শিগগিরই মাঠে ফিরছেন সাকিব

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার
শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে ইনজুরিতে পড়েন সাকিব। এরপর তার আর মাঠে ফেরা হয়নি। এরপর অবশ্য একদিনের জন্য দলকে অনুপ্রেরণা দিয়ে কলম্বো গিয়েছিলেন তিনি। সেখান থেকে চলে যান অস্ট্রেলিয়াতে উন্নত চিকিৎসার জন্য। এরপর ৯ই মার্চ মেলবোর্নের বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয় সাকিবের আঙুল পর্যবেক্ষণ করেন। এরপর দেশে ফিরেই তিনি গতকাল মাঠে নামেন অনুশীলনে। মিরপুর একাডেমির মাঠে অনুশীলনের এক ফাঁকে সাকিব দ্রুতই মাঠে ফেরার আশার কথা শোনান। তিনি বলেন, ‘সব কিছু ঠিকঠাক আগাচ্ছে।
ব্যাটিং-বোলিং করতে পারায় ভালো লাগছে।’ এ সময় তার কণ্ঠে ছিল দারুণ আত্মবিশ্বাসও। যদিও এর জুনের আগে বাংলাদেশের কোনো সিরিজ নেই। তবে ভারতে যাবেন আইপিএল খেলতে। সেখানেই হয়তো দেখা যাবে ফিট সাকিবকে।
অন্যদিকে অস্ট্রেলিয়াতে সাকিবের চিকিৎসার বিষয়ে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘ওখানে পরীক্ষা-নিরীক্ষার পর ডেভিড হয় সিদ্ধান্ত নেন এ মুহূর্তে অস্ত্রোপচারে যাওয়ার প্রয়োজন নেই। উনি প্রদাহবিরোধী একটি ইনজেকশন পুশ করেন। তিনি আশা করছেন এই ওষুধটা ধীরে ধীরে কার্যকর হবে। যদি ওষুধটা কার্যকরী হয়, তাহলে ৭-১০ দিনের মধ্যে সে পুরোপুরি স্পোর্টিং অ্যাকটিভিটিতে ফিরতে পারবে। অগ্রগতি ইতিবাচক। এভাবে যদি চালিয়ে যেতে পারি ওই সময়ের মধ্যেই স্পোর্টিং অ্যাকটিভিটিতে ফিরতে পারবে।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পদ হারালেন জিএম কাদের

গণপরিবহনে বিশৃঙ্খলার নেপথ্যে

অল্পের জন্য রক্ষা পেলেন মেনন, লাইসেন্স ছিল না চালকের

পতাকা উত্তোলন দিবস আজ

ওয়াশিংটনে মোমেন-পম্পেও বৈঠক ১০ই এপ্রিল

ইন্টারনেটে ব্ল্যাকমেইল

বরিশালে দুর্ঘটনায় মা-ছেলেসহ নিহত ৭

ডাকসুর নেতৃত্ব দেবেন নুর, থাকবেন আন্দোলনেও

ঐক্যফ্রন্টের কর্মী সমাবেশ এপ্রিলে

দুই মিনিট স্তব্ধ নিউজিল্যান্ড, সংহতি অস্ট্রেলিয়ারও

বিমানবন্দরে অস্ত্রসহ আওয়ামী লীগ নেতা আটক

বিয়ের পিঁড়িতে ‘কাটার মাস্টার’ মোস্তাফিজ

যক্ষ্মা: ২৬ শতাংশ রোগী শনাক্তের বাইরে

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ীসহ নিহত ৩

দর্শকশূন্যতার বড় কারণ হলের বাজে পরিবেশ