অসমান লড়াইয়ে হারলো আবাহনী

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ মার্চ ২০১৮, রোববার
প্রাইম দোলেশ্বরের স্কোর বোর্ডে ২৩৩ রান। সেই সময় ভীষণ বিষণ্ন দেখাচ্ছিল দোলেশ্বরের ম্যানেজার মোস্তাক হোসেনকে। তিনি বলেন, ‘এ রান নিয়ে আবাহনীর সঙ্গে পারা খুবই কঠিন। ওরা দারুণ শক্তিশালী। বলতে গেলে একটি জাতীয় দলের মতই।’ কিন্তু দিন শেষে তার মুখেই জয়ের হাসি। শক্তিশালী আবাহনীকে তার দল নাটকীয়ভাবে হারিয়েছে মাত্র ৩ রানের ব্যবধানে।
শুরুতে টসে জিতে ব্যাট করতে নেমে বিপদে পড়া দলকে রক্ষা করেছেন ব্যাটসম্যান ফরহাদ হোসেন। এরপর বল হাতে নিয়ে অধিনায়ক ফরহাদ রেজা অলরাউন্ডার পারফরম্যান্স দিয়ে জিতেয়েছেন দলকে। ৯ ম্যাচে ৫ম জয়ে ১১ পয়েন্ট নিয়ে দোলেশ্বর উঠে এসেছে তালিকার দ্বিতীয় স্থানে। অন্যদিকে হারলেও ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই আছে আবাহনী। গতকাল মিরপুর শেরেবাংলা মাঠে ২৩৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১ বল বাকি থাকতে ২২৯ রানে গুটিয়ে যায় আবাহনীর ইনিংস। শেষ ওভারে ৬ বলে প্রয়োজন ছিল ১০ রান। আরিফুল ইসলাম সবুজ প্রথম বলে রান নিতে পারেননি। কিন্তু পরের বলেই চার হাঁকিয়ে দেখিয়েছিলেন জয়ের স্বপ্ন। কিন্তু শেষ বলে আরাফাত সানি করেন বাজিমাত। নিজের তৃতীয় শিকারের মধ্য দিয়ে দলকে উপহার দেন জয়। ম্যাচসেরা হয়েছেন অধিনায়ক ফরহাদ রেজা।
গতকাল টস জিতে ব্যাট করতে নেমে ৩৯ রানে ৩ উইকেট হারানো দোলেশ্বর প্রতিরোধ গড়ে ফজলে মাহমুদ ও ফরহাদ হোসেনের ব্যাটে। দুইজনে চতুর্থ উইকেটে গড়েন ১৩২ রানের জুটি। নড়াইল থেকে মাশরাফির হাত ধরে আসা ২৮ বছর বয়সী পেসার সন্দিপন রায় আবাহনীর হয়ে ভাঙেন জুটি। ফিরিয়ে দেন ৭টি চারে ৬৮ রান করা মাহমুদকে। এরপর দুটি চারে ৬৩ রান করা ফরহাদকে বিদায় করেন মনন শর্মা। জুটি ভাঙার পর দ্রুতই উইকেট হারানো দোলেশ্বর লড়াইয়ের পুঁজি গড়ে অধিনায়ক রেজার ব্যাটে। এই অলরাউন্ডার ২৬ বলে দুটি ছক্কায় করেন ২৮ রান। ৪৪ রানে ৪ উইকেট নিয়ে আবাহনীর সেরা বোলার মনন। দুটি করে উইকেট নেন আরিফুল ও মাশরাফি বিন মুর্তজা। মূলত দোলেশ্বরে বর্তমান জাতীয় দলের একমাত্র ক্রিকেটার ছিলেন ওপেনিং ব্যাটসম্যান লিটন কুমার দাস। কিন্তু শ্রীলঙ্কাতে ত্রিদেশীয় সিরিজ খেলতে তাকে ফিরিয়ে নেয়া হয়েছে জাতীয় দলে। এছাড়া দোলেশ্বরে খেলা ফরহাদ রেজা, আরাফাত সানি, মার্শাল আইয়ুবরা দীর্ঘদিন নেই জাতীয় দলে। ইমতিয়াজ হোসেন, ফজলে মাহমুদদের মতো ক্রিকেটাররা আছেন জাতীয় দলের অপেক্ষাতে। অন্যদিকে মাশরাফি, নাসির, বিজয়, মোসাদ্দেকদের মতো জাতীয় দলের তারকাদের নিয়ে ভীষণ শক্তিশালী দল আবাহনী। তাই ২৩৩ রানের লক্ষ্য খুব মামুলিই মনে হচ্ছিল।
জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় আবাহনী। ৩৪ রান করলেও টিকে থাকতে পারেননি ওপেনার এনামুল হক। এরপর পঞ্চাশ ছুঁয়ে ফিরে যান নাসির হোসেন। অধিনায়ক ৭৯ বলে করেন ৫৩ রান। এ পতনের মিছিলের মধ্যে দলকে টেনেছিলেন মোহাম্মদ মিঠুন। কিন্তু ৬১ বলে ৬০ রান করা উইকেটরক্ষক ব্যাটসম্যানকে বোল্ড করে বিদায় করে দেন রেজা। তার আউটের সময় জয়ের জন্য আবাহনীর প্রয়োজন ছিল ১০ বলে ২০ রান। শেষ ২ বলে ৪। দুটি ছক্কা ও একটি চারে ২১ রান করা আরিফুলকে বিদায় করে দলকে দারুণ জয় এনে দেন আরাফাত সানি।
সংক্ষিপ্ত স্কোর
আবাহনী-প্রাইম দোলেশ্বর
টস: দোলেশ্বর (ব্যাট)
প্রাইম দোলেশ্বর: ৫০ ওভারে ২৩২/৯ (ইমতিয়াজ ১৬, , মাহমুদ ৬৮, ফরহাদ ৬৩, ফরহাদ রেজা ২৮, আরিফুল ২/২৯, মাশরাফি ২/৪৭, সন্দিপ ১/৩৯)
আবাহনী: ৪৯.৫ ওভারে ২২৯ (এনামুল ৩৪, নাসির ৫৩, মোসাদ্দেক ১১, মিঠুন ৬০, মনন ১৭, সানি ৩/৫১, শরিফউল্লাহ ২/৩৬, রেজা ৩/৪২)
ফল: প্রাইম দোলেশ্বর ৩ রানে জয়ী
ম্যাচসেরা: ফরহাদ রেজা

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পাচার বিরোধী ৫ নারী গণধর্ষিত

গোলাগুলিতে তিন মাদক ব্যবসায়ী নিহত

চুক্তি ছাড়াই শেষ হবে ব্রেক্সিট!

‘এরচেয়ে ভয়ংকর কিছু হতে পারে না’

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ

ট্রাম্পের সুর বদল

আওয়ামী লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন শেখ হাসিনা

বিশ্বকাপ চলাকালে কোন দল যৌন সম্পর্ক স্থাপনের সুযোগ পায়!

যশোরে বোমা হামলায় যুবলীগ কর্মী নিহত

ইসরাইলি প্রধানমন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠন

কারা উঠবে দ্বিতীয় রাউন্ডে?

নাইজেরিয়ার জয়ে আশা বাড়লো আর্জেন্টিনার

জয় ছিনিয়ে নিল সুইজারল্যান্ড

পাঁচ মিনিটের সাম্বা ম্যাজিক

দুঃস্বপ্নের রাত, কান্না

মেসিডিয়ান সভ্যতা ভ্যানিশ?