শাবি’র ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

বাংলারজমিন

শাবি প্রতিনিধি | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। ১৯৯১ সালে যাত্রা শুরু করা বিশ্ববিদ্যালয়টি গতকাল দীর্ঘ ২৭ বছর পেরিয়ে ২৮ বছরে পদার্পণ করেছে।
প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ১০ টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম। পরবর্তীতে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে কেক কাটার মাধ্যমে শেষ হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ড. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, প্রক্টর জহির উদ্দিন আহমেদসহ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।
উল্লেখ্য, ১৯৯১ সালের ১৩ ফেব্রুয়ারি (১লা ফাল্গুন) ৩২০ একর জায়গায় ৩ টি বিভাগের ১২০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে দেশের প্রথম এই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ।

নাজিরপুরে নকল সরবরাহের দায়ে একজনের কারাদন্ড
পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে নকল সরবরাহের চেষ্টার অভিযোগে রিপন চক্রবর্তী (৩০) নামে এক ব্যক্তিকে দুই বছরের কারাদন্ড দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার গাওখালী স্কুল এ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষা কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসার ঝুমুর বালা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ দন্ড দিয়েছেন।
দন্ডপ্রাপ্ত ব্যক্তি উপজেলার দীর্ঘা ইউনিয়নের গোর্বধন গ্রামের শংকর দেব চক্রবর্তীর ছেলে।
ওই কেন্দ্রে কর্তব্যরত উপ-পুলিশ পরিদর্শক (এসআই) অনুপ কুমার মন্ডল জানান, সকাল ৯টা থেকে তিনি ওই কেন্দ্রের সামনে ডিউটিরত ছিলো। সাড়ে ১০টার দিকে কেন্দ্র সংলগ্ন একটি চায়ের দোকানে বসে একটি ছেলে মোবাইলে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে নকল সরবরাহের চেষ্টা করছে এমন সংবাদের ভিক্তিতে সেখানে গিয়ে তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সে মেসেঞ্জারের মাধ্যমে নকল সরবরাহের চেষ্টা করছিলো বলে স্বীকার করে। এ সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সেখানে গিয়ে তাকে মোবাইলসহ আটক করে এবং মোবাইলে ফেসবুক মেসেঞ্জারে পদার্থ বিজ্ঞানের উত্তরপত্র পাওয়া যায়। যা ওই কেন্দ্রে চলমান পদার্থ বিজ্ঞান পরীক্ষার প্রশ্নের সাথে হুবহু মিল পাওয়ায় তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই বছরের কারাদন্ড প্রদান করেন ইউএনও।
উপজেলা নির্বাহী অফিসার ঝুমুর বালা বলেন, মঙ্গলবার অনুষ্ঠিত পদার্থ বিজ্ঞান পরীক্ষার প্রশ্নের সাথে ওই ছেলের মোবাইলে পাওয়া উত্তরের সাথে হুবহু মিল পাওয়ায় তাকে এ দন্ড দেয়া হয়েছে। ওই ছেলের মোবাইল মেসেঞ্জারে দেখা যায় ঢাকার ড্যাফোডিল ইউনিভার্সিটির এক ছাত্র তাকে এ উত্তরপত্র পাঠিয়েছে। তার ব্যাপারেও খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এবার বহিষ্কার হচ্ছেন বি চৌধুরী!

ইসির বৈঠকে কূটনীতিকদের উদ্বেগ আসছেন ইইউ’র দুই বিশেষজ্ঞ

বিদায় রুপালি গিটারের ফেরিওয়ালা

তিনদিনে ডিজিটাল আইনে ১৬ মামলার আবেদন

সিলেটে সমাবেশের অনুমতি মিলেনি

জনমতের প্রকৃত প্রতিফলন দেখতে চায় যুক্তরাষ্ট্র

আওয়ামী লীগ মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না

মহানবীর রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

সাড়ে ১৭ হাজার কোটি টাকার বাণিজ্য ঘাটতি

আওয়ামী লীগে স্বস্তি বিএনপিতে টানাপড়েন

আঞ্জু জানেন না স্বামী বেঁচে নেই

শেষ কলামেও গণমাধ্যমের স্বাধীনতার কথা লিখেছেন খাসোগি

সিলেটে চেয়ারম্যানপুত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা

ঢাকায় আকবরের নেটওয়ার্ক

এমপি রানার জামিন নামঞ্জুর

এরশাদের দিকে তাকিয়ে নেতাকর্মীরা