সাকিবদের ‘বেয়াদব’ বলছে ভারতীয় মিডিয়া

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ মার্চ ২০১৮, রোববার
সাকিব-তামিমদের ‘বেয়াদব’ (বেতমিজ) বলে সম্বোধন করছে ভারতীয় মিডিয়া। দেশটির হিন্দি চ্যানেল আজতক-এর রিপোর্টে বলা হয়, ফাইনালে সাকিব-তামিমদের আদব (তমিজ) শেখাবে ভারত। বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই উত্তেজনা। ২০১৫’র বিশ্বকাপের পর এ উত্তেজনা পেয়েছে ভিন্ন মাত্রা। সামাজিক যোগাযোগের মাধ্যমে চলে দু’দলে সমর্থকদের কথার লড়াই। এই দুই দলের সমর্থকদের অতি আবেগ অনেক সময়ই হিংসা-বিদ্বেষের জন্ম দেয় হয়তো। কিন্তু এবার বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে সংবাদ পরিবেশন করতে গিয়ে ভদ্রতার মাত্রা ছাড়িয়েছে ভারতীয় গণমাধ্যম। হিন্দি সংবাদ চ্যানেল ‘আজতক’ নিদাহাস ট্রফির ফাইনালের প্রিভিউ করতে গিয়ে বলেছে, আজকের ফাইনালে রোহিত শর্মার দল বাংলাদেশকে ‘তমিজ’ শেখাবে।
‘আজতক’র উসকানিমূলক ম্যাচ প্রিভিউয়ে বলা হয়, ‘শুক্রবারের ম্যাচে বাংলাদেশের ক্রিকেটারদের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে।
আম্পায়াররা ‘নো বল’ না দেয়ায় বাংলাদেশের ক্রিকেটাররা চূড়ান্ত “বেতমিজি” করেছে।’ বাংলাদেশ ক্রিকেটীয় ভব্যতা মানেনি, তাদের আদবকায়দা শেখানো দরকার। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৭ সাক্ষাতে একবারও জিততে পারেনি বাংলাদেশ। প্রতিবেদনজুড়ে এই তথ্য বারবার উঠে এসেছে। আর আজতক বলেছে, ‘ফাইনালে বাংলাদেশকে হারিয়ে ভারত তাদের ক্রিকেটারদের বেয়াদবির চূড়ান্ত জবাব দেবে। বাংলাদেশের ঔদ্ধত্য ভেঙে চুরমার হয়ে যাবে।’বাংলাদেশের ক্রিকেটারদের ‘ক্রিকেটীয় চেতনাবোধ’ নিয়েও পশ্ন তুলেছে তারা, ‘নো বল নিয়ে বাংলাদেশের ক্রিকেটারদের বেয়াদবি মাত্রা ছাড়িয়ে গিয়েছিল। এটি ক্রিকেটীয় চেতনাবোধকে আঘাত করেছে।’ গণমাধ্যমটির মতে, ভারতই নাকি বাংলাদেশকে ‘সংশোধন’ করতে পারে, ‘এরা (বাংলাদেশ ক্রিকেট দল) এত সহজে শোধরাবে না। সেটা করবে ভারতীয় দল।’ বাংলাদেশ দলকে হুমকিও দিয়েছে তারা, ‘ফাইনালে যদি ভুল করেও এমন আচরণ তারা করে, তাহলে দর্শকেরা আন্দাজও করতে পারবেন না, এদের কী হাল করবে রোহিতের দল!’




এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Sk.lokman.hossain

২০১৮-০৩-১৮ ০৬:২১:৪৮

উচিত কথা বলতে গেলেই বেয়াদব। সাকিবের দল উচিত কথা বলছে তাই আজ খারাপ লাগছে। মতলব কি ছিল বুঝতে আর কারও বাকি নাইরে-------। বাংলাদেশ-ইন্ডিয়া ফাইনাল খেলা খেলবে ইহা তাদের আশা ছিল না। আল্লাহ আমাদেরকে হিফাজত করুন।

Iqbal Hussain

২০১৮-০৩-১৮ ১৮:৪৫:০৭

আমাদের আত্মমর্যাদাবোধ যে কবেই শেষ হয়ে গেছে তা ভারতের সব মানুষই জানে। উন্নয়ণশীল রাষ্ট্র হওয়ার দোড়াচ্ছি। কিন্তু আসলেই উন্নয়নশীল রাষ্ট্র হয়েছি ? মর্যাদা বাড়ছে আমাদের ? ক্ষমতার জন্য দাদাদের বাড়িতে হামাগুড়ি দিবা আর অন্য দিকে বলব আমাদের মান মর্যাদা দাও তাকি হয় ? কোনদিন হয়েছে ? হজম করো সোনা। ইন্ডিয়ার এই সব গালমন্দ কিছুনা।

Kamal hussain

২০১৮-০৩-১৮ ০৪:৪৫:০৬

Boundu rasto. We are waiting for the Adob training for our bangali cricketer

sadinbangla

২০১৮-০৩-১৮ ০৪:০২:১৩

যে এটাই বলোক কান দেবোনা ম্যাস জিদবো

আপনার মতামত দিন

নিরাপত্তার অভাবে এলাকা ছাড়লেন রেজা কিবরিয়া

হামলার বিচার চেয়ে লতিফ সিদ্দিকীর অবস্থান

নির্বাচনের আগে চারটি জনসভা করবেন শেখ হাসিনা

ভারতীয় নেতারা বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি দেননি

নির্বাচন না হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে

অভিযোগের প্রতিকার নেই ইসিতে

নির্বাচনে বলপ্রয়োগ গ্রহণযোগ্য হবে না

পরিস্থিতি নো ইলেকশনের দিকেই যাচ্ছে

হাসিনা না খালেদা ভারতের উভয় সংকট

ঐক্যফ্রন্টের শোভাযাত্রায় জনতার ঢল

জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার আজ

নির্বাচনকে সামনে রেখে ভারত থেকে আসছে অস্ত্র

ভারতীয় নেতারা বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি দেন নি

বিজয় দিবসে দেশ গড়ার দৃপ্ত শপথ

সাতক্ষীরায় ধানের শীষ প্রার্থী নজরুল গ্রেপ্তার

'ধানের শীষে ভোট মানেই ৩০ লাখ শহীদের হত্যাকারীদের পক্ষে ভোট'