কে এই নারী সাংবাদিক!

অনলাইন

ইমরান আলী | ১২ ফেব্রুয়ারি ২০১৮, সোমবার, ৩:২৮ | সর্বশেষ আপডেট: ৩:৩০
দৈনন্দিন জীবনে আমরা অনেক কিছুই খুঁজি গুগলে। সবকিছুতেই চলে গুগলিং। কখনো জরুরী দরকারে। কখনো বা শ্রেফ ব্যক্তিগত আগ্রহে। আবার কখনো শুধুই জানার জন্য। তবে যার যে দরকারেই হোক না কেন গুগলে ঢু মারতে আমরা ব্যয় করি দীর্ঘ সময়।
কেউ পণ্য খুঁজে। কেউ খুঁজে তথ্য। কেউ খুঁজে কোন ব্যক্তিকে। অন্যদিকে কেউবা নিজ কর্মকাণ্ডের মাধ্যমে চলে আসেন গুগলের টপ সার্চ লিস্টে। ২০১৭ সালে গুগলে বিশ্বব্যপি সবচেয়ে বেশী খোঁজার তালিকায় নাদিয়া তোফা নামের এক নারীর নামও আছে। গুগল ট্রেন্ড ২০১৭ তে তার অবস্থান তিন নম্বরে। নাদিয়া তোফা একজন ইতালিয়ান অনুসন্ধানী সাংবাদিক এবং টিভি উপস্থাপিকা।  ১০ই জুন ১৯৭৯ তে  নাদিয়া জন্মগ্রহণ করে। 
ইতালিয়া চ্যানেল-১ এর জনপ্রিয় প্রোগ্রাম লি ইনিতে তিনি উপস্থাপনা করেছেন। রাজনৈতিক বিষয়াবলী ও জনগণের নানা সমস্যার প্রতিবেদন তুলে ধরা হয় এ অনুষ্ঠানে। কখনো বা চলমান ইস্যুকে ব্যাঙ্গবিদ্রূপাত্মক ভাবে ফুটিয়ে তোলা হয়।
২০১৫ তে 'ইচিয়া ইন্টারন্যাশনাল জার্নালিজম' (বর্ষ সেরা টেলিভিশন উপস্থাপনা; এটি হলো স্পেশাল প্রাইজ) অ্যাওয়ার্ড প্রাপ্ত নাদিয়া তোফা ২০১৭ সালে এসে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে আসেন বিশ্বব্যাপী।
ফেসবুকের ভেরিফাইড একাউন্টে তার অনুসারির সংখ্যাও কম  নয়। প্রায় দেড় মিলিয়নেরও বেশী।  সাম্প্রতিক সময়ে আলোচিত হলিউড মুঘল হারভে উইন্সটেনের চেয়েও বেশী খোঁজা হয়েছে  ঊনচল্লিশ বছর বয়স্কা এই নারীকে।  


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মন্ত্রীদের বেতন ১০ ভাগ কমালেন মাহাথির

চার মাসে ১২১২ খুন

হৃদয়ভাঙা মৃত্যু

দেশ ছেড়ে পালাচ্ছে শীর্ষ মাদক ব্যবসায়ীরা

ওআইসিতে স্থায়ী পর্যবেক্ষক দেয়ার চিন্তা

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরো ৮

রোডম্যাপের ধারেকাছেও নেই ইসি

বেসিক ব্যাংক কেলেঙ্কারি তদন্ত কর্মকর্তাদের হাইকোর্টে তলব

রাজধানীতে দিনভর দুর্ভোগ

খালেদা জিয়ার জামিন শুনানি ফের আজ

পাঠ্যবই ছাপা নিয়ে বেকায়দায় এনসিটিবি

জবিতে কোটা আন্দোলনের নেতাকে ছাত্রলীগের মারধর

সিলেটে রাস্তা দখল করে ‘গাড়ি স্ট্যান্ড’: ভোগান্তি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হবে ৮ই জুলাই

‘মাদক সম্রাট সংসদেই আছে, তাদের ফাঁসি দিন’

ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা