পুলিশের বাধায় তিন ঘন্টা আগেই শেষ হলো বিএনপির অনশন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার, ১০:২০ | সর্বশেষ আপডেট: ৩:১৯
পুলিশের বাধায় তিন ঘন্টা আগেই অনশন কর্মসূচি শেষ করেছে বিএনপি। আজ বুধবার সকাল ১০টা থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটি জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন শুরু করে। পরে পুলিশ বেলা সাড়ে ১২টার মধ্যে কর্মসূচি শেষ করতে বলে। কিন্তু বিএনপির সিনিয়র নেতারা ১টার মধ্যে শেষ করবেন বলে জানান। এসময় দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, আমাদের কর্মসূচি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ছিলো। কিন্তু একটু আগে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ১টার ভেতর শেষ করতে হবে।
তার মানে দেশে কোনো গণতন্ত্র নেই। আমরা কর্মসূচি শেষ করতে বাধ্য হচ্ছি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন বলেন, এটি সম্পূর্ণ যৌক্তিক এবং শান্তিপূর্ণ আন্দোলন। কর্তৃপক্ষের কাছে আমি খালেদা জিয়ার মুক্তির জন্য অনুরোধ জানাচ্ছি।
বিএনপির টানা কর্মসূচির তৃতীয় দিন অনশনে ২০ দলীয় জোটের নেতাকর্মীরাও যোগ দিয়েছেন। অনশনে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল করিম, ন্যাপ-ভাসানীর মহাসচিব গোলাম মোস্তফা প্রমুখ।
উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের সাজা দেয়া হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। রায় ঘোষণার পর থেকে চেয়ারপারসনের নির্দেশে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বিএনপি।

[আলিম/এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সজল

২০১৮-০২-১৪ ১৮:৩৫:৫২

রিজভীর দায়িত্ব কি শুধু পল্টনের অফিসে বসে প্রেস ব্রিফিং করা। মাঠে নামতে তে কখনও দেখিনা। চালাকি বাদ দিয়ে অন্য নেতাদের মতো রাস্তায় নেমে বিএনপি'র কর্মসূচিতে অংশগ্রহণ করুন। এসব নেতাদের কারনে আজ দলের এবস্থা।

আপনার মতামত দিন

বস্তিবাসীদের জন্য গড়ে তোলা হবে বহুতল ভবন: প্রধানমন্ত্রী

ট্রেনের শিডিউল লণ্ডভণ্ড, দুর্ভোগ

নওশাবার মুক্তি চেয়ে শিল্পী সংঘের বিনীত অনুরোধ

শহিদুল ও আটক শিক্ষার্থীদের মুক্তি দাবি

অবশেষে ৪২ শিক্ষার্থীর জামিন, পরিবারে স্বস্তি

আলোর মুখ দেখছে সরকারি চাকরি আইন

কোটা আন্দোলনের নেতাদের পরিবারে কান্না

পবিত্র আরাফাত দিবসে আজ হজ

জমে উঠেছে পশুর হাট, বেড়েছে বিক্রি

অবরুদ্ধ করে মওদুদের গুরুত্ব কেন বাড়াবো

পুলিশ আমাকে বলেছে, বাড়ি থেকে যেন বের না হই

সৌদি থেকে নির্যাতিত নারীর করুণ আর্তি

সরকার নিরীহ শিক্ষার্থীদের ওপর বিতর্কিত আইনের অপপ্রয়োগ করছে- সুপ্রিম কোর্ট বার

শতাধিক নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের উদ্যোগ বিএনপির

জাতীয়করণ হওয়া ২৭১ কলেজ পরিচালনা নিয়ে গোলকধাঁধা

অনলাইনে জমজমাট পশুর হাট