ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

অবহেলায় রোগীর মৃত্যু: ভাংচুর

অনলাইন

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে | ২৩ মার্চ ২০১৮, শুক্রবার, ২:৩৩ | সর্বশেষ আপডেট: ২:৪০
চিকিৎসকের অবহেলায় পুলিশ কনেস্টবলের স্ত্রী খাদিজা আক্তার (২৩) নামে ৯ মাসের অন্তঃসত্ত্বা নারীর মৃত্যুর অভিযোগে পাওয়া গেছে। একই সাথে তার গর্ভে থাকা সন্তানটিরও মৃত্যু হয়েছে।
এ অভিযোগে রোগীর স্বজনরা হাসপাতালের অপারেশন থিয়েটার ভাংচুর করে। এ নিয়ে ইন্টার্ন চিকিৎসক ও স্বজনদের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটে। রাতেই ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট শুরু করে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে হাসপাতালের পঞ্চম তলার গাইনী ওটিতে এ ঘটনা ঘটে।
মৃত খাদিজা আক্তারের স্বামী পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানায় কর্মরত পুলিশ কনস্টেবল মোহাম্মদ শাকিল বলেন, আগামী ২৬শে মার্চ আমার স্ত্রীর ডেলিভারির তারিখ ছিল। এরই মধ্যে আজ সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে ভোলা সদর হাসপাতালে নেয়া হয়। সেখানকার চিকিৎসকদের কাছে একটি ইনজেকশন না থাকায় খাদিজাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দুপুর ১২টা নাগাদ ভর্তি করা হয়।
চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রক্ত ও প্রয়োজনীয় ঔষধ জোগাড় করা হয়। তবে বিকেল ৩টা
নাগাদ অপারেশন থিয়েটারে নেয়ার কথা বললেও তা করা হয়নি।
তিনি আরো জানান, সন্ধ্যা ৬টার দিকে খাদিজাকে অপারেশন থিয়েটারে নিতে বলেন চিকিৎসকরা। কিন্তু সেখানে গিয়েও কোনো চিকিৎসকের দেখা মিলেনি। অবস্থা বেগতিক হলে সেখানে থাকা সেবিকাদের বলা হলে তারা চিকিৎসকের কাছে যেতে বলেন। তৃতীয় তলায় গাইনী ওয়ার্ডে চিকিৎসকের কাছে গিয়ে উপরে যাওয়ার জন্য অনুরোধ করা হলে তারা সিনিয়র চিকিৎসক ছাড়া যেতে পারবেন না বলে জানায়। একপর্যায়ে চিকিৎসককে ধরে টান দিলে অন্য চিকিৎসকরা ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর শুরু করে।
ইন্টার্ন ডক্টর্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা: নাহিদ হাসান জানান, রোগীটি মূমুর্ষ অবস্থায় এখানে ভর্তি হয়। তার প্রেশার অত্যাধিক বেড়ে যাওয়ায় নিয়ন্ত্রনের বাইরে ছিল। সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে প্রেশার নিয়ন্ত্রনে আনার জন্য। কিন্তু রোগীর অবস্থা খারাপ হতে থাকলে জরুরী ভিত্তিতে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। আর অপারেশন টেবিলে ওঠানোর আগেই তার মৃত্যু হয়। যার কারণে বাচ্চাটিকেও বাঁচানো যায়নি। কিন্তু এতেই ক্ষিপ্ত হয়ে রোগীর স্বজনরা অপারেশন থিয়েটার ভাংচুর ও ইন্টার্ন চিকিৎসকদের মারধর করে।  এ ঘটনার প্রতিবাদে রাত ১০টার পর থেকে ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট শুরু করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত হাসাপাতলে চিকিৎসকদের ধর্মঘট চলছে। আকস্মিক ধর্মঘটে চরমদুর্ভোগে পড়েছে রোগীরা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আবদুস ছালাম

২০১৮-০৩-২৩ ১৯:৪৫:২৬

ডাক্তারের অবহেলায রোগীর মৃত্যু এদেশে অহরহ ঘটছে কিন্তু কোনও ডাক্তারের শাস্তি হয় না এটা কি কোনও সভ্র সমাজ? আর কতকাল আমরা এই অন্যায সহ্য করবো?

আপনার মতামত দিন

নাটক করছে ঐক্যফ্রন্ট

হাসপাতালে যেমন আছেন খালেদা

ইমরুলের ব্যাটে বঞ্চনার ‘জবাব’

অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের তাগিদ

মইনুলের বিরুদ্ধে দুই মামলা, জামিন

অবাধ ও সুষ্ঠু নির্বাচন উদ্বেগ প্রশমিত করতে পারে

দেশে ৩ কোটি মানুষ দরিদ্র এক কোটি হতদরিদ্র

আড়াইহাজার ও রূপগঞ্জে ৫ যুবকের গুলিবিদ্ধ লাশ

স্টেট ডিপার্টমেন্টের সর্বোচ্চ সম্মাননা পেলেন বার্নিকাট

ভোটের হাওয়া ভোটারের চাওয়া

তরুণদের কাছে ভোট চাইলেন প্রধানমন্ত্রী

আমীর খসরু কারাগারে

প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পর তফসিল: ইসি সচিব

সড়কে সেই আগের চিত্র

পররাষ্ট্র দপ্তরের সর্বোচ্চ সম্মাননা পেলেন বার্নিকাট

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল