কেইনের রেকর্ড, হিগুয়াইনের আনন্দ-বেদনা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
শেষ ১৬ ম্যাচে মাত্র এক গোল খেয়েছিল জুভেন্টাস। আর ২০১৮তে অক্ষত ছিল জুভেন্টাসের গোলবার। তবে এবার ম্যাচে জোড়া গোলে এগিয়ে পরে দুই গোল হজম করলো ইতালিয়ান জায়ান্টরা। মঙ্গলবার নিজ মাঠে ইংলিশ দল টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ২-২ গোলের সমতায় খেলা শেষ করে জুভেন্টাস। ম্যাচের ২ ও ৯ মিনিটে জোড়া গোল করেন গঞ্জালো হিগুয়াইন। চ্যাম্পিয়নস লীগে জুভেন্টাসের হয়ে দ্রুততম জোড়া গোলের রেকর্ড গড়লেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড।
তবে ম্যাচ শেষে হতাশাটাও তারই। প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি মিস করেন হিগুয়াইন। তখন ম্যাচে ২-১ গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা। চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে দুই গোলে এগিয়েও জুভেন্টাসের জয়বঞ্চিত থাকার মাত্র দ্বিতীয় ঘটনা এটি। এমন আগের ঘটনাটি ২০ বছরের পুরনো। ১৯৯৯-এ অপর ইংলিশ দল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সেমিফাইনাল দ্বিতীয় লেগে এমন হতাশায় ডোবে ওল্ড লেডিখ্যাত জুভেন্টাস। মঙ্গলবার ম্যাচের ৩৫তম মিনিটে হ্যারি কেইনের গোলে ম্যাচে ফেরে টটেনহ্যাম। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে ৯ ম্যাচে ৯ গোল করলেন হ্যারি কেইন। আসরের ইতিহাসে এমন নজির নেই আর কোনো খেলোয়াড়ের।  চলতি আসরে এ নিয়ে ৭ গোল পেলেন এ ইংলিশ স্ট্রাইকার। চ্যাম্পিয়ন্স লীগে ইংলিশ খেলোয়াড়দের মধ্যে ৭ গোলের রেকর্ড রয়েছে আর কেবল লিভারপুলের সাবেক তারকা স্টিভেন জেরার্ডের। তুরিনে ম্যাচের ৭১তম মিনিটে সফরকারীদের হয়ে সমতাসূচক গোলটি করেন ক্রিস্টিয়ান এরিকসেন। আগামী মাসে শেষ-ষোল রাউন্ডের দ্বিতীয় লেগে ঘরের মাঠ ওয়েম্বলিতে জুভেন্টাসকে আতিথ্য দেবে টটেনহ্যাম।    
৬৯৪ মিনিট পর গোল হজম বুফনের
জুভেন্টাস ও ইতালি জাতীয় দলের জার্সি গায়ে ৬৯৪ মিনিট পর গোল হজম করলেন জিয়ানলুইজি বুফন। এর আগে তিনি সর্বশেষ গোল খেয়েছিলেন গত নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচে। প্রতিপক্ষ মাঠে ওই ম্যাচে সুইডেনের কাছে হার দেখে ইতালি। আর নিজ মাঠে প্লে-অফের ফিরতি লেগে সুইডেনের সঙ্গে ০-০ ড্রতে ২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে চারবারের চ্যাম্পিয়নরা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভারতের কংগ্রেস পার্টি অর্থসংকটে পড়েছে?

ট্রাম্পের টিম পৌঁছেছেন উত্তর কোরিয়ায়

একটি সাক্ষাৎকার থেকেই ফাঁস মর্গান ফ্রিম্যানের কুৎসিত রূপ

তিন মামলায় খালেদার জামিন প্রশ্নে আদেশ আজ

‘আমাকে বাঁচতে দিন আর মাইরেন না’

আমরা অলআউট যুদ্ধে নেমেছি

‘বন্দুকযুদ্ধে’ পৌর কাউন্সিলরসহ নিহত ১১

টিআর, কাবিখা, কাবিটার অর্থ আত্মসাৎ বন্ধে দুদকের ১০ সুপারিশ

বিদ্যুতের দাম বাড়ানো কেন অবৈধ নয়: হাইকোর্ট

যে কারণে একমত হতে পারেননি এক নির্বাচন কমিশনার

বঙ্গবন্ধুর বিরল অডিও ক্লিপ উপহার শেখ হাসিনাকে

‘সিজারিয়ান ডেলিভারি মাতৃস্বাস্থ্যের জন্য উদ্বেগজনক’

সৈয়দ ওয়াহিদুল আলম আর নেই

১০ কোটি টাকা অতিরিক্ত গুনতে হবে শিক্ষার্থীদের

সমঝোতায় পৌঁছতে পারেনি সংসদীয় কমিটি

সড়ক দুর্ঘটনায় ২ জন বাংলাদেশী শান্তিরক্ষী নিহত