‘শ্রীমঙ্গলে ব্যবসায়ী সমিতির প্রতিবাদ সমাবেশ’

বাংলারজমিন

শ্রীমঙ্গল প্রতিনিধি | ১৪ মার্চ ২০১৮, বুধবার
শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির কার্যকরী কমিটির নির্বাচিত সদস্য আমজাদ হোসেন বাচ্চুর ওপর অজ্ঞাতনামা চারজন দুষ্কৃতকারীর অতর্কিত হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেছে সংগঠনটি। এতে সাধারণ ব্যবসায়ীসহ সাংবাদিক, শিক্ষক, মানবাধিকার সংগঠনের বিপুল সংখ্যক লোকজন অংশ নেন। একই সঙ্গে ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ অবিলম্বে বাচ্চু ওপর হামলাকারীদের খুঁজে বের করে আইনের মুখোমুখি না করলে তারা বাধ্য হয়ে শ্রীমঙ্গলের সকল ব্যবসাপ্রতিষ্ঠানে একযোগে ধর্মঘটের মতো কঠিন কর্মসূচীর ডাক দেয়া হবে বলে ঘোষণা দেন। এছাড়া বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা দিনেদুপুরে সংঘটিত হওয়ায় এবং এসবের কোনও ক্লু বের করতে না পারায় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন এসব ছিনতাইয়ের ঘটনায় তারা খুবই উদ্বিগ্ন ও শঙ্কিত। গত সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে ব্যবসায়ী সমিতি আয়োজিত ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এই মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে আল্টিমেটাম দেন।
তবে পুলিশ প্রশাসনকে কোনও সময় বেঁধে দেয়া হয়নি। শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি দেবাশীষ ধর পার্থ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সভাপতি এ এস এম ইয়াহিয়া, সাধারণ সম্পাদক মো.কামাল হোসেন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, সহ-সভাপতি ইসমাইল মাহমুদ,ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি কাদির খান, সহ-সভাপতি শামীম আহমদ, যুগ্ম সম্পাদক আক্তার হোসেন, কোষাধ্যক্ষ আব্দুল বাছিত, যুগ্ম সাধারণ সম্পাদক খয়ের খান, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান জুয়েল, বাংলাদেশ প্রতিক্ষণের সম্পাদক আলতাফ খাঁন, ব্যবসায়ী সমিতির কার্যকরী পরিষদের সদস্য অজয় সিং, লেখক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান ও মাওলানা এম এ রহিম নোমানী।
উল্লেখ্য গত ৮ মার্চ বৃহস্পতিবার রাতে শ্রীমঙ্গল শহরের উকিল বাড়ী সড়কের ব্রাদার্স বেকারী থেকে বিস্কুট কিনে বাসায় যাওয়ার পথে উকিল বাড়ী সড়কে গতিরোধ করে ৪ জন দুষ্কৃতিকারী আমজাদ হোসেন বাচ্চুর উপর অতর্কিত হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে গুরুতর আহত করে। পরদিন শ্রীমঙ্গল থানায় অজ্ঞাতনামা ৪ জনকে আসামী করে আমজাদ হোসেন বাচ্চু থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনার পাঁচদিন অতিবাহিত হওয়ার পরও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত-১

ভিডিও ফাঁস করায় প্রেমিকের গোপনাঙ্গ কর্তন

বরেণ্য কবি বেলাল চৌধুরী আর নেই

অসম প্রেম, তবে যৌন জীবন মধুময়

ভিডিও কনফারেন্সে যৌন নির্যাতনের বর্ণনা দিলেন বাংলাদেশী যুবতী

পতেঙ্গা-ইপিজেড সড়কে ট্রাফিকের চলছে অবৈধ যান

গার্মেন্ট শিল্পে এখনও শ্রমিকদের কণ্ঠরোধ

চীনে অগ্নিকাণ্ডে নিহত ১৮

সিলেটে ৫ দশমিক ২ মাত্রার ভূমিকম্পন অনুভূত

তিস্তা নিয়ে মমতার সঙ্গে বৈঠকে বসবে আওয়ামী লীগ

নিহত শ্রমিকদের স্মরণ

ইনটেনসিভ কেয়ারে সিনিয়র বুশ

‘কাজের শিল্পীর চাইতে আমাদের বক্তব্যনির্ভর শিল্পীর সংখ্যা বেশি’

দাফনের আগে নড়ে ওঠা নবজাতকটি আর নেই

কানাডায় ফুটপাতের ওপর ভ্যান উঠিয়ে ১০ জনকে হত্যা

রুয়েটের বাস চালককে কুপিয়ে হত্যা