মানবজমিন-এর জন্মদিনে তারকাদের শুভেচ্ছা

বিনোদন

| ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:০৩
২০ পেরিয়ে আজ ২১ বছরে পা রেখেছে দেশের প্রথম দৈনিক ট্যাবলয়েড মানবজমিন। দেশীয় পত্রিকাগুলোর মধ্যে সর্বপ্রথম প্রতিদিন বিনোদনের সংবাদ প্রকাশ শুরু করে এ পত্রিকা। তাই শোবিজ জগতের সঙ্গে এর রয়েছে সুগভীর সম্পর্ক। আজ জন্মদিনে শোবিজ তারকারা শুভেচ্ছা জানিয়েছেন মানবজমিনকে। সেসব দিয়েই সাজানো হয়েছে এ প্রতিবেদন। গ্রন্থনায়: বিনোদন বিভাগ

আবুল হায়াত
হাঁটি হাঁটি পা পা করে দৈনিক মানবজমিন ২১ বছরে পা রেখেছে।
ভাবতেই অবাক লাগছে যে সময় কতটা দ্রুত চলে যায়। শুরু থেকেই পত্রিকাটি চলচ্চিত্র, নাটক ও গান তথা দেশীয় সংস্কৃতিকে নান্দনিকভাবে উপস্থাপন করে আসছে। বাংলাদেশের প্রথম সারির কয়েকটি পত্রিকার মধ্যে এটি অন্যতম। আমার দেখা মতে, মানবজমিন সবসময় শিল্পীদের পাশে ছিল। সামনেও থাকবে বলে আমার দৃঢ় বিশ্বাস। জন্মদিনে মানবজমিনের জন্য রইলো অনেক শুভকামনা।

ড. ইনামুল হক
দেশের জাতীয় দৈনিকগুলোর মধ্যে জনপ্রিয়তার কাতারে মানবজমিন আগেও ছিল এখনো আছে। পাঠকপ্রিয় এ পত্রিকাটি আজ ২১ বছরে পা রাখছে এই ভেবে বেশ ভালো লাগছে। প্রকাশনার শুরু থেকে এখন পর্যন্ত মানবজমিন দেশীয় বিনোদনকে বিশেষ গুরুত্ব দিয়ে এসেছে। এখনো সেটা অব্যাহত। আশা করছি আগামীতেও শিল্পীদের ভালো ভালো সংবাদ পরিবেশন করে পাঠকের হৃদয়ে অবস্থান করবে। ২১তম জন্মদিনে অনেক শুভেচ্ছা মানবজমিনকে।

আতাউর রহমান
দেশীয় সংস্কৃতিকে সমৃদ্ধ করার পেছনে মানবজমিনের অবদান অনেক। বিশেষ করে শিল্প-সংস্কৃতির খবরগুলো পাঠককে সবার আগে পৌঁছে দেয়ার জন্য পত্রিকাটির জুড়ি মেলা ভার। সংবাদ পরিবেশনে বস্তুনিষ্ঠতার জায়গাটিকে বরাবরই গুরুত্ব দিয়ে আসছে মানবজমিন। আজ পত্রিকাটির ২১তম জন্মদিন। ২১ বছর নয়, আরো দীর্ঘপথ যেন মানবজমিন পাড়ি দিতে পারে সেই কামনাই করি।

সৈয়দ আবদুল হাদী
মানবজমিন আমার প্রিয় একটি পত্রিকা। শুরু থেকে এখন পর্যন্ত পত্রিকাটি যেভাবে তাদের কার্যক্রম পরিচালনা করছে সেটা সত্যিই প্রশংসার দাবি রাখে। সবচেয়ে বড় কথা হলো পত্রিকাটির নিয়মিত পাঠক রয়েছে অসংখ্য। আমি চাইবো সংগীত ও সংস্কৃতি নিয়ে মানবজমিন যেভাবে কাজ করে যাচ্ছে সেই ধারা অব্যাহত থাকুক। অনেক শুভকামনা রইলো।

শর্মিলী আহমেদ
মানবজমিনকে গত ২০ বছরে দেখেছি সত্যের সন্ধানে থাকতে। খবরের পেছনের খবর পাঠকের সামনে তুলে ধরতে। এ ধারা অব্যাহত থাকুক দীর্ঘকাল। জন্মদিনে অনেক অনেক শুভকামনা।

সাবিনা ইয়াসমিন
মানবজমিনের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইলো। ২১ বছরে পা দিলো আজ পত্রিকাটি, আরো অনেক দূর এগিয়ে যাক সেটাই চাইবো। শিল্পীরাও সব সময় মানবজমিনের পাশে ছিল, থাকবে।

রুনা লায়লা
মানবজমিন ২১ বছরে পা রেখেছে এটি খুবই আনন্দের সংবাদ। কারণ, এতটা বছর সফলতার সঙ্গে পার করা সহজ কথা নয়। জন্মদিনে মানবজমিন পরিবারের সকলকে অভিনন্দন জানাই। মানবজমিন আরো অনেক দূর এগিয়ে যাক সেটাই চাইবো।

সুবীর নন্দী
মানবজমিন একটি ভিন্নমাত্রার পত্রিকা। এটি শুরু থেকেই পাঠকদের মন জয় করেছে। এটাই সবচেয়ে বড় পাওয়া। পত্রিকাটি ২১ বছরে পা রাখায় অনেক অভিনন্দন জানাচ্ছি এর কর্ণধার মতিউর রহমান চৌধুরী ও মানবজমিন পরিবারের সবাইকে।

ববিতা
শিল্পীরা শুধু কাজ করেছে। কিন্তু ২০টি বছর ধরে পাঠকদের সঙ্গে নিরলসভাবে শিল্পীদের সেতুবন্ধন করে দিয়েছে মানবজমিন। তাই এতগুলো বছর পেরিয়ে এ পত্রিকার একুশতম বর্ষে পদার্পণ উপলক্ষে বিনোদন বিভাগসহ সংশ্লিষ্ট সবার জন্যই থাকলো শুভকামনা।

আইয়ুব বাচ্চু
২০ বছর শেষ করে ২১ বছরে পা রাখায় মানবজমিন পরিবারকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। বিশেষ করে আমার সঙ্গে পত্রিকাটির দীর্ঘদিনের সম্পর্ক। আমি এর নিয়মিত পাঠক। সংস্কৃতি জগৎ নিয়ে যেভাবে মানবজমিন কাজ করছে আরও যুগ যুগ ধরে সেভাবে করে যাক সেটাই চাইবো। মানবজমিনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।

কুমার বিশ্বজিৎ
মানবজমিনের আমি নিয়মিত পাঠক। আমার অনেক প্রিয় একটি পত্রিকা এটি। শুরু থেকে পত্রিকাটি অন্যান্য বিভিন্ন বিষয়ের সঙ্গে সংস্কৃতি জগৎ নিয়ে যেভাবে কাজ করছে সেটা শিক্ষণীয়ও বটে। মানবজমিনের জন্মদিনে অভিননন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। আরো অনেক দূর এগিয়ে যাক পত্রিকাটি, সেই কামনা করি।

শুভ্রদেব
মানবজমিনের জন্মদিনে এর প্রধান সম্পাদক মতি ভাই ও এর সঙ্গে জড়িত সবাইকে অভিনন্দন জানাচ্ছি। কোনো কিছুর সঙ্গে আপস না করে মানবজমিন যেভাবে এগিয়ে যাচ্ছে তা সত্যিই অনুকরণীয়। আর মানবজমিন দেশে সর্বপ্রথম প্রতিদিন বিনোদন সংবাদ প্রকাশ শুরু করে। বিষয়টি বেশ ঝুঁকির ছিল। কিন্তু সফলতার সঙ্গে এ কাজটি করে দেখিয়েছে পত্রিকাটি। আমি মানবজমিনের সমৃদ্ধি কামনা করি।  

বেবী নাজনীন
আমার অত্যন্ত প্রিয় পত্রিকা মানবজমিন। শুরু থেকে এখন পর্যন্ত সফলতার সঙ্গে এগিয়ে চলছে পত্রিকাটি। আমি নিজে মানবজমিনের একনিষ্ঠ পাঠক। প্রথমেই পত্রিকাটির বিনোদন পাতায় চোখ রাখি, যেহেতু আমি সংগীতের মানুষ। আমি চাই আরও অনেক অনেক যুগ পত্রিকাটি তাদের সফলতার ধারাবাহিকতা অব্যাহত রাখুক।

রিজিয়া পারভীন
আমার প্রিয় পত্রিকার অন্যতম মানবজমিন। সেই শুরু থেকে এখন পর্যন্ত পত্রিকাটির সঙ্গে অন্যরকম একটি বন্ধন তৈরি হয়েছে। আজ পত্রিকাটির ২১তম জন্মদিন। বিশেষ এই দিনে মানবজমিনের জন্য অনেক শুভেচ্ছা রইলো।

ওমর সানী-মৌসুমী
মনে হয় এইতো সেদিনের কথা। এফডিসির শুটিং স্পট থেকে গিয়ে মানবজমিনের পথচলার শুরুতে হাজির হয়েছিলাম আমরা। একুশতম বর্ষে পদার্পণ উপলক্ষে এ পত্রিকার সবাইকে আমাদের পক্ষ থেকে জানাচ্ছি অনেক অনেক শুভেচ্ছা। মানবজমিনের বিনোদন বিভাগ সবসময়ই চলচ্চিত্রের পাশে ছিল এবং আশা করি অতীতের মতো আগামীতেও থাকবে।

বাদশা বুলবুল
২১ বছরে আজ পা রেখেছে মানবজমিন। অনেক শুভেচ্ছা ও শুভকামনা পত্রিকাটির জন্য। পত্রিকাটি আমার প্রিয়। বিশেষ করে এর বিনোদন পাতা। কারণ প্রথম দৈনিক বিনোদন পাতা মানবজমিনই প্রকাশ শুরু করে। আমি চাইবো সামনেও যেন মানবজমিনের এই সফল অগ্রযাত্রা অব্যাহত থাকে।

রবি চৌধুরী
প্রথমেই বলে নেই এটি আমার খুবই প্রিয় পত্রিকা। আর ২০ বছর পার করে ২১ বছরে পা রাখা বিশাল ব্যাপার। অনেক সংগ্রাম করে আজ এ অবস্থানে এসেছে মানবজমিন। তাই মানবজমিন পরিবারকে অনেক শুভেচ্ছা। সামনেও মানবজমিন এভাবেই এগিয়ে যাবে যুগের পর যুগ সেই প্রত্যাশা করি।

রোকেয়া প্রাচী
মানবজমিন বরাবরই শিল্পীদের পাশে থেকে কাজ করেছে। আগামীতেও করবে। আমার ভীষণ ভালোলাগার মানুষেরা পত্রিকাটিতে কাজ করে। তাদের এবং সর্বোপরি পুরো মানবজমিনের টিমের জন্য রইলো অনেক শুভকামনা।

তৌকীর আহমেদ
বস্তুনিষ্ঠ সংবাদের জন্য মানবজমিন বরাবরই পাঠকপ্রিয়। শুরুটা যেমন ছিল এখনো সে ধারা বজায় রেখেছে। আশা করছি সামনেও তাদের পথচলা দীর্ঘ থেকে দীর্ঘতর হবে। শুভেচ্ছা রইলো মানবজমিনের জন্মদিনে।

তানিয়া আহমেদ
মানবজমিন আমার আরেকটি পরিবার। যেখানে আমার ও সংস্কৃতি অঙ্গনের সহকর্মীদের কাজের খবর খুব যত্নসহকারে প্রকাশ হয়। শুরু থেকে এ পরিবারটি আমাদের পাশে ছিল। আগামীতে থাকবে বলে প্রত্যাশা করি। শুভ জন্মদিন মানবজমিন।  

রিয়াজ
২০ বছর পার করে মানবজমিন আজ পা রেখেছে ২১-এ। বিষয়টি শুধু একটি পত্রিকার ক্রমশ সামনে এগিয়ে চলা নয়। এ এক দুর্দান্ত সাফল্যগাঁথা। আমরা যারা বিনোদনের মানুষ তাদের পথচলায় মানবজমিন হচ্ছে অন্যতম সহায়ক শক্তি। কারণ এটি সেই দৈনিক পত্রিকা যেটি আমাদের দেশে সর্বপ্রথম প্রতিদিন বিনোদনের সংবাদ প্রকাশ শুরু করে। মানবজমিনের দীর্ঘায়ু এবং আরো অনেক অনেক সাফল্য কামনা করছি।

পূর্ণিমা
মানবজমিন শুধু একটি পত্রিকা নয়, রঙে রঙে রঙিন এক ঝলমলে ইতিহাস। কারণ, এটি হচ্ছে দেশের প্রথম দৈনিক পত্রিকা যেটি প্রতিদিন বিনোদনের সংবাদ প্রকাশ শুরু করে ইতিহাস রচনা করেছে। আমার ক্যারিয়ারের শুরু থেকে এ পর্যন্ত পত্রিকাটির বিনোদন বিভাগের অবদান ব্যাপক। আর শুধু আমি কেন দেশের গোটা শোবিজের ক্ষেত্রেই মানবজমিনের ভূমিকা অনেক। ২১তম জন্মদিনে মানবজমিনকে এক আকাশ শুভেচ্ছা।

শাকিব খান
বিনোদনের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে মানবজমিনকে সবসময় আমাদের পাশে পেয়েছি। চলচ্চিত্রের এমন কোনো অনুষ্ঠান নেই যে তারা পাশে ছিল না। মানবজমিনকে চলচ্চিত্রের সবাই অনেক বেশি ভালোবাসে। বিশেষ করে বিনোদন বিভাগের কর্মীদের সঙ্গে শিল্পীদের রয়েছে আত্মিক সম্পর্ক। বিশতম বর্ষে পদার্পণ উপলক্ষে আশা করব মানবজমিন যেন আগামীতেও আমাদের চলচ্চিত্রের পাশে থাকে। মানবজমিন পরিবারের জন্য শুভকামনা রইলো।

মোশাররফ করিম
বিনোদনের সংবাদ যত্নসহকারে প্রকাশের জন্য মানবজমিনকেই এগিয়ে থাকতে দেখা যায়। আজ ২১তম জন্মদিন মানবজমিনের। বিশেষ এ দিনে পত্রিকাটির জন্য রইলো অনেক শুভকামনা।

নুসরাত ইমরোজ তিশা
মানবজমিন ২১ বছরে পা রেখেছে। এটা ভেবে কি যে ভালো লাগছে যা ভাষায় প্রকাশ করা যাবে না। শুধু এটুকুই বলি অনেক শুভকামনা। সবসময় সঙ্গে ছিল মানবজমিন। আগামীতেও সঙ্গে থাকবে।

ববি  
মানবজমিন নামটা শুনেই মনে হয় এই প্রতিষ্ঠানটি চলচ্চিত্রের পরিবারের একজন সদস্য। বিশেষ করে আমি মানবজমিনের বিনোদন বিভাগের কথা বলতে চাই। তারা শিল্পীদের সঙ্গে শুধু না, চলচ্চিত্রের সবার সঙ্গে একটা ভালো সম্পর্ক বজায় রেখেছে। এজন্য মানবজমিনকে ভোলা কখনোই সম্ভব না আমাদের। পত্রিকাটির ২১তম বর্ষে পদার্পণ উপলক্ষে মানবজমিন পরিবারের জন্য রইলো আমার অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা।

নুসরাত ফারিয়া
আমার ক্যারিয়ারের শুরু থেকে মানবজমিন যেভাবে সাপোর্ট দিয়েছে তা ভোলার নয়। প্রিয় এ পত্রিকাটির আজ ২১তম জন্মদিন। বিশেষ দিনে অনেক শুভেচ্ছা রইলো মানবজমিনের জন্য।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মোহাম্মদ হারুন আল মা

২০১৮-০২-১৫ ১১:৫২:১৩

প্রিয় মানবজমিন-আমিই মনে হয় সব চাইতে বেশি পড়ি মানবজমিন। শুভ কামনা।

আপনার মতামত দিন

প্রস্তুতি নিন কার্যকর আন্দোলনের জন্য: নজরুল ইসলাম

অন্যরকম ভালবাসা

কঙ্গোয় নৌকাডুবিতে নিহত ৫০

মালয়েশিয়ার রাজনীতিতে মডেল হত্যা

কলাপাতায় মোড়ানো স্কুলছাত্রীর লাশ

ইরানি উড়োজাহাজ কোম্পানির ওপর মার্কিন নিষেধাজ্ঞা

বাংলাদেশী বিনিয়োগকারীদের যৌথ উদ্যোগের সুবিধা দিতে ভারতের প্রতি হাসিনার আহ্বান

ঈদের আগে হত্যার ভয় দেখিয়ে রমরমা বাণিজ্য চলছে: রিজভী

৯ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১

নায়িকা ধর্ষণের দায়ে অভিযুক্ত হারভে, ১০ লাখ ডলারে জামিন

‘আমি ও তৌসিফ নব দম্পতি’

নির্বাচনকে সামনে রেখে ঢাকাকে দিল্লির সমর্থন অত্যন্ত গুরুত্বপূর্ণ

পুতিনের উপস্থিতিতে ট্রাম্পের সমালোচনায় মুখর জাপান ও ফ্রান্স

সাংস্কৃতিক কূটনীতি

প্রশ্নবিদ্ধ নির্বাচন কমিশন

‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত নিহত আরো ১১