চালককে হত্যা করে বাসে ডাকাতি, আহত ৫

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ১:২০
সাভারে টাঙ্গাইল থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাসে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা অস্ত্রের মুখে বাসযাত্রীদের জিম্মি করে নগদ টাকা, মোবাইল ফোনসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে গেছে। ডাকাতির কাজে বাধা দেয়ায় ডাকাতরা বাসের চালককে ছুরিকাঘাতে হত্যা করে। এ ছাড়াও ডাকাতদের হামলায় বাসের সুপারভাইজার ও হেলপারসহ ৫ জন গুরুতর আহত হয়েছে। গতকাল ভোররাতে সাভারে নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে। নিহত বাস চালকের নাম শাহজাহান মিয়া (৪০)।
টাঙ্গাইল জেলার সদর থানাধীন চরজানা গ্রামে তার বাড়ি বলে জানা গেছে। গুরুতর আহত বাসের হেলপার বাদশা মিয়া (৪২) একই জেলার সদর থানাধীন বিশ্বাস বেতকা গ্রামের মৃত ছানোয়ার মিয়ার ছেলে। আহত সুপারভাইজার শহিদুল খান একই জেলার নাগরপুর থানার পাছিতা গ্রামের মৃত ইবাদত খানের ছেলে। থানা পুলিশ জানায়, ইনসাফ পরিবহনের ধলেশ্বরী নামে একটি যাত্রীবাহী বাস সোমবার রাতে টাঙ্গাইল থেকে ঢাকা আসছিল। বাসটি নবীনগর চন্দ্রা মহাসড়কের শ্রীপুর 
এলাকায় পৌঁছলে বাসের ভেতর যাত্রীবেশে থাকা ডাকাত দলের সদস্যরা সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। এ সময় সকল যাত্রীকে সিটের সঙ্গে বেঁধে নগদ টাকা, মোবাইল ফোনসহ মূল্যবান মালামাল লুট করে। এ ঘটনায় বাসের চালক শাহজাহান মিয়া বাধা দিলে ডাকাতরা তাকে ছুরিকাঘাতে হত্যা এবং হেলপার ও সুপারভাইজারকেও গুরুতর আহত করে। পরে বাসটি মহাসড়কের পাশে ফেলে রেখে পালিয়ে যায় ডাকাতরা। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক হোসেন বলেন, সোমবার ভোররাতে টাঙ্গাইল থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রী নিয়ে ছেড়ে আসে ইনসাফ পরিবহনের ধলেশ্বরী (ঢাকা মেট্রো ব-১১-৬৪৪৬) নামের বাসটি। পথে মির্জাপুর এলাকা থেকে যাত্রীবেশে ১৩ ডাকাত বাসে ওঠে। এরপর অস্ত্রের মুখে জিম্মি করে বাসের যাত্রীদের সবকিছু লুটে নেয়। বাধা দিতে গেলে ডাকাতরা বাসের চালককে ছুরিকাঘাতে হত্যা করে হেলপারকে ও সুপারভাইজরকে গুরুতর আহত করে বাসটি ফেলে রেখে চলে যায়। পরে ডাকাতির বিষয়টি স্থানীয়রা থানায় জানালে ঘটনাস্থল থেকে বাসটি উদ্ধার করে থানায় আনা হয়। এ সময় আশঙ্কাজনক অবস্থায় বাসের হেলপার বাদশা মিয়াকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং সুপারভাইজার শহিদুল খানকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। নিহত বাস চালকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে এবং এ ঘটনায় আশুলিয়া থানায় একটি ডাকাতি মামলা করা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিএনপি উন্নয়ন করতে পারে না লুটপাট করে খেতে পারে

খালেদার অর্থদণ্ড স্থগিত, জামিনের শুনানি রোববার

দুর্নীতি সূচকে বাংলাদেশের উন্নতি

ভারত কি তার প্রতিবেশীদের হারাচ্ছে?

চট্টগ্রাম কারাগারে প্রেমিক জুটির বিয়ে

বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপ বেড়েছে, সভা সমাবেশের অধিকার সীমিত

বেসরকারি ব্যাংক নিয়ে সরকারি প্রতিষ্ঠানে ভীতি

১০ টাকা কেজিতে চাল পাবে ৫০ লাখ পরিবার

নিয়োগপত্রের অপেক্ষায় দেড় বছর

মিছিল নয়, কালো পতাকা প্রদর্শন করবে বিএনপি

জারের ‘দূষিত’ পানির রমরমা ব্যবসা

মাদক সরানোর অভিযোগে ২ এসআই ক্লোজড

ডিভোর্স কার্যকর হলো না শাকিব-অপুর

শিক্ষা প্রশাসনের ৩২ কর্মকর্তাকে ঢাকার বাইরে বদলি

আমাদেরসময় ডট কমকে তারেকের স্ত্রীর আইনি নোটিশ

চীনকে বিনিয়োগকারী করতে বিএসইসিতে প্রস্তাব জমা দিলো ডিএসই