প্রধানমন্ত্রী চট্টগ্রাম যাচ্ছেন ২১শে মার্চ

এক্সক্লুসিভ

চট্টগ্রাম প্রতিনিধি | ১১ মার্চ ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১২:৪২
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা নিয়ে নির্বাচন কমিশনে প্রভাবশালী দল বিএনপির আপত্তি সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১শে মার্চ চট্টগ্রামে আসছেন।
ওইদিন বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলার পটিয়া কলেজ মাঠে জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এতে স্বপ্নের নানা উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে নৌকায় ভোট চাইবেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতাদের এমনটিই জানালেন দলটির প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এ জন্য ব্যাপক প্রস্তুতির নির্দেশ দেন বলে জানান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের একাধিক শীর্ষ নেতা।
নেতারা জানান, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী চট্টগ্রামে আসছেন। ইতোমধ্যে তিনি যশোর, সিলেট, রাজশাহী, বরিশাল ও খুলনা জেলায় জনসভা করেছেন। সবগুলো জনসভাতেই তিনি উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে ফের নৌকা মার্কায় ভোট চেয়েছেন।
চট্টগ্রামের পটিয়া কলেজ মাঠের জনসভায়ও তিনি নৌকায় ভোট চাইবেন।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছেলেম উদ্দিন বলেন, আগামী মাসের মধ্যে অন্তত ৫টি জেলা সফর করবেন দলীয় সভানেত্রী। এতে গত ৯ বছরে বাস্তবায়ন হওয়া এবং চলমান উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ভোট চাইবেন তিনি।
৫টি জেলার তালিকায় এক নম্বরেই রয়েছে চট্টগ্রাম। অন্য চারটি জেলা হলো-চাঁদপুর, ঠাকুরগাঁও, গাজীপুর ও ময়মনসিংহ। সবগুলো জেলায় জনসভা আয়োজনের দায়িত্ব স্থানীয় আওয়ামী লীগের।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ই মার্চ সিঙ্গাপুর থেকে ফিরবেন। এই সফর শেষেই শুরু করবেন জেলা সফর। বিশেষ করে এ দফায় ভোটের প্রচারণা শুরু হবে আগামী ২১শে মার্চ চট্টগ্রাম সফরের মধ্য দিয়ে। তিনি সর্বশেষ গত ৩রা মার্চ জনসভা করেছেন খুলনায়। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ২০১৩ সালের ২৯শে আগস্ট চট্টগ্রামের ফটিকছড়িতে জনসভা করেছিলেন।
প্রসঙ্গত, ডিসেম্বরে অথবা জানুয়ারির প্রথম দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)। সে হিসেবে ভোটের বাকি আরও প্রায় ৯ মাস।
এরমধ্যে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের প্রধান দুই রাজনৈতিক দলের দুইরকম চিত্র। খালেদা জিয়ার মামলা এবং কারাবাস ইস্যুতে বিএনপি এখনও ঘোর অনিশ্চয়তায়। অন্যদিকে ফুরফুরে আওয়ামী লীগ বেশ আগেভাগেই শুরু করে দিয়েছে ভোটের প্রচার। দেশের প্রত্যন্ত অঞ্চলে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের গণপ্রচার তথা নৌকা মার্কায় ভোট চেয়ে ব্যানার, লিফলেট, ফেস্টুনও ঝোলানো হয়েছে দলের পক্ষ থেকে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘আমি কচ্ছপ গতিতে চলতে পছন্দ করি’

স্থায়ী কমিটির বৈঠকে জাতীয় ঐক্যের পর্যালোচনা করেছে বিএনপি

নাটকীয় জয়

ভারতের কাছে পাত্তাই পেল না পাকিস্তান

ঐক্যের কর্মসূচি পর্যবেক্ষণ করছে আওয়ামী লীগ

ইতিবাচক অগ্রগতি দেখছে বিএনপি

সুধীজনদের সঙ্গে বৈঠকে বসছে ঐক্যপ্রক্রিয়া

কাল্পনিক মামলার তদন্তে কমিশন চেয়ে হাইকোর্টে রিট

আফগানদের বিপক্ষে লড়াকু ব্যাটিং

ঐক্য ভাঙবে না আরো অনেকে যুক্ত হবে

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ অবরোধ, পুলিশের লাঠিচার্জ, টিয়ার শেল

বাবা ডেকেও রেহাই মেলেনি লুৎফার

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ড. কামালের

আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না

বাড়ছে হৃদরোগ, আক্রান্ত হচ্ছে যুবকরাও

দুই বন্দরে ঘুষ ছাড়া সেবা মেলে না