৪০০ মিটারে সেরা জহির-শিউলি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার
বাংলাদেশ যুব গেমসের তৃতীয় দিনে সুইমিং পুলে ঝড় তুলেছেন ঢাকা বিভাগের আরিফুল। ৫টি ইভেন্টে অংশ নিয়ে ৫টিতে জিতেছেন স্বর্ণপদক। বালিকা বিভাগে খুলনার খাদিজা আক্তার বৃষ্টি পেয়েছেন ২টি স্বর্ণ ও ১টি রৌপ্য। এদিন অ্যাথলেটিক্সের ৪০০ মিটার স্প্রিন্টে ময়মনসিংহ বিভাগের জহির, রাজশাহী বিভাগের শিউলি জিতেছেন স্বর্ণপদক। উশুতে ৫৬ কেজি ইভেন্টে স্বর্ণপদক জিতে আলো ছড়িয়েছেন রংপুরের নারী ফুটবলার রানী।
৪০০ মিটারে সেরা জহির-শিউলি
বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্বে অ্যাথলেটিকসে প্রথম দিনে সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিল ৪০০ মিটার স্প্রিন্ট। তবে আকর্ষণীয় এই ইভেন্টে নতুন কেউ সেরা হতে পারেনি। তরুণ-তরুণী দু’বিভাগেই পুরনো মুখ জহির রায়হান এবং শিউলি খাতুন বাজিমাত করেছেন।
দু’জনই জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপে স্বর্ণজয়ী অ্যাথলেট। জহির-শিউলি দু’জনই আবার বিকেএসপির শিক্ষার্থী। তরুণদের শটপুটে খুলনার তন্ময় বৌদ্ধ, তরুণীদের হাই জাম্পে ঢাকার জান্নাতুল, তরুণীদের লং জাম্পে খুলনার তিন্নি হাসান সুইটি স্বর্ণ জেতেন।
মেয়েদের ফুটবলে ফাইনালে ঢাকা ও ময়মনসিংহ
বাংলাদেশ যুব গেমসের ফুটবল ডিসিপ্লিনে তরুণী গ্রুপের ফাইনালে উঠেছে ঢাকা ও ময়মনসিংহ বিভাগ। গতকাল বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শাহিদার ডাবল হ্যাটট্রিক ও সাদিয়ার হ্যাটট্রিকে ঢাকা ১৬-০ গোলে খুলনাকে হারিয়ে ফাইনালে উঠে। শাহিদা সব মিলিয়ে আটটি গোল করেছে। এছাড়া, সাদিয়া করেছে চারটি গোল। দ্বিতীয় সেমিফাইনালে ময়মনসিংহ ৩-২ গোলে চট্টগ্রামকে হারিয়ে ফাইনালে উঠেছে। শুরুতেই পেনাল্টি কিক থেকে গোল আদায় করে নেন চট্টগ্রামের থুমাচিং মারমা। পিছিয়ে থেকে ময়মনসিংহের মারুফা, রনি ও সালমার গোলে ৩-১ এ এগিয়ে যায় ময়মনসিংহ।
ম্যাচের ৬৫ মিনিটে সুশু মারমা গোল করে ব্যবধান কমালেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি চট্টগ্রাম (২-৩)। আগামীকাল ফাইনালে মুখোমুখি হবে ঢাকা ও ময়মনসিংহ।
হকির সেমিতে খুলনা-রাজশাহীর মেয়েরা
বাংলাদেশ যুব গেমসের মেয়েদের হকিতে সেমিফাইনালে উঠেছে খুলনা বিভাগ ও রাজশাহী বিভাগ। ছেলেদের বিভাগে সেরা চারে জায়গা করে নিয়েছে রাজশাহী ও ঢাকা বিভাগ। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মেয়েদের বিভাগে খুলনা শুট আউটে ৩-০ গোলে রংপুর বিভাগকে হারায়। অপর ম্যাচে মাহিয়া আক্তার ও সুমি আক্তারের গোলে রাজশাহীকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ঢাকা বিভাগের মেয়েরা। ফাইনালে ওঠার লড়াইয়ে ঢাকা মুখোমুখি হবে রংপুর বিভাগের।  ছেলেদের বিভাগে সেমিফাইনালে উঠেছে রাজশাহী ও ঢাকা বিভাগ। গ্রুপের শেষ ম্যাচে ঢাকা ৫-৩ গোলে চট্টগ্রাম বিভাগকে এবং রংপুর বিভাগকে ২-০ গোলে হারিয়ে সেমিতে উঠেছে রাজশাহী।
টেবিল টেনিসের দলগতে খুলনার স্বর্ণপদক
যুব গেমসের চূড়ান্ত পর্বে টেবিল টেনিসের দলগত ইভেন্টে স্বর্ণ জিতেছে খুলনা বিভাগ। বালক-বালিকা উভয় বিভাগে দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগের খেলোয়াড়রা। বালক দলগততে রৌপ্য জিতেছে রংপুর বিভাগ এবং ব্রোঞ্জ জিতেছে চট্টগ্রাম বিভাগ। বালিকা দলগততে রৌপ্য জিতেছে রাজশাহী এবং ব্রোঞ্জ জিতেছে রংপুর বিভাগ। এদিকে বালিকা দ্বৈতে স্বর্ণ জিতেছে খুলনার মৌ ও তুশি জুটি, রৌপ্যপদক রাজশাহীর আশা ও ঐশী জুটির এবং ব্রোঞ্জ জিতেছে রংপুরের জাবিন ও মনন জুটি।
আরচ্যারিতে সেরা রাজশাহী
যুব গেমসের চূড়ান্ত পর্বে রিকার্ভ তরুণ এককে চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলার বিকেএসপির ছাত্র মিশাদ প্রধানের স্বর্ণ জয়ের মধ্যদিয়ে শেষ হলো আরচ্যারি। আরচ্যারিতে সেরা হয়েছে রাজশাহী। পেয়েছে তারা  ৩টি স্বর্ণ, ২টি রৌপ্য। গতকাল গাজীপুরের আহসান উল্লাহ্‌ মাস্টার স্টেডিয়ামে দুই দিনব্যাপী এ প্রতিযোগিতার শেষ দিনে এই ইভেন্টের তরুণী এককে স্বর্ণপদক লাভ করেন রাজশাহীর বিকেএসপির ছাত্রী রাবেয়া খাতুন। টিম মিক্স ইভেন্টে স্বর্ণ জিতেছেন রাজশাহীর রাদিয়া আক্তার শাপলা ও তাওহিদ। রিকার্ভ তরুণ টিম ইভেন্টে স্বর্ণ পেয়েছেন ঢাকার ইব্রাহিম শেখ, সাকিব মোল্লা ও আশরাফ মোল্লা। রিকার্ভ তরুণী টিম ইভেন্টে স্বর্ণ জয় করেন রাজশাহীর রাদিয়া আক্তার শাপলা, রাবেয়া খাতুন ও হুমাইরা।
রাজশাহীর আধিপত্যে শেষ হলো কারাতে
রাজশাহী বিভাগের আধিপত্যে শেষ হলো বাংলাদেশ যুব গেমসের কারাতে। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে প্রতিযোগিতার শেষদিন ৭টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক জিতে চ্যাম্পিয়ন হয় রাজশাহী।  ৪টি স্বর্ণ, ৪টি রৌপ্য এবং ৭টি ব্রোঞ্জসহ মোট ১৫টি পদক নিয়ে দুই নাম্বারে চট্টগ্রাম।  ২টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৩টি  ব্রোঞ্জপদকসহ মোট ৬টি পদক জিতে তৃতীয় স্থান পেয়েছে খুলনা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জামায়াত নেতা শামসুল ইসলাম কারাগারে

মেজর (অব.) মান্নানকে দুদকে তলব

গিনেস বুক অব ওয়ার্ল্ডে ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’

‘আইনমন্ত্রীর কথায় মামলা হবেনা’

৫৭ ধারায় গ্রেপ্তার চবি শিক্ষক

আড়াই বছরের শিশুকে ধর্ষণ

চুরির অভিযোগে পালাক্রমে ধর্ষণ

নিম্ম আদালতেও আমীর খসরুর জামিন

‘মিয়ানমারে হস্তক্ষেপের কোনোই অধিকার নেই জাতিসংঘের’

বাংলাদেশের ভিতর দিয়ে পানিপথ করিডোর নির্মাণ পরিকল্পনা নিয়ে কাজ করছে ভারত

‘জনগণের কাছে ক্ষমা চাইলে আওয়ামী লীগের সঙ্গে ঐক্য হতে পারে’

আদালতের প্রতি দুই আসামীর অনাস্থা একজনের জামিন বাতিল

২৭শে সেপ্টেম্বর বিএনপির জনসভার ঘোষণা

আপিলেও বৃটিশ যুবতীর জেল বহাল

বাংলাদেশের ইতিহাসে যেখানে মাশরাফিই প্রথম

বিশ্বের সবচেয়ে দামি বাড়ি, আছে ৩টি হেলিপ্যাড, সিনেমা হল, ৬০০ কাজের লোক (ভিডিও)