ভারতীয় সীমান্তে বিএসএফের নির্যাতনে দুই জেলে আহত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ও গোদাগাড়ী প্রতিনিধি | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ভারতীয় সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ এর নির্যাতনে দুই জেলে আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার সকালে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন- উপজেলার দেওপাড়া ইউনিয়নের বিয়ানাবোনা গ্রামের মৃত শাহজাহান আলীর ছেলে মিজানুর রহমান মিজান (২৬) ও রসুল আলীর ছেলে নিশান আলী (২৩)। বর্তমানে তারা রামেক হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন বলে জানিয়েছেন ভুক্তভোগী মিজানের ছোট ভাই মায়েন উদ্দিন।
তিনি জানান, সোমবার রাতে মিজান ও নিশান গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় পদ্মা নদীতে মাছ ধরতে যান। রাত ২টার দিকে নৌকা থেকে তাদের আটক করে বিএসএফ সদস্যরা। এরপর বালুচরে নিয়ে গিয়ে লাঠি ও রাইফেলের বাট দিয়ে পিটিয়ে গুরুতর আহতসহ রাতভর নির্যাতন করে।
পরে ভোরে তাদের ছেড়ে দেয়া হয়। এ সময় মিজান ও নিশান নদীপাড়ে এলে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেন। পরে তাদের রামেক হাসপাতালে ভর্তি করা হয়।
বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইফতেখার শামীম আল মাসুদ বলেন, আহতদের সঙ্গে কথা বলতে হাসপাতালে বিজিবি সদস্যদের পাঠানো হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানানো হবে বলেও জানান বিজিবি অধিনায়ক।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন