জয় ছাপিয়ে গেল কেইনের চোট

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার
ইংলিশ প্রিমিয়ার লীগে রোববার বোর্নমাউথের বিপক্ষে জয় নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থান দখলে নেয় টটেনহ্যাম হটস্পার। প্রতিপক্ষ মাঠে আগে গোল খেয়ে শেষে ৪-১ ব্যবধানে জয় কুড়ায় স্পাররা। টটেনহ্যামের কোরিয়ান ফরোয়ার্ড সন হিউন মিন করেন জোড়া গোল। তবে ম্যাচের ৩০তম মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন স্পারদের সেরা তারকা হ্যারি কেইন। বল দখলের লড়াইয়ে বোর্নমাউথের গোলরক্ষক আসমির বেগোভিচের সঙ্গে সংঘর্ষে গোড়ালিতে আঘাত পান এ ইংলিশ স্ট্রাইকার। ম্যাচ শেষে টটেনহ্যামের আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো বলেন, আশা করি তার (কেইন) আঘাত গুরুতর নয়। আমরা উদ্বিগ্ন তবে অপেক্ষা করা ছাড়া উপায় নেই। কেইনের ইনজুরিতে ইংল্যান্ড জাতীয় দলের কোচ গ্যারেথ সাউথগেটেরও কপালে ভাঁজ।
আগামী ২৩শে মার্চ অ্যাওয়ে প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। আর ২৭শে মার্চ নিজেদের ওয়েম্বলি মাঠে ইতালির মুখোমুখি হবে ইংলিশরা।
চলতি প্রিমিয়ার লীগে ৩০ ম্যাচে টটেনহ্যামের সংগ্রহ ৬১ পয়েন্ট। সমান ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৬০। রোববার ম্যাচের সপ্তম মিনিটে গোল নিয়ে এগিয়ে যায় স্বাগতিক বোর্নমাউথ। ৩৫তম মিনিটে ইংলিশ মিডফিল্ডার ডেলে আলির গোলে সমতায় ফেরে টটেনহ্যাম। ৬২ ও ৮৭তম মিনিটে গোল আদায় করেন সন হিউন মিন। আর ম্যাচের যোগ করা সময়ে গোল পান টটেনহ্যামে আইভরিয়ান ডিফেন্ডার সার্জ অরিয়ের। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৪ ম্যাচে ৭ গোল পেলেন সন হিউন মিন। আগের ২২ ম্যাচে সাত গোল পেয়েছিলেন তিনি। প্রিমিয়ার লীগে টানা ১২ ম্যাচে অপরাজিত রয়েছে টটেনহ্যাম হটস্পার। এতে তারা জয় দেখেছে ৯ বার আর তিন ম্যাচ ড্র। তাদের ফুটবল ইতিহাসে প্রিমিয়ার লীগে এর দীর্ঘ সময় অপরাজিত থাকার ঘটনা রয়েছে একবারই। ২০১৫তে টানা ১৪ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ে টটেনহ্যাম।
আলি গোল দিলে হারে না টটেনহ্যাম
টটেনহ্যামের জার্সি গায়ে টানা তৃতীয় মৌসুমে ১০ গোলের কৃতিত্ব দেখালেন ডেলে আলি। স্পারদের জার্সি গায়ে তার গোলের সংখ্যাটা দাঁড়ালো ৪২-এ।  আর এতে ডেলে আলির রয়েছে অসাধারণ এক রেকর্ডও। এ নিয়ে প্রিমিয়ার লীগের পৃথক ৩০ ম্যাচে গোল পেলেন ডেলে আলি। আর আলির গোল পাওয়া ম্যাচে একবারো হার দেখেনি টটেনহ্যাম। এর ২৬টিতে জয় ও ৬ ম্যাচে ড্র নিয়ে মাঠ ছাড়ে স্পাররা। এমন তালিকায় আলির চেয়ে এগিয়ে কেবল জেমস মিলনার (৪৭) দারিয়াস ভ্যাসেল (৪৬) ও সলোমন কালু (৩২)। টটেনহ্যামের দায়িত্বে ইংলিশ প্রিমিয়ার লীগে কোচ মাউরিসিও পচেত্তিনোর এটি ছিল ১৪৪তম ম্যাচ। এতে তিনি স্পর্শ করলেন কোচ হ্যারি রেডন্যাপের রেকর্ড। টটেনহ্যামের ইতিহাসে প্রিমিয়ার লীগে সর্বাধিক ১৪৪ ম্যাচের রেকর্ড এ ইংলিশ কোচের। কোচ হিসেবে ক্যারিয়ারে পচেত্তিনোর এটি ১৫০তম জয়। আর টটেনহ্যামের দায়িত্বে ৮২তম।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

স্থায়ী কমিটির বৈঠকে জাতীয় ঐক্যের পর্যালোচনা করেছে বিএনপি

ভারতের কাছে পাত্তাই পেল না পাকিস্তান

ঐক্যের কর্মসূচি পর্যবেক্ষণ করছে আওয়ামী লীগ

ইতিবাচক অগ্রগতি দেখছে বিএনপি

সুধীজনদের সঙ্গে বৈঠকে বসছে ঐক্যপ্রক্রিয়া

কাল্পনিক মামলার তদন্তে কমিশন চেয়ে হাইকোর্টে রিট

আফগানদের বিপক্ষে লড়াকু ব্যাটিং

ঐক্য ভাঙবে না আরো অনেকে যুক্ত হবে

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ অবরোধ, পুলিশের লাঠিচার্জ, টিয়ার শেল

বাবা ডেকেও রেহাই মেলেনি লুৎফার

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ড. কামালের

আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না

বাড়ছে হৃদরোগ, আক্রান্ত হচ্ছে যুবকরাও

দুই বন্দরে ঘুষ ছাড়া সেবা মেলে না

কথিত বাংলাদেশি অভিবাসীদের ‘উইপোকা’ বললেন অমিত শাহ

সংঘাত এড়াতে চট্টগ্রাম কলেজের নিয়ন্ত্রণ নিল পুলিশ