আবিদের স্ত্রীর অবস্থার অবনতি

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২৩ মার্চ ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৪:৪৯
নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তার রক্তচাপ নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না। গতকাল আফসানা খানমের চিকিৎসার দায়িত্বে থাকা ন্যাশনাল নিউরো সায়েন্স হাসপাতালের যুগ্ম পরিচালক ডা. বদরুল আলম এসব তথ্য জানান। তিনি বলেন, আফসানার মস্তিষ্ক একেবারেই কাজ করছে না, তার রক্তচাপ নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না। বুধবার পর্যন্ত রক্তচাপ ঠিক রাখতে যে পরিমাণ ওষুধ দিতে হয়েছে গতকাল সকালে আরো কয়েকগুণ বাড়িয়ে দিতে হয়েছে। ড. বদরুল আলম বলেন, আফসানার কিডনিও আজ (গতকাল) ভালো কাজ করছে না।
এর আগে প্রতি ঘণ্টায় ১০০ মিলি ইউরিন নির্গমন হলেও এখন তা কমে ৫০ এর নিচে নেমেছে। তিনি বলেন, বৃহস্পতিবার ক্যাপ্টেন আবিদের পরিবারের সদস্যদের নিয়ে তারা সভা করেছেন। সেখানে আবিদের ছোট ভাই অনুরোধ করেছেন যতক্ষণ সম্ভব লাইফ সাপোর্ট দিয়ে চিকিৎসা চালিয়ে যেতে। তারা এখনো আশায় বুক বেঁধে আছেন। ডা. বদরুল বলেন, তারা তাদের মতো চেষ্টা করে যাচ্ছেন। যেকোনো সিদ্ধান্ত নিতে হলে তা আবিদের পরিবারের সঙ্গে কথা বলে নেয়া হবে।
উল্লেখ্য, ঢাকা থেকে ৭১ আরোহী নিয়ে গত ১২ই মার্চ দুপুরে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলার ফ্লাইট বিএস-২১১ বিধ্বস্ত হয়। এতে বিমানের ৫১ আরোহী নিহত হন। নিহতদের মধ্যে উড়োজাহাজের পাইলট আবিদ সুলতানও ছিলেন। আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকেই উদ্বিগ্ন ছিলেন। প্রথমে তিনি জেনেছিলেন স্বামী আবিদ আহত অবস্থায় নেপালে চিকিৎসাধীন। পরে আবিদের মৃত্যুর খবরে মানসিকভাবে ভেঙে পড়েন। গত রোববার ব্রেইন স্ট্রোক করেন আফসানা। প্রথমে তাকে উত্তরায় বাসার কাছে একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। পরে সেখান থেকে শেরেবাংলা নগরে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সকালে তিনি ফের স্ট্রোক করলে দ্বিতীয় দফায় অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে তিনি লাইফ সাপোর্টে আছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Abul kashem

২০১৮-০৩-২২ ১৯:৩৭:২২

আল্লাহ্ যেন ওনাকে সুস্থতা দান করেন ।ছেলেটি কথা ভেবে ।আমিন

আপনার মতামত দিন

‘নাট্য নির্মাতারা এখন ভালো চলচ্চিত্র নির্মাণ করছেন’

সাত বছরে সর্বনিম্ন ফল

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় ইইউ

নিরাপত্তাহীনতায় ভুগছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা

রাশিয়ায় বাংলাদেশি তরুণদের আর্তনাদ

সিলেটে উৎসবমুখর পরিবেশ, আছে শঙ্কাও

লিটনের পক্ষে খুলনার মেয়র বুলবুলের পক্ষে গয়েশ্বর

বরিশালে আত্মবিশ্বাসী আওয়ামী লীগ, কৌশলী বিএনপি

কোটা আন্দোলন নিয়ে দূতাবাসগুলোর বিবৃতিতে অসন্তোষ

অছাত্রদের হাতেই যাচ্ছে ছাত্রদলের নেতৃত্ব

নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম

গাজীপুরে স্ত্রী-কন্যাকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে আরো দুইদিন

রূপগঞ্জে আওয়ামী লীগের প্রস্তুতি সভায় জনস্রোত

আরিফকে সমর্থন জানিয়ে সরে দাঁড়ালেন সেলিম

‘স্বপনকেও ৭ টুকরো করে শীতলক্ষ্যায় ভাসিয়ে দেই’