পুলিশের ওপর হামলায় মোমেনা সোমার বোন গ্রেপ্তার

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক যুবককে ছুরিকাঘাতের ঘটনায় সে দেশের পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমার বোনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম আসমাউল হুসনা সুমনা। সোমবার রাতে তদন্ত কাজে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) একটি দল তাদের মিরপুরের বাসায় 
গেলে সুমনা এক পুলিশ সদস্যকে ছুরিকাঘাত করে। এ সময় তাকে আটক করা হয়। এ ঘটনায় কাফরুল থানায় একটি মামলা দায়ের করে তাকে গ্রেপ্তার দেখানো হয়। এদিকে গতকাল সুমনাকে আদালত হাজির করে রিমান্ডের আবেদন করা হয়।
এ আবেদনের প্রেক্ষিতে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কাউন্টার টেরোরিজমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
অস্ট্রেলিয়ার মেলবোর্নে ৯ই ফেব্রুয়ারি এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাত করার অভিযোগে বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমাকে আটক করে সে দেশের পুলিশ। উত্তর মেলবোর্নের মিল পার্কের এক বাড়িতে স্থানীয় সময় বিকেল সাড়ে চারটায় এ ঘটনা ঘটে। অস্ট্রেলিয়ার পুলিশ এ ঘটনাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে আখ্যায়িত করেছে। পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, মোমেনা সোমার এ ঘটনার বিষয়ে তদন্তের কাজে তাদের বিভাগের একটি দল গতকাল রাতে মোমেনা সোমাদের মিরপুরের বাসায় যায়। এ সময় পুলিশের এক কর্মকর্তাকে ছুরিকাঘাত করেন মোমেনার বোন আসমাউল হুসনা সুমনা। আহত ওই পুলিশ কর্মকর্তা এখন হাসপাতালে রয়েছেন বলেও জানান তিনি। এ ঘটনায় সোমবার রাতেই কাফরুল থানায় আসমাউল হুসনা সুমনাকে একমাত্র আসামি করে কাফরুল থানায় একটি মামলা দায়ের করে কাউন্টার টেরোরিজম। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিকদার মো. শামীম হোসেন গতকাল এ তথ্য নিশ্চিত করেন। এদিকে কাউন্টার টেরোরিজমের এডিসি মো. সাইফুল ইসলাম বলেন, আরো তথ্য সংগ্রহের জন্য সুমনাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে আশা করেন এই পুলিশ কর্মকর্তা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইসিইউতে রাজধানী

ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে বিএনপি

ওয়ান ইলেভেনের বেনিফিশিয়ারি আওয়ামী লীগ

যেভাবে ঢাকার মেরামত সম্ভব

গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ফারিয়া রিমান্ডে

৪০ লাখ বাংলাভাষী হবে বৃহত্তম রাষ্ট্রবিহীন জনগোষ্ঠী!

ইমরান খানই পাকিস্তানের প্রধানমন্ত্রী

মওদুদের বাড়ি ঘেরাও করে রাখায় মির্জা ফখরুলের নিন্দা

বৃহত্তর জাতীয় ঐক্য ও আন্দোলনের খসড়া রূপরেখা তৈরি

আত্মমর্যাদা ও মানবাধিকারের স্বপক্ষে একক কণ্ঠস্বর

ঈদের আগে ছাত্রদের মুক্তি দিন: ড. কামাল

‘কার কাছে গেলে ছেলেকে ফেরত পাবো’

বাজপেয়ীকে শেষ বিদায়

পশুবোঝাই ট্রাক ‘ছিনতাই’ শঙ্কায় সিলেটের বেপারিরা

ভোগান্তি মাথায় নিয়ে ঈদযাত্রা

মওদুদ আহমদকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ