ছোট পর্দায় আজ

বিনোদন

| ১১ মার্চ ২০১৮, রোববার
এটিএন বাংলায় ‘সোনাভান’
১৯৯০ সালে বগুড়া থিয়েটার মঞ্চে আনে নাটক ‘সোনাভানের পালা’। নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন তৌফিক হাসান ময়না। সাড়া জাগানো সেই মঞ্চ নাটকটিকেই টিভি ধারাবাহিকে রূপান্তর করে নাম রাখা হয়েছে ‘সোনাভান’। বগুড়ার আঞ্চলিক ভাষায় নির্মিত এ নাটকটি এবার দেখা যাচ্ছে এটিএন বাংলার পর্দায়। ধারাবাহিকটি প্রতি রবি ও সোমবার রাত ১১টা ৩০ মিনিটে প্রচার হচ্ছে। নাটকটির কাহিনী বিন্যাস ও সংলাপ তৈরি করেছেন কাজী সুস্মিন আফসানা, পরিচালনা এসএম শাহীন ও শহীদ মিঠু।
এতে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, আফরোজা বানু, মীর সাব্বির, ফারহানা মিলি, শারমিন জোহা শশী, অবিদ  রেহান, সাঈদ বাবু, আহসানুল হক মিনু, কল্লোল চৌধুরী, মাহমুদা মেহেরুন্নবী মাহিন, বিধানকৃষ্ণ রায়, সিজুল ইসলামসহ বগুড়ার বিভিন্ন থিয়েটারের নাট্যকর্মীরা।
চ্যানেল আইতে ‘আমার যত গান’
চ্যানেল আই স্টুডিও থেকে সরাসরি প্রচার হচ্ছে গানের অনুষ্ঠান ‘আমার যত গান’। অনুষ্ঠানের প্রতি পর্বে অংশ নিচ্ছেন একজন বিশিষ্ট সংগীতশিল্পী। কিন্তু এবারের পর্বে অংশ নেবে চিরকুট ব্যান্ডের পুরো দল। অনুষ্ঠানটি পরিচালনা করছেন অনন্যা রুমা। প্রচার হবে আজ বিকেল ৩টা ৫ মিনিটে।
এনটিভিতে ‘যখন কখনো’
এনটিভিতে আজ রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘যখন কখনো’। নাটকটি প্রতি শনি ও রোববার প্রচার হচ্ছে। সোহান খানের রচনায় এটি পরিচালনা করেছেন রহমতুল্লাহ তুহিন। অভিনয় করেছেন ফেরদৌসী রহমান, আবুল হায়াত, দিলারা জামান, আফরোজা বানু, জাকিয়া বারী মম, প্রভা, মৌসুমী হামিদ, প্রসূন আজাদ, নিসা, সামিয়া, ইন্তেখাব দিনার, রওনক হাসান, আজাদ আবুল কালাম, মারজুক রাসেল, মনোজ কুমার প্রমুখ।
মাছরাঙা টেলিভিশনে ‘দিরিলিস’
প্রতি রবি থেকে বৃহস্পতিবার রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে অটোম্যান সাম্রাজ্য প্রতিষ্ঠার কাহিনী নিয়ে নির্মিত ঐতিহাসিক ড্রামা সিরিয়াল ‘দিরিলিস’। বিশ্বব্যাপী জনপ্রিয় এই সিরিয়াল ইতিমধ্যে বাংলাদেশের দর্শকদের কাছে ব্যাপক সাড়া পেয়েছে। এখন চলছে সিরিয়ালটির দ্বিতীয় অধ্যায় ‘সিজন ২’। এই অধ্যায়ে দেখা যাচ্ছে ইতিহাসের অন্যতম নিষ্ঠুর শাসক চেঙ্গিস খানের বাহিনীর সঙ্গে অটোম্যান সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা আরতুগ্রুল বাহিনীর লোমহর্ষক যুদ্ধ। চীন, রাশিয়া, ভারতবর্ষ জয়ের পর দুর্ধর্ষ চেঙ্গিস খান তুরস্ক আক্রমণ করে। চেঙ্গিস খানের বিশাল সৈন্যবাহিনীর মুখোমুখি হন আরতুগ্রুল। ভয়ানক রক্তক্ষয়ী সংঘর্ষের একপর্যায়ে চেঙ্গিস খান বাহিনীর হাতে বন্দি হন আরতুগ্রুল। শুরু হয় নির্মম নির্যাতন। অনেক শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্য দিয়ে এগিয়ে যায় ‘দিরিলিস সিজন ২’-এর কাহিনী।
দীপ্ত টিভিতে ‘পালকী’
দীপ্ত টিভিতে প্রতি শনি থেকে বৃহস্পতিবার সপ্তাহে ছয় দিন সন্ধ্যা ৬টায় প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘পালকী’। এক সাধারণ মেয়ের অসাধারণ হয়ে ওঠার গল্প নিয়ে এ মেগাসিরিয়াল। এতে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি, রানী আহাদ, ইমতু রাতিশ, ঝুনা চৌধুরী, নূনা আফরোজ, মোহাম্মদ বারী, সুজাতা, গীতশ্রী, শিরিন আলম ও আরো অনেকে। নাটকটি পরিচালনা করেছেন মোস্তফা মনন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আখাউড়া-আগরতলায় রেল সংযোগ প্রকল্পে সমন্বয়হীনতা

ভিডিও ক্লিপ নিয়ে সরগরম বৃটেন

ঢাকায় কিভাবে কাটে তরুণীদের অবসর সময়?

‘রমজানের ঐ রোজার শেষে’ গান জনপ্রিয় কিভাবে হল?

যশোরে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত

গাজীপুর সিটি নির্বাচনে প্রচারণা শুরু আজ থেকে

বৃটেনে বাংলাদেশী ডাক্তারের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ

চালকের দাবি, এটা স্রেফ দুর্ঘটনা

ঈদ আনন্দযাত্রায় নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

বিশ্বকাপ ও সেক্স

বিশ্বকাপে রাশিয়ান যুবতীদের জন্য সেক্স নিষিদ্ধ নয়

এবার হোঁচট খেলো ব্রাজিল

দুর্দান্ত মেক্সিকোর কাছে ধরাশায়ী বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

একজন চিত্রপরিচালকের সাফল্য ও ফুটবলপ্রেমীদের বিষন্ন মুখ

মস্কোতে ট্যাক্সির ধাক্কায় আহত ৭

টাঙ্গাইলে বাস চাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত