‘সোনার ছেলে’ আরিফুল

খেলা

আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ থেকে | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার
ঢাকা বিভাগের হয়ে যুব গেমস সাঁতারে পুলে ঝড় তুলেছেন নিকলীর তরুণ সাঁতারু আরিফুল ইসলাম। পাঁচটি ইভেন্টে অংশ নিয়ে পাঁচটিতেই স্বর্ণপদক জিতে নিয়েছেন এই সাঁতারু। এই কীর্তিতে যুব গেমসের সেরা সাঁতারু হলেন হাওরের এই বালক। রোববার বাংলাদেশ যুব গেমসের সাঁতার ডিসিপ্লিনে আরিফুলের হাত ধরে তিনটি সোনা আসে ঢাকা বিভাগের। সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে ৫০ মিটার ফ্রি-স্টাইল, ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক ও ১০০ মিটার ফ্রি-স্টাইলে প্রথম হন আরিফুল। এর মধ্যে ৫০ মিটার ফ্রি-স্টাইলে ২৫.২২ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জেতেন তিনি।
আরিফুলের প্রিয় ইভেন্ট ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে স্বর্ণ জিতেন ৩১.৩৭ সেকেন্ড সময় ব্যয় করে। এছাড়া ১০০ মিটার ফ্রি-স্টাইলে ৫৫.৭১ সেকেন্ডে স্বর্ণ জিতেন তিনি।
রোববারের মতো সোমবারও দাপট দেখিয়েছেন আরিফুল। রোববারের তিনটির পর সোমবার আরিফুলের হাত ধরে আরো দুটি সোনা আসে ঢাকা বিভাগের। ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক এবং ২০০ মিটার ফ্রি-স্টাইলে প্রথম হয়েছেন আরিফুল। এর মধ্যে তিনি ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ১.০৮ মিনিট এবং ২০০ মিটার ফ্রি-স্টাইলে ২.১২ মিনিট সময় নিয়েছেন। বিকেএসপির সাঁতারু আরিফুল জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বেশ ক’বছর ধরেই নিজেকে মেলে ধরছেন। আসছে কমনওয়েলথ গেমসে অংশ নেবেন এই সাঁতারু। পাঁচটি ইভেন্টে স্বর্ণ জিতে উচ্ছ্বসিত আরিফুলের ভাবনাতেও তাই কমনওয়েলথ গেমসে ভালো করার তাগিদ। আরিফুল বলেন, স্বর্ণপদক জিতে অবশ্যই ভালো লাগছে। তবে খুব বেশি খুশি হওয়ার কিছু নেই। কারণ, এই আসরকে আমি কমনওয়েলথ গেমসের প্রস্তুতি হিসেবে নিয়েছি। ওখানে ভালো কিছু করে দেখাতে চাই। আর এই আসরে স্বর্ণ জয়ের ব্যাপারে আমি আশাবাদী ছিলাম।
নিকলি হাওরের উথালপাতাল পানির স্রোতকে হার মানিয়ে নতুন স্বপ্নের পথে দুর্বার গতিতে ছুটে চলেছেন আরিফুল। ‘সোনার ছেলে’ আরিফুলের লক্ষ্য এখন তাই সেরাদের সেরা হওয়ার।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শেষ ষোলোতে বেলজিয়াম

বান্দরবানে বিএনপির সভানেত্রী ও সাধারণ সম্পাদকসহ ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ভারতীয় তরুণী ফিরে পেল বাবা-মাকে

‘এত উন্নয়নের পরও জনগণ ভোট না দিলে দায়ী থাকবেন তৃণমূল নেতাকর্মীরা’

কেরালায় নিখোঁজ মেসির ভক্ত, আত্মহত্যার চিরকুট উদ্ধার

এবং মেসি.....

মেসির স্ত্রীকেও তিরস্কার!

পাচার বিরোধী ৫ নারী গণধর্ষিত

গোলাগুলিতে তিন মাদক ব্যবসায়ী নিহত

চুক্তি ছাড়াই শেষ হবে ব্রেক্সিট!

‘এরচেয়ে ভয়ংকর কিছু হতে পারে না’

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ

ট্রাম্পের সুর বদল

আওয়ামী লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন শেখ হাসিনা

বিশ্বকাপ চলাকালে কোন দল যৌন সম্পর্ক স্থাপনের সুযোগ পায়!

যশোরে বোমা হামলায় যুবলীগ কর্মী নিহত