দাদী-নাতির অসম বিয়ে

অনলাইন

মতলব (চাঁদপুর) প্রতিনিধি | ১৮ ফেব্রুয়ারি ২০১৮, রোববার, ৫:৩৪
মতলবে দাদীর সঙ্গে নাতীর অসম বিয়ে নিয়ে তোলপাড় শুরু হয়েছে। অবৈধ সর্ম্পকের জেরে তড়িঘরি করে এই অসম বিয়ে হয়। ঘটনাটি ঘটেছে মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নের গাবুয়া গ্রামে।
 জানা যায়, ওই গ্রামের হাজী বাড়ির সোবহান মিয়ার ছেলে সাইফুল (১৫) স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। অপরদিকে সোবহান মিয়ার চাচা মৃত সুলতান মিয়ার স্ত্রী সেলিনা বেগম (৩২) তার একমাত্র প্রতিবন্ধী ছেলেকে নিয়ে একই বাড়িতে বসবাস করে আসছে। গত ১৪ই ফেব্রুয়ারি চাঁদপুরে নোটারী পাবলিকের মাধ্যমে দাদী-নাতীর বয়স পরিবর্তন করার মাধ্যমে এই অসম বিয়ে সম্পন্ন হয়। গত বছর সেলিনার স্বামী মারা গেলে সাইফুলের সাথে তার অবৈধ সর্ম্পক গড়ে উঠে।
ফলে গত ৫ই ফেব্রুয়ারী সেলিনা বেগম নিজ বাড়িতে একটি পুত্র সন্তান জন্ম দেয়। বিধবা স্ত্রীর ঘরে সন্তান প্রবসের বিষয়টি জানাজানি হলে বের হয়ে আসে দাদী-নাতীর অসম প্রেমের অবৈধ সর্ম্পকের কাহিনী। সন্তান প্রবসের বিষয়টি স্থানীয় লোকজন মসজিদের ইমামের ফতোয়া অনুসারে বিচার করা হবে বলে দাবী করলে ওই দুই পরিবারের সদস্যরা গোপনে চাঁদপুর বিজ্ঞ নোটারী পাবলিকের কার্যালয়ে যান। সেখানে সাইফুলের বয়স ২৮ এবং সেলিনার বয়স ২৪ দেখিয়ে ৩২৩ নং স্মারকে তাদের বিয়ে সম্পন্ন করেন পরিবারের সদস্যরা। স্থানীয় একাধিক ব্যক্তি জানান, সুলতানের প্রথম স্ত্রী মারা গেলে বিগত সাত বছর আগে বিয়ে করেন সেলিনাকে। কিন্তু গত বছর সুলতান মারা গেলে সেলিনার সঙ্গে অবৈধ সর্ম্পক গড়ে উঠে সাইফুলের। এদিকে ওই দুই জনের বয়স পরিবর্তন করে কিভাবে এই বিয়ে সম্পন্ন হলো তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন তারা। সাইফুলের মা হোসনেয়ারা বলেন, আমার চাচী শ্বাশুড়ী এখন আমাদের পুত্রবধু, আমরা সুখেই আছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার বলেন, বিষয়টি সর্ম্পকে আমি অবগত আছি। ওই দুই পরিবারের সদস্যরাই এই বিয়ে দিয়েছেন।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আলী আহমেদ

২০১৮-০২-১৮ ১০:২৯:০৩

যা

sdd

২০১৮-০২-১৮ ২২:৪২:২২

যেদেশে রূপবান কন্যা রহিম বাদশা আদৃত, সেখানে এসব সম্ভব।

আপনার মতামত দিন

৪ মিনিটে মিশরের জালে আরো ২ গোল রাশিয়ার

প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে

গ্যালারিতে অন্য আকর্ষণ

উছিলা বিশ্বকাপ উদ্দেশ্য ভিন্ন

নারী নির্যাতন মামলায় কম সাজার নেপথ্যে

খালেদার চিকিৎসা ও মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ কাল

বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান সুলতান মনসুরের

রোহিঙ্গা নেতাকে গলা কেটে হত্যা

বিশুদ্ধ পানি স্যানিটেশন ও খাদ্য সংকট চরমে

জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডে বরাদ্দযোগ্য অর্থ নেই

খুলনায় আর্জেন্টিনা সমর্থকদের ওপর হামলা, নোয়াখালীতে সংঘর্ষ

নোয়াখালীতে প্রবাসী খুন, ৬ মাসেও গ্রেপ্তার হয়নি আসামি

ফাঁকা ঢাকায় ছিনতাই আতঙ্ক

ওয়ান ইলেভেনের কুশীলবদের নিয়ে বিএনপি এবার সক্রিয়

সাগর-রুনি হত্যা রহস্য উদঘাটন কত দূর?

সাবেক ইসরাইলি মন্ত্রী ইরানের গুপ্তচর?