খালেদার জামিনে ঢাবি সাদা দলের সন্তোষ প্রকাশ

দেশ বিদেশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া হাইকোর্টে জামিন পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল। গতকাল সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ সন্তোষ প্রকাশ করা হয়। বিবৃতিতে বলা হয়, রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে দায়ের করা মামলায় সাজাপ্রাপ্ত বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাইকোর্ট থেকে জামিন লাভ করায় আমরা সন্তোষ প্রকাশ করছি। দেশের কোটি কোটি মানুষের মতো আমরাও মনে করি নিম্ন আদালতের রায়ে খালেদা জিয়া সুবিচার পাননি। কারণ আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা প্রমাণ করেছিলেন, তিনি এই মামলায় কোনোভাবেই জড়িত নন। কোনো টাকাই আত্মসাৎ করা হয়নি। সব টাকা এখনো ব্যাংকের হিসাবেই জমা রয়েছে। বিবৃতিতে বলা হয়, নিম্ন আদালতে খালেদা জিয়ার আইনজীবীদের উত্থাপিত যুক্তিতর্কের পরেও তাকে সাজা দেয়ায় আমরা ছিলাম বেদনাহত এবং ক্ষুব্ধ।
আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, উচ্চ আদালতে খালেদা জিয়া সুবিচারের মাধ্যমে বেকসুর খালাস পাবেন। আশা করি, খালেদা জিয়ার কারাগার থেকে মুক্তির ব্যাপারে আর কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করা হবে না। তিনি অনতিবিলম্বে জনগণের মাঝে ফিরে আসবেন। আমরা খালেদা জিয়া এবং তারেক রহমানসহ বিএনপি’র সকল নেতাকর্মীদের বিরুদ্ধে করা হয়রানিমূলক সব মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি এবং গ্রেপ্তার হওয়া সকল নেতাকর্মীর মুক্তি দাবি করছি। বিবৃতিতে আরো স্বাক্ষর করেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবদুর রশীদ, অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান, সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. সদরুল আমিন, অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অধ্যাপক  ড. এ বি এম ওবায়দুল ইসলাম,  অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, অধ্যাপক ড. মোহাম্মদ আলমোজাদ্দেদী আলফেছানী, অধ্যাপক মো. মাহফুজুল হক, চারুকলা অনুষদ সাদা দলের আহ্বায়ক ইসরাফিল প্রামাণিক, অধ্যাপক ড. মো. গোলাম রব্বানী, অধ্যাপক ড. লায়লা নূর ইসলাম, অধ্যাপক ড. মামুন আহমেদ প্রমুখ।
বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম-এর স্বস্তিপ্রকাশ
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাইকোর্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন দেয়ায় স্বস্তি প্রকাশ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। একইসঙ্গে তিনি খালেদা জিয়া ও উচ্চ আদালতকেও অভিনন্দন জানিয়েছেন। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, আদালতকে আইন ও বিধি অনুসারে চলতে না দিলে জনজীবনে মারাত্মক বিপর্যয়ের আশঙ্কা প্রকাশ করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, খালেদা জিয়াকে জামিন প্রদানের মাধ্যমে জনমনে উচ্চ আদালতের প্রতি আস্থা বৃদ্ধি পাবে। যে কোনো ব্যক্তির বিরুদ্ধে যে কোনো অভিযোগের বিচারের ক্ষেত্রে আদালতকে স্বাধীনভাবে কাজ করতে দেয়ার সুযোগ নিশ্চিত করতে তিনি সরকারের কাছে দাবি জানান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সংঘাত এড়াতে চট্টগ্রাম কলেজের নিয়ন্ত্রণ নিল পুলিশ

ইয়েমেন থেকে আরব আমিরাতের সেনা প্রত্যাহার

জাতীয় ঐক্য গ্রাম পর্যায়ে বিস্তৃত করার আহ্বান

কিশোরগঞ্জ যাচ্ছেন প্রেসিডেন্ট

বাস-মোটর সাইকেল সংঘর্ষে বাবা-ছেলেসহ নিহত তিন

ভিয়েতনামকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

সিইসিসহ তিনজনের বিরুদ্ধে আইনি নোটিশ ‘গণসংহতি আন্দোলন’র জোনায়েদ সাকির

সিঙ্গাপুর যাচ্ছেন এরশাদ

১০ জেলায় নতুন ডিসি নিয়োগ

মংলা-বুড়িমারী বন্দরে সেবা দিতে সবক্ষেত্রে দুর্নীতি: টিআইবি

‘ধানের শীষ এখন পেটের বিষ’

গায়েবি মামলার বিরুদ্ধে রিট

‘২১শে আগস্ট বোমা হামলার পুরো বিষয়টাই প্রহেলিকা’

মাদকাসক্ত ছেলের হাতে অনিরাপদ মা

মেয়ের যৌন নিপীড়নের অভিযোগের মুখে পদত্যাগ মার্কিন আইনপ্রণেতার

বেতন নাই, আছে দূষিত পানি; ক্ষুব্ধ শ্রমিক