এক বছর নিষিদ্ধ, দুই লাখ টাকা জরিমানা

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৫ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১২:০৩

আগেই বোঝা যাচ্ছিল বড় ধরনের  শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রহমতগঞ্জের কোচ কামাল বাবু। সেটাই হয়েছে কামাল বাবুকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। পাশাপাশি দুই লাখ টাকার অর্থদণ্ডও দেয়া হয়েছে তাকে; যা আগামী ৩০ দিনের মধ্যে বাফুফে কোষাগারে জমা দিতে বলা হয়েছে। এর ফলে আগামী মৌসুমের বড় একটি সময়জুড়ে দর্শক হয়ে কাটাতে হবে এ কোচকে। শৃঙ্খলা বিধির ৫৩ ও ২২ ধারা অনুযায়ী কামাল বাবুর বিরুদ্ধে এ শাস্তিমূলক সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বাফুফে। শুরুতে তার ক্লাব রহমতগঞ্জকে কারণ দর্শাতে বলা হয়েছিল।  কিন্তু ক্লাবটির উত্তর সন্তোষজনক মনে হয়নি ডিসিপ্লিনারি কমিটির। পরে কোচকেও কারণ দর্শাতে বলা হয়। তার জবাবের পরই ১৩ই ফেব্রুয়ারি বড় শাস্তির সিদ্ধান্ত নেয় এই কমিটি।
বাফুফের এমন সিদ্ধান্ত শুনে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া দিতে চাননি কামাল বাবু। শুধু বলেছেন, ‘আমি এখনও বাফুফের কাছ থেকে কোনো চিঠি পাইনি। আগে চিঠি পাই তারপর এ বিষয়ে কথা বলবো’। তবে বাফুফে ডিসিপ্লিনারি কমিটির এই রায়ের বিপক্ষে আপিল করার সুযোগ পাবেন কামাল বাবু। উল্লেখ্য, ৬ই ফেব্রুয়ারি স্বাধীনতা দিবস ফুটবলে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে মাঠের ভেতরে ঢুকে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন কামাল বাবু।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

সিডনিতে বিশ্বকাপের ট্রফি উন্মোচন

আকবররা সাহস যোগাচ্ছেন সালমাদের

১৮ ফেব্রুয়ারি ২০২০

মাশরাফিকে নিয়ে ফের ‘ধূম্রজাল’

১৮ ফেব্রুয়ারি ২০২০

দেশি ফুটবলারের প্রথম গোল

সাইফে ধরাশায়ী মোহামেডান

১৮ ফেব্রুয়ারি ২০২০

চাকাভার ভাবনা শুধু নিজেদের নিয়ে

১৮ ফেব্রুয়ারি ২০২০

বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বাংলাদেশ মিশন। বাংলাদেশের মাটিতে পা রেখেই ...

নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন ডু প্লেসি

১৮ ফেব্রুয়ারি ২০২০

তিন সংস্করণের ক্রিকেটেই দক্ষিণ আফ্রিকার অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন ফাফ ডু প্লেসি। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ...



খেলা সর্বাধিক পঠিত



মুজিববর্ষ টি-টোয়েন্টির সূচি প্রকাশ

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের দুটি ম্যাচই মিরপুরে