বিচারপতি মমতাজ উদ্দিন

‘সুষ্ঠু ধারার সাংবাদিকতা না থাকলে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠবে’

দেশ বিদেশ

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি | ১১ মার্চ ২০১৮, রোববার
বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ ব্রাহ্মণবাড়িয়ার সরাইল প্রেস ক্লাব পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। গতকাল বিকালে প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ বদর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান, অর্থ সম্পাদক আবদুল করিম, সাংগঠনিক সম্পাদক জুলকার নাঈন, সাহিত্য ও পাঠাগার সম্পাদক জহিরুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ মোহাম্মদ ইব্রাহিম, কার্যনির্বাহী সম্পাদক আইয়ুব খান, যতীন্দ্র মোহন চৌধুরী, ঢাকাস্থ নূর ফাউন্ডেশন চেয়ারম্যান মো. নূর মিয়া। অন্যান্য সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ মাসুদ, মুরাদ খান, দ্বিপক দেবনাথ প্রমুখ। প্রথমে সরাইল প্রেস ক্লাবের সাংবাদিকরা ফুল দিয়ে বিচারপতিকে স্বাগত জানান। পরে প্রেস ক্লাবের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। তিনি বলেন- খালেদা জিয়া আমাকে শপথ করার সুযোগ না দিয়ে রাস্তায় নামিয়ে দিয়েছিলেন। বিচারপতিদের যারা অসম্মান করে তারা কখনো দেশের কল্যাণ করতে পারে না। কথিত ও ভুয়া সাংবাদিক প্রসঙ্গে বিচারপতি বলেন, এরা সাংঘাতিক।
একটি ক্যামেরা, মোটরসাইকেল ও বিয়ে করে ফেলতে পারলেই তিনি বড় সাংবাদিক। লেখতে পারার দরকার নেই। এদের যন্ত্রণায় প্রকৃত সাংবাদিকরা আজ বিব্রত। দেশে সৎ শিক্ষিত ও যোগ্য সাংবাদিকরা না থাকলে জঙ্গিবাদ মাথাছাড়া দিয়ে উঠবে। দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হবে। তিনি নাম সর্বস্ব পত্রিকার কথিত সাংবাদিকদের বিষয়ে অচিরেই সিদ্ধান্ত নেয়ারও আশ্বাস দিয়েছেন।
এর আগে গতকাল সকালে উপজেলা সদরের কুট্টাপাড়া উচ্চবিদ্যালয়, কুট্টাপাড়া পূর্ব, কুট্টাপাড়া পশ্চিম, কুট্টাপাড়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একই এলাকার ছয়টি কিন্ডার গার্টেনের ১৪০ জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। ঢাকাস্থ নূর ফাউন্ডেশনের উদ্যোগে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়। এ উপলক্ষে কুট্টাপাড়া উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। নূর ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. নূর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে ইসরাত, বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিজিএম শাহজাহান মিয়া, সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া, মুক্তিযোদ্ধা মনোয়ার উদ্দিন, কু্‌ট্টাপাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশেদ আলম, কুট্টাপাড়া পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশকে এখন সবাই সম্মানের চোখে দেখে

এরপরও মুক্তিযোদ্ধা সার্টিফিকেট পেলাম না

রাজনৈতিক গোষ্ঠী ক্ষমতা টিকিয়ে রাখতে ধর্মের অপব্যবহার করছে

সেই চালক-হেলপারের বিরুদ্ধে হত্যা মামলা

তৃতীয় ধাপে ভোট পড়েছে ৪১ দশমিক ৪১ শতাংশ

কালরাত স্মরণে ব্ল্যাকআউট

সরকার ছদ্মবেশে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে

শহিদুল আলমের মামলায় হাইকোর্টের আদেশ স্থগিত হয়নি

সাহসিকতা ও সেবায় পুরস্কার পাচ্ছেন ৫৯ সদস্য

ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী

মৌলভীবাজার যুবলীগের কমিটিতে ছাত্রদল নেতা!

মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

মাদক পাচার ও বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী

ফেল থেকে পাস ৮ হাজার শিক্ষার্থী

ক্রাইস্টচার্চের ঘটনায় সর্বোচ্চ পর্যায়ের তদন্তের ঘোষণা

ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে বাধা নেই