ময়মনসিংহে পাসপোর্ট কার্যালয় থেকে দুই রোহিঙ্গা আটক

অনলাইন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার, ৯:০০
ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকে দুই রোহিঙ্গাকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে পাসপোর্টের আবেদনপত্র জমা দেয়ার সময় তাদের আটক করা হয়। ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের পুলিশ ব্যারাকের ইনচার্জ এএসআই মো. রাসেল মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
আটককৃতরা হলেন, রাজিয়া বেগম ও মোস্তাক আহমেদ। এটা তাদের ছদ্মনাম বলে সন্দেহ করেছে পুলিশ।
এএসআই মো. রাসেল মিয়া জানান, আটক রাজিয়া বেগম ও মোস্তাক আহমেদ চাচা ভাতিজীর পরিচয়ে পাসপোর্টের আবেদন ফরম পূরণ করে কাউন্টারে জমা দেন। আবেদন ফরমে এবং জন্ম নিবন্ধন সনদে রাজিয়া বেগম পিতা আলী আকবর, গ্রাম-নুরপুর, ডাকঘর সরারচর, উপজেলা বাজিতপুর, জেলা কিশোরগঞ্জ ব্যবহার করেছে। কিন্তু তার কথা শুনে কাউন্টারে কর্তব্যরত কর্মচারীর সন্দেহ হয়।
তিনি বিষয়টি সিনিয়র সহকারী পরিচালককে জানালে তাদের আটক করে পুলিশ ব্যারাকে রাখা হয়। পরে কোতোয়ালি মডেল থানা পুলিশ এসে তাদের থানায় নিয়ে যায়।
তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে ওই নারী তার বাড়ি কক্সবাজারে এবং মোস্তাক আহমেদ তার বাড়ি কক্সবাজারের রামু থানায় বলে জানিয়েছে।
ময়মনসিংহ আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক নুরুল হুদা জানান, পাসপোর্টের আবেদন জমা দেওয়ার সময় কথাবার্তায় এবং আচরণে সন্দেহ হলে তাদের নিজ জেলায় ফেরত পাঠানো হয়। বাবা-মার পরিচয় নিশ্চিত হওয়ার পর তাদের আবেদন জমা নেওয়া হয়। আটক রাজিয়া ও মোস্তাক আহমেদের কথাবার্তা এবং আচার-আচরণ সন্দেহজনক হওয়ায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরে জানা যায় তারা মিয়ানমারের নাগরিক। তারা প্রতারণার মাধ্যমে পাসপোর্ট করার চেষ্টা করেছিল। রোহিঙ্গা নাগরিকরা প্রতারণার মাধ্যমে পাসপোর্টের চেষ্টা চালাচ্ছে এবং দেশের বিভিন্ন পাসপোর্ট কার্যালয়ে ধরা পড়েছে।
কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, রোহিঙ্গা নাগরিক সন্দেহে রাজিয়া বেগম ও মোস্তাক আহমেদ নামে দুই জনকে আটক করে পাসপোর্ট কার্যালয় থেকে থানায় পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

'বন্দুক যুদ্ধে' শিশু ধষর্ণ মামলার আসামি নিহত

জুতা পায়ে প্রভাত ফেরি

‘একুশের পথ ধরে স্বাধীনতা অর্জন হয়েছে’

শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রীর যৌন নীপিড়নের অভিযোগ

চাঞ্চল্যকর টুকু হত্যার আসামী ৫ বছর পর গ্রেপ্তার

ভণ্ড পীরের কাণ্ড, ছাত্র বলাৎকার

২৪শে ফেব্রুয়ারি কালো পতাকা মিছিল করবে বিএনপি

শাকিব-অপুর সংসারের ইতি ঘটছে আগামীকাল

নওয়াজ শরীফ পরিবারের আবেদন প্রত্যাখ্যান করেছে আদালত

লরির যন্ত্রাংশ চুরি-পাচার, মালয়েশিয়ায় বাংলাদেশী সহ আটক ৫

আগের রাত থেকেই পশ্চিমবঙ্গে ভাষা দিবস পালিত

দুর্নীতি: পাকিস্তানের সাবেক চার শীর্ষ সেনা কর্মকর্তার মামলা চালু হচ্ছে আবার

অক্সফামের বিরুদ্ধে নতুন ২৬ যৌন কেলেঙ্কারির অভিযোগ

রেলখাতের উন্নয়নে ৩৬ কোটি ডলার দেবে এডিবি

নির্বাচন প্রশ্নে জাতীয় ঐক্যের আহ্বান বিএনপির

ইমরান খান অবিশ্বস্ত