আশা বাঁচলো আফগানদের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ মার্চ ২০১৮, রোববার
বিশ্বকাপ কোয়ালিফায়ারের ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে জয় নিয়ে আশা বাঁচলো আফগানিস্তানের। গতকাল নেপালের বিপক্ষে ৬ উইকেটে জয়ী হয় আফগানরা। আর ‘বি’ গ্রুপের অপর ম্যাচে জিম্বাবুয়ের কাছে ৮৯ রানে হার দেখে হংকং। এতে আসরে টিকে রইলো আফগানিস্তান। তবে নিজেদের শেষ ম্যাচে আগামীকাল নেপালের বিপক্ষে জয় পেলে আসরের সুপার সিক্স পর্বে পৌঁছবে হংকংই। গতকাল আগে ব্যাটিংয়ে ১৯৪ রানে গুঁড়িয়ে যায় নেপালের ইনিংস।
দলের একমাত্র অর্ধশতকটি আসে অধিনায়ক পরশ খড়কার ব্যাট থেকে। ৮২ বলে ৭৫ রানের ইনিংসে পরশ হাঁকান ১০ চার ও একটি ছক্কা। আফগান বল হাতে ১০ ওভারের স্পেলে ৩৫ রানে চার উইকেট নেন অফস্পিনার মোহাম্মদ নবী। অধিনায়ক লেগস্পিনার রশিদ খান নেন তিন উইকেট। জবাবে ৩৮.৪ ওভারে টার্গেট পার করে আফগানিস্তান। ব্যাটিংক্রমের শীর্ষ পাঁচ খেলোয়াড়ের প্রত্যেকেই পৌঁছেন ব্যক্তিগত ২০ রানের কোটায়। তবে একমাত্র অর্ধশতক পান নজিবুল্লাহ জাদরান। ৪৭ বলে হার না মানা ৫২ রানের ইনিংসে নজিবুল্লাহর ব্যাট থেকে আসে চারটি চার ও তিনটি ছক্কা।
ফের লেজের জোরে
রক্ষা ক্যারিবীয়দের

গতকাল দিনের অপর ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ইনিংসের শুরুতে ৮৩ রানে পাঁচ উইকেট খুইয়ে দিশাহারা দেখাচ্ছিল ক্যারিবীয়দের। তবে ছয় ও সাত নম্বরে ব্যাট হাতে জেসন হোল্ডার ও রভম্যান পাওয়েল করেন যথাক্রমে ৫৪ ও ১০১ রান। এতে ২৫৭/৮ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। ১০০ বলে ১০১ রানের ইনিংসে রভম্যান হাঁকান ৭ চার ও সাতটি ছক্কা। জবাবে ২৮ বল হাতে রেখে ২০৫ রানে গুড়িয়ে যায় আয়ারল্যান্ড। ক্যারিবীয় পেসার কেমার রোচ ও কেসরিক উইলিয়ামস নেন সমান চার উইকেট। আগের ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ২০১ রানের টার্গেটে ৬৩ রানে শুরুর চার উইকেট খোয়াতে দেখা গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। তবে হোল্ডারের হার না মানা ৯৯ রানের ইনিংসে ভর করে জয় দেখে ক্যারিবীয়রা। গতকাল ক্রিস গেইল ১৪, এভিন লুইস ৯, মারলন স্যামুয়েলস ২ ও শাই হোপ করেন ৭ রান।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সড়কে মৃত্যুর মিছিল

বর্ধিত সভায় নির্বাচনী বার্তা হাসিনার

শেষ মুহূর্তের প্রচারণায় সরব গাজীপুর

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগ স্থগিত

গোল উৎসব বেলজিয়ামের

এগিয়ে যাওয়ার লড়াইয়ে জাপান

মেইড ইন বাংলাদেশেই আস্থা রুশ তারকার

কঠিন শর্তের জালে নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও

সিলেটে পুলিশ ছাত্রদল সংঘর্ষ, গুলি, আহত ১৫, আটক ২০

‘ত্রাণ চাই না বাঁধ রক্ষা করুন’

ব্রাজিলকে লক্ষ্যে পৌঁছাতে চাপ কমাতে হবে

কামরানের শোডাউন আরিফের অপেক্ষা

মহানগর উত্তরের সংকট সমাধানে সময় নিয়েছেন বিএনপি মহাসচিব

জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংক প্রেসিডেন্ট বাংলাদেশে আসছেন

আরেকটি সামরিক অভ্যুত্থান থেকে যেভাবে রক্ষা পেলো মিয়ানমার

শেষ ষোলোতে বেলজিয়াম