আপিল আবেদনে খালেদা

‘আদালত আমার বক্তব্য মিসকোট করেছেন’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার, ১:৩০ | সর্বশেষ আপডেট: ৩:৫১
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার আপিল আবেদনে বলেছেন, আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে ইচ্ছাকৃত তার বক্তব্যকে মিসকোট করেছেন। রায়ে ‘খালেদা জিয়া ক্ষমতার অপব্যবহারের স্বীকারোক্তি দিয়েছেন’ বলে যে বাক্যটি রয়েছে সে প্রসঙ্গে এ কথা বলেন খালেদা।

মামলা থেকে নিষ্কৃতি চেয়ে খালেদার দায়ের করা আপিল পিটিশনে বলা হয়েছে, 'আদালত জালিয়াতির মাধ্যমে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করেছেন।' জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের ৬২৪ পৃষ্ঠায় বলা হয়েছে যে, ৩৪২ ধারায় খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থনে যে বক্তব্য দিয়েছেন তাতে তিনি নিজের ক্ষমতার অপব্যবহার করার কথা স্বীকার করে নিয়েছেন। আদালতের এই বক্তব্য নিয়েই আপত্তি জানিয়েছেন খালেদা জিয়া। খালেদা জিয়া দোষ স্বীকার করেছেন উল্লেখ করে রায়ে বলা হয়, 'তাই, দণ্ডবিধির ৪০৯ ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭-এর ৫(২) ধারার অধীনে তাকে শাস্তি দিতে কোনো বাধা নেই।' নিজের আপিল আবেদনে খালেদা বলেন, '...অপকর্মের বিরুদ্ধে কথা বললেই মানুষকে নির্বিচারে গুলি করা হচ্ছে। শিক্ষক ও শিক্ষার্থীদের নিত্য হত্যা করা হচ্ছে। এসব কি ক্ষমতার অপব্যবহার নয়? আমি কি ক্ষমতার অপব্যবহার করেছি? শেয়ার বাজার থেকে কোটি কোটি টাকা লোপাট করা হয়েছে। নিম্ন আয়ের মানুষ সর্বস্বান্ত হয়েছে।...আমি বুঝতে পারি না কেন আমাকে এই মামলায় জড়ানো হয়েছে। আমার বিরুদ্ধে ৩৬টি মামলা দায়ের করা হয়েছে।
জনগণের কাছে স্পষ্ট যে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে এসব মামলা দায়ের করা হয়েছে।' সাবেক এই প্রধানমন্ত্রী আরও বলেন, 'এ সমস্ত মামলা দায়ের করা হয়েছে অসত্য ও ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে।' বর্তমানে কারান্তরীন রয়েছেন খালেদা জিয়া। নিজের আপিল আবেদনে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার অভিযোগ থেকে নিষ্কৃতি চেয়ে আপিলে ৪৪টি কারণ উল্লেখ করেছেন তিনি। এই মামলায় নিম্ন আদালত তাকে পাঁচ বছর কারাদণ্ড দিয়েছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিমানবন্দরে আত্মহত্যার চেষ্টা করা রুনা বললেন আমি মরতে চাই

দুর্নীতিবাজদের নিয়ে জোট করে সরকার উৎখাতের চেষ্টা হচ্ছে

সহস্রাধিক সাইট পেজে নজরদারি

সাধারণের ভোট ভাবনা

মেজর (অব.) মান্নানকে দুদকে তলব

ডিজিটাল আইন স্বাধীন সাংবাদিকতার অন্তরায়

২৯শে সেপ্টেম্বর আওয়ামী লীগের নাগরিক সমাবেশ

ঢাকায় বৃহস্পতিবার বিএনপি’র সমাবেশ

জগাখিচুড়ির ঐক্য টিকবে না

৫৭ ধারার মামলায় চবি শিক্ষক কারাগারে

পদ্মার ডান তীরে ভাঙন ফের আতঙ্ক

মালদ্বীপে বিরোধীদের অভাবনীয় জয়

চট্টগ্রামে গণধর্ষণের শিকার দুই কিশোরী

বিচারকের প্রতি দুই আসামির অনাস্থা

ভালো মানুষকে ভোট দিয়ে নির্বাচিত করবেন: প্রেসিডেন্ট

শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাওয়ার কথা বলেননি ড. কামাল