শ্রমিককে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার
খুলনায় মো. আমিরুল ইসলাম ওরফে আমিরুল্লাহ (১৮) নামের এক নৌযান শ্রমিককে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার পর লাশ ভৈরব নদীতে ফেলে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। রোববার নগরীর শিরোমণি বিএডিসি’র সার গোডাউন সংলগ্ন ভৈরব নদীর ঘাটে এ ঘটনা ঘটে। পুলিশ ডুবুরি দিয়ে অভিযান চালিয়ে বিকালে তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ এমভি লুবনা নামক কার্গোর ভাড়াটিয়া মালিক শামীম মিয়াসহ তিনজনকে গ্রেপ্তার করেছে। নিহত আমিরুল ইসলাম ওরফে আমিরুল্লাহ খুলনার তেরখাদা উপজেলার আনন্দনগর গ্রামের শেখ ইসমাইল হোসেনের ছেলে। সে এমভি লুবনা নামক কার্গোতে শ্রমিক হিসেবে কর্মরত ছিল।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, আমিরুল ইসলামকে খুঁজে পাওয়া যাচ্ছে না-মর্মে রোববার সকালে কার্গোর ভাড়াটিয়া মালিক শামীম মিয়া ফোন করে তার ভাই শহীদুল শেখকে খবর দেন। খবর পেয়ে পরিবারের সদস্যরা ঘটনাস্থলে এলেও তাদের মধ্যে এ বিষয়ে কোনো তৎপরতা ছিল না।
যে কারণে পরিবারের সদস্যরা বিষয়টি নগরীর খানজাহান আলী থানা পুলিশকে জানায়। পুলিশ খবর পেয়ে ডুবুরি দিয়ে ঘটনাস্থলে তল্লাশি করে বিকাল চারটার দিকে তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শামীম মিয়া, খোকন সরদার ও আব্দুর রশীদকে গ্রেপ্তার করে পুলিশ। নিহতের বড় ভাই শহিদুল ইসলাম শেখ জানান, কার্গোর ম্যানেজার শামিম রোববার সকাল ৯টায় বাড়ির পাশের এক প্রতিবেশীর মোবাইলে জানান আমিরুল্লাহকে খুঁজে পাওয়া যাচ্ছে না। খবর পেয়ে তারা
সবাই এলাকায় এসে পুলিশ প্রশাসন এবং ডুবুরি দল খবর দিয়ে নদীতে তল্লাশি চালায়। তল্লাশি চালিয়ে সন্ধ্যায় কার্গোর পাশে নদীর তল থেকে আমিরুল্লাহর লাশ উদ্ধার করা হয়। তিনি আরো  জানান, তার ভাইয়ের দাঁতভাঙ্গা, কান কাটা, চোখে আঘাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। আমিরুল্লাহকে পরিকল্পিতভাবে হত্যা করে নদীতে ফেলে দেয়া হয়েছে। খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লিয়াকত আলী বলেন, নিহতের কপাল, কান ও হাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। লাশ উদ্ধার করে পোস্টমর্টেমের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করে হত্যাকাণ্ডের কারণ উদঘাটনের চেষ্টা করা হচ্ছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এরশাদ বিদেশে, দায়িত্বে কে?

টেলি সামাদ গুরুতর অসুস্থ, হাসপাতালে ভর্তি

সিলেট থেকে শুরু হবে ধানের শীষের প্রচারণা

নির্বাচনে আপনারা তো ইনশাআল্লাহ হেরে যাচ্ছেন

জেনুইন নির্বাচন চেয়ে ইউরোপীয় দূতদের বিবৃতি

কাদের-ফখরুল পাল্টাপাল্টি

কাল থেকে নির্বাচনী প্রচারে নামছেন হাসিনা

চূড়ান্ত লড়াইয়ে ১৮৪১ প্রার্থী, স্বতন্ত্র ৯৬

খালেদার রিটে আদেশ আজ

দশ দিনের জন্য সেনা মোতায়েনের পরিকল্পনা

টুকু ও দুলুর মনোনয়ন গ্রহণের নির্দেশ

চট্টগ্রাম-২ আসনে আপেল নিয়ে নৌকার বিরুদ্ধে আওয়ামী লীগের পেয়ারুল

ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে ডিজিটাল আইন বাতিল করা হবে: ফখরুল

দেশ ক্রমশ রক্তপাতের দিকে যাচ্ছে

সিঙ্গাপুর নেয়া হয়েছে জাহাঙ্গীরের ছেলে ওয়াহিদ জামানকে

নৌকা মার্কায় ভোট চাই- সালমান এফ রহমান