উজ্জীবিত বাংলাদেশের সামনে আজ ভারত

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৪ মার্চ ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:০৫
নিদাহাস ট্রফিতে টানা দুই ম্যাচে জিতে ভারতের ফাইনালে খেলা প্রায় নিশ্চিত। বাংলাদেশও হেরে শুরু করেছিল ভারতের বিপক্ষে। কিন্তু পরের ম্যাচেই শ্রীলঙ্কাকে রেকর্ড গড়ে হারিয়ে উন্মুক্ত করেছে সম্ভাবনার দুয়ার। নিজেদের তৃতীয় ম্যাচে আজ দ্বিতীয়বার ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আজ জিতলেই টুর্নামেন্টের ফাইনালে এক পা পড়বে টাইগারদের। তবে নিশ্চিত হতে হলে জিততে হবে পরের খেলাতেও। নেপালে বিমান দুর্ঘটনার সংবাদে বেশ কষ্ট পেয়েছেন দলের সদস্যরা। আজ তারা কালো ব্যাজ পরে নামবেন প্রেমাদাসায়।
এ বিষয়ে অধিনায়ক রিয়াদ বলেন, ‘যখন খবরটা শুনলাম, খুবই মর্মাহত হয়েছি। শুনেছি, সেখানে ৩৫ থেকে ৪০ জনের মতো বাংলাদেশি ছিলেন। তারা কারও না কারও খুব কাছের মানুষ। খুবই বেদনাদায়ক। তাদের পরিবার ও স্বজনদের সমবেদনা জানাই। সৃষ্টিকর্তা যেন তার পরিবার পরিজনের এই শোক বইবার ক্ষমতা দেন, এ দোয়া করি। কাল আমরা মাঠে নামবো কালো ব্যাজ পরে।’ আজ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।
নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে ৬ উইকেটের হারের পর এ সিরিজে ভালো কিছুর প্রত্যাশাটাই যেন ফুরিয়ে গিয়েছিল। কিন্তু পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুন জয়ে ফেরে আত্মবিশ্বাস। যেখানে ভারতের বিপক্ষে ১৩৯ রানে অলআউট হয়েছিল দল সেখানে সেই ব্যাটসম্যানরাই ব্যাট হাতে রেকর্ড গড়েন। তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে এসে লিটন কুমার দাস খেলেন দারুণ ইনিংস। ২১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তাদের ৭৪ রানের উড়ন্ত জুটিতে জয়ের ভিত পায় বাংলাদেশ। এরপর সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ মুশফিককে দারুণ সঙ্গ দেন দলকে জয়ের পথে এগিয়ে নিতে। বিশেষ করে মুশফিককে দেখা যায় অন্যরূপে। ৩৫ বলে ৫ চার ও চার ছয়ে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলে ভাঙেন দলের হারের বৃত্ত।
তাই আজ ভারতের বিপক্ষে দলে পরিবর্তনের সম্ভাবনা কম। জয়ী দলই মাঠে নামতে পারে। কিন্তু দলের মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান ও পেসার তাসকিন আহমেদের খেলা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ। এ নিয়ে ৭ ম্যাচে সাব্বির নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছেন। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি দলে না থাকলেও নিহাদাস ট্রফিতে তার ওপর ভরসা রাখা হয়েছিল। কিন্তু তার কাছে যে প্রত্যাশা ছিল সেটি পূরণ করতে পারেননি। দ্বিতীয় ম্যাচে লঙ্কার বিপক্ষে তিনি আউট হন শূন্য রানে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আলোচনা অনুষ্ঠানে অসত্য তথ্য দিলে জেল-জরিমানা

বাকস্বাধীনতা খর্বের প্রতিবাদে মাহবুব তালুকদারের ওয়াকআউট

জাফরুল্লাহর বিরুদ্ধে জিডি তদন্তে ডিবি

‘আইন পাস হয়ে গেছে, এখন কিছু করার নেই’

ভাঙনের মুখে বিকল্প ধারা

ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত

ভিন্ন চিত্র, নানা হিসাব

খালেদা জিয়ার জামিনের মেয়াদ ২৩শে অক্টোবর পর্যন্ত বাড়লো

সৌদি আরবের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা স্মারক হচ্ছে

প্রশ্ন ফাঁস, ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ স্থগিত

নারী সাংবাদিকের বিরুদ্ধে এম জে আকবরের মামলা

মজুরি বাড়ায় রক্তক্ষরণ হচ্ছে -বিজিএমইএ

পুনরায় অসত্য তথ্য দিয়েছেন জাফরুল্লাহ- সেনাসদর

জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানালো ২০ দলীয় জোট

হাঁটুভাঙা বিএনপি কোমর ভাঙা বুড়োর ঘাড়ে

জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমে স্বাধীনতা সংগ্রামীরা এক জায়গায় এসেছেন: খসরু