খালেদা নির্বাচনের যোগ্যতা হারালে সরকারের কিছু করার নেই

প্রথম পাতা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি | ২১ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ২:৫৪
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালতের যে রায় তার সার্টিফায়েড কপি নিয়ে এতদিন তারা সন্দেহ করেছে। কপি কাল পেয়ে গেছে, পাওয়ার পরেও আবার নতুন নতুন নানা কথা বলছে। রায়ের একটি অংশে আছে, বেগম খালেদা জিয়ার অপরাধ রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধের শামিল। রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধ যিনি বা যারা করেন আদালতের আদেশ অনুযায়ী তাদের ভাগ্য নির্ধারিত। আদালতের রায়ে/সিদ্ধান্তে বিএনপি চেয়ারপারসন যদি নির্বাচনে অংশগ্রহণের যোগ্যতা হারিয়ে ফেলে সে অবস্থায় বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার কোনো সুযোগ সরকারের নেই।
গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলা বাসস্ট্যান্ড এলাকার ঢাকা-মাওয়া মহাসড়কে বিআরটিএর মোবাইল কোর্ট পরিচালনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় মহাসড়কে চলাচলরত ৬টি যানবাহনকে ট্রাফিক আইন না মানার দায়ে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট (আদালত-৭) এর মুহাম্মদ আব্দুর রহিম সুজন এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।
এ সময় তিনি বলেন, আদালতের আদেশেই সবকিছু হবে।
তারা এখন উচ্চ আদালতে আপিল করতে পারেন, আপিল করার পর আদালত যদি বেগম জিয়াকে নির্বাচন করার অনুমতি না দেয় তাহলে আওয়ামী লীগের কি করার আছে, সরকারের কি করার আছে। আজ যেখানে রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধের দায়, সেখানে যদি নির্বাচন করার যোগ্যতা তিনি অর্জন না করেন তাহলে সেখানে সরকারের কিছু তো করার নেই। এখানে বিষয়টি আদালতের, এখানে সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই। সোমবার প্রেস কনফারেন্সে প্রধানমন্ত্রী যেসব বক্তব্য দিয়েছেন, তার বক্তব্যে তাদের অপরাধী চরিত্র উন্মোচিত হওয়ায় বিএনপির গাত্রদাহ শুরু হয়ে গেছে। তারা দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন, এখন তারা আবার যদি ক্ষমতায় আসতে পারে গঠনতন্ত্র থেকে ৭ ধারা তুলে দিয়ে, তারা তাদের দুর্নীতিপ্রবণ মুখোশ উন্মোচিত করবে। আজকে পরিষ্কার হয়ে গেছে, ক্ষমতায় আবার যেতে পারলে আবার তারা দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেবে। একজন কি সৎ নেতা বিএনপিতে নেই দণ্ড ছাড়া, যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা যেত না। দণ্ডিত ব্যক্তিকে, দুর্নীতিবাজ ব্যক্তিকে, বিদেশে ফেরারি আসামিকে বিএনপি চেয়ারপারসন করার মধ্যদিয়ে এটাই প্রমাণ হলো এই দল ক্ষমতায় গেলে আবারো বাংলাদেশ দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মুকুল

২০১৮-০২-২১ ১৪:২৭:২১

খালেদা লাগবে না, সুষ্ঠ নিরবাচন দিন বিএনপি এমনেই জিতবে ইনশা আল্লাহ। আপনাদের অবান্তর কথায় আমরা ক্লান্ত।

আপনার মতামত দিন

স্থায়ী কমিটির বৈঠকে জাতীয় ঐক্যের পর্যালোচনা করেছে বিএনপি

ভারতের কাছে পাত্তাই পেল না পাকিস্তান

ঐক্যের কর্মসূচি পর্যবেক্ষণ করছে আওয়ামী লীগ

ইতিবাচক অগ্রগতি দেখছে বিএনপি

সুধীজনদের সঙ্গে বৈঠকে বসছে ঐক্যপ্রক্রিয়া

কাল্পনিক মামলার তদন্তে কমিশন চেয়ে হাইকোর্টে রিট

আফগানদের বিপক্ষে লড়াকু ব্যাটিং

ঐক্য ভাঙবে না আরো অনেকে যুক্ত হবে

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ অবরোধ, পুলিশের লাঠিচার্জ, টিয়ার শেল

বাবা ডেকেও রেহাই মেলেনি লুৎফার

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ড. কামালের

আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না

বাড়ছে হৃদরোগ, আক্রান্ত হচ্ছে যুবকরাও

দুই বন্দরে ঘুষ ছাড়া সেবা মেলে না

কথিত বাংলাদেশি অভিবাসীদের ‘উইপোকা’ বললেন অমিত শাহ

সংঘাত এড়াতে চট্টগ্রাম কলেজের নিয়ন্ত্রণ নিল পুলিশ