আদালতের মাধ্যমেই খালেদাকে মুক্ত হতে হবে: নাসিম

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১৮ ফেব্রুয়ারি ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১২:৪৭
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোনো দলকে বাদ দিয়ে আওয়ামী লীগের নির্বাচন করার ইচ্ছা নেই। তার দল একতরফা নির্বাচন করতে চায় না। শনিবার রাজধানীর খামারবাড়ীস্থ কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজিত এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনস এ অনুষ্ঠানের আয়োজন করে। মোহাম্মদ নাসিম বলেন, কোনো নেতার জেলে থাকার বিষয়টি সুখকর নয়। এটা কেউ কামনা করে না। আদালতের সিদ্ধান্ত ও দলীয় রাজনীতি একই বিষয় না। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আদালতের মাধ্যমে জেলে গেছেন।
আদালতের মাধ্যমেই তাকে জেল থেকে বেরিয়ে আসতে হবে। এ নিয়ে আওয়ামী লীগের করার কিছুই নেই। আগামী জাতীয় নির্বাচনে সকল দলের অংশগ্রহণ কামনা করে আওয়ামী লীগ। চিকিৎসক ও রোগীদের সুরক্ষায় আইন শিগগিরই পাস হচ্ছে জানিয়ে নাসিম বলেন, অনেকে মনে করেন ডাক্তারের গায়ে হাত দিলে রোগী ভালো হয়ে যাবে। হাসপাতাল ভাঙচুর করলে সব ঠিক হয়ে যাবে, এ ধারণা ঠিক নয়। কারণ সব ভালো চিকিৎসক রোগীকে সর্বোচ্চ সেবা দিয়ে সুস্থ করে তুলতে চান। বিএমএ ও স্বাচিপ নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, যেসব চিকিৎসক দায়িত্বজ্ঞানহীন তাদের পাশে আপনারা কখনো দাঁড়াবেন না।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনস-এর সভাপতি অধ্যাপক ডা. এসএ খানের সভাপতিত্বে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান প্রমুখ বক্তব্য রাখেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অংশগ্রহণমূলক নির্বাচন চায় সরকার

হাসপাতালের বেডে থেকেও ভাঙচুর মামলার আসামি

তিন দফা, এক কাতারে বিরোধী আইনজীবীরা

‘সেমিফাইনালে’ চনমনে বাংলাদেশ

সবার জন্য উন্মুক্ত মালয়েশিয়ার শ্রমবাজার

ডাস্টবিনের ময়লাও খেয়েছি

খালেদার চিকিৎসা নিয়ে রিটের শুনানি পহেলা অক্টোবর

খালেদা জিয়ার আন্দোলন এখন কারাগারে

সিলেট বিএনপির সেক্রেটারি আলী কারাগারে

পাঁচ লাখ শটগানের কার্টিজ প্রাণঘাতী, ধ্বংসের নির্দেশ

রূপগঞ্জে প্রসূতির ওপর হামলা, যমজ শিশুর মৃত্যু

বিএনপির সমাবেশের পর লিয়াজোঁ কমিটি

ঢাকা দখলের ঘোষণা ১৪ দলের

প্রেসিডেন্টের আশা, সব দল নির্বাচনে অংশ নিবে

বাংলাদেশের রাজীবকে ফেসবুকের ফেলোশিপ প্রদান

শেহজাদের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে আফগানদের পুঁজি ২৫২