এনএসএ সদর দপ্তরের বাইরে গোলাগুলি, গ্রেপ্তার ১

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ১৫ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসএ)’র বাইরে এক গোলাগুলির ঘটনায় কমপক্ষে একজন আহত হয়েছেন। আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয় সময় বুধবার সকালে এ ঘটনা ঘটে। স্থানীয় গণমাধ্যম অনুসারে, এই ঘটনায় কমপক্ষে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সকালে ম্যারিল্যান্ড শহরের ফোর্ট মিড এলাকায় অবস্থিত সংস্থাটির প্রবেশদ্বারের সামনে হঠাৎ করে একটি কালো এসইউভি গাড়ি এসে থামার পরপরই গোলাগুলি শুরু হয়। এ খবর দিয়েছে বিবিসি। নাসা’র এক মুখপাত্র জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গেছে। এনএসএ’র এক বিবৃতিতে বলা হয়, এনএসএ পুলিশ ও স্থানীয় নিরাপত্তা কর্মীরা ঘটনাটি খতিয়ে দেখছেন।
পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে ও আপাতত কোনো নিরাপত্তা হুমকি নেই। এদিকে, সিবিএস নিউজের এক খবরে বলা হয়েছে, কালো এসইউভি গাড়িটি কী উদ্দেশ্যে সংস্থাটির প্রবেশদ্বারে এসে থেমেছিল সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি লিন্ডসে ওয়াল্টার্স এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট ট্রামপকে ঘটনাটির বিষয়ে অবহিত করা হয়েছে। তিনি বিবৃতিতে এই ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানান।
উল্লেখ্য, ২০১৫ সালে এনএসএ’র প্রবেশদ্বারে থামার নির্দেশ না মেনে একটি গাড়ি নিয়ে ঢোকার চেষ্টা করার কারণে এক ব্যক্তি নিহত ও অপর একজন গুরুতরভাবে আহত হয়। সমপ্রতি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ওই দুই ব্যক্তি ঘটনার সময় সম্ভবত মাদকাসক্ত ছিল। বুধবার সকালের ঘটনা নিয়ে এনএসএ তাৎক্ষণিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এবার বহিষ্কার হচ্ছেন বি চৌধুরী!

ইসির বৈঠকে কূটনীতিকদের উদ্বেগ আসছেন ইইউ’র দুই বিশেষজ্ঞ

বিদায় রুপালি গিটারের ফেরিওয়ালা

তিনদিনে ডিজিটাল আইনে ১৬ মামলার আবেদন

সিলেটে সমাবেশের অনুমতি মিলেনি

জনমতের প্রকৃত প্রতিফলন দেখতে চায় যুক্তরাষ্ট্র

আওয়ামী লীগ মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না

মহানবীর রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

সাড়ে ১৭ হাজার কোটি টাকার বাণিজ্য ঘাটতি

আওয়ামী লীগে স্বস্তি বিএনপিতে টানাপড়েন

আঞ্জু জানেন না স্বামী বেঁচে নেই

শেষ কলামেও গণমাধ্যমের স্বাধীনতার কথা লিখেছেন খাসোগি

সিলেটে চেয়ারম্যানপুত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা

ঢাকায় আকবরের নেটওয়ার্ক

এমপি রানার জামিন নামঞ্জুর

এরশাদের দিকে তাকিয়ে নেতাকর্মীরা