ফিলিস্তিনি প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার
ফিলিস্তিনি প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহর গাড়ি বহরে হামলা হয়েছে। হামলায় কয়েকজন হালকা আহত হয়েছেন। হামদাল্লাহ গাজা স্ট্রিপে প্রবেশ করার সময় গাড়ি বহরে একটি বিস্ফোরক ডিভাইস দিয়ে হামলা চালানো হয় বলে জানা গেছে। এ খবর দিয়েছে আল জাজিরা।
খবরে বলা হয়, গাজা স্ট্রিপে একটি বর্জ্য পানি ব্যবহার স্থাপনার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন হামদাল্লাহ। সেখানে পৌঁছানোর সময় তার গাড়ি বহর গাজা স্ট্রিপের উত্তরাংশে ইসরাইল সংলগ্ন বেইন হানৌন চেকপয়েন্ট অতিক্রম করার কিছুক্ষণের মধ্যেই একটি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরিত হয়।
এতে হামদাল্লাহ অক্ষত আছেন। তবে তার গাড়ি বহরের পাঁচ জন ব্যক্তি হালকা চোট পেয়েছেন। বিস্ফোরণের সময় ফিলিস্তিনি কর্তৃপক্ষের গোয়েন্দা প্রধান মাজেদ ফারাজও গাড়ি বহরে ছিলেন। পশ্চিম তীর- ভিত্তিক রাজনৈতিক দল ফাতাহ, বিস্ফোরণের জন্য গাজার ক্ষমতাসীন দল হামাস’কে দায়ী করেছে। ফাতাহ’র কেন্দ্রীয় কমিটির সদস্য হুসেইন আল-শেখ বলেন, এই অপরাধী কর্মের জন্য স¤পূর্নভাবে হামাস দায়ী। এটি একটি খুবই বিপজ্জনক নজির স্থাপন করে। এই ঘটনার ওপর ভিত্তি করে অনেক সিদ্ধান্ত ও নীতিমালা নেয়া হবে। গাজা’র স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র ইয়াদ আল-বুজম বলেন, এই ঘটনায় দোষ চাপানোর বিষয়টির স¤পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য আছে। তিনি বলেন, ‘গাজায়, আমরা সকল গাড়ি বহর ও প্রতিনিধিদের, বিশেষ করে প্রধানমন্ত্রী যখন গাজায় প্রবেশ করেন তখন স্বাগতম জানানোর জন্য সকল ধরণের নিরাপত্তা বিষয়ক প্রস্তুতি নিয়েছি। তিনি আরো বলেন, এই ঘটনায় বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি বিস্ফোরণের পেছনে কে ছিল তা খুঁজে বের করতে একটি তদন্তও চালু করা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মোবাইল ফোনে মিনিট প্রতি কলচার্জ ১০ পয়সা করার দাবি

‘আবারো গণঅভ্যুত্থান হবে’ আমান

‘ছিনতাইকারী কল্যাণ ফান্ড’

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সাক্ষাত

‘মুক্তিযোদ্ধা কোটা ছাড়া অন্যান্য সব কোটা বাতিল হচ্ছে’

ঈদ উদযাপন নিরাপদ করতে

কোটা সংস্কার ও নিরাপদ সড়ক আন্দোলনের কর্মীদের মুক্তি দাবি

ফারিয়া গুজব ছড়াতে পূর্বে ধারণকৃত অডিও প্রচার করেছেন, দাবি র‌্যাবের

এক যুবকের মমিকে ঘিরে রহস্য

ঢাকায় পাইলটের ব্যর্থ চেষ্টা, শখের ইলিশ রেখেই ছাড়তে হলো এয়ার ইন্ডিয়ার বিমান

নিরাপদ সড়ক নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বেশ কিছু নির্দেশনা

ছাত্রীকে গণধর্ষণ, আটক-২

অজ্ঞান পার্টি, জাল নোট চক্র ও মাদক ব্যবসা চক্রের ৭৯ সদস্য গ্রেপ্তার

নির্বাচন প্রক্রিয়া পরিবর্তনের সুযোগ নেই: ওবায়দুল কাদের

চারদিকে আওয়ামী লীগের পতনের শব্দ শোনা যাচ্ছে: রিজভী

গাজা উপত্যকায় ইসরাইলের গুলিতে দুই ফিলিস্তিনি নিহত