শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি

২৫শে ফেব্রুয়ারি মন্ত্রণালয় ঘেরাও করবে প্রগতিশীল ছাত্রজোট

অনলাইন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ১১ ফেব্রুয়ারি ২০১৮, রোববার, ৫:০৩
শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদকে ‘প্রশ্নফাঁস রোধে ব্যর্থ ও স্বঘোষিত ঘুষখোর’ দাবি করে তার পদত্যাগ চেয়েছে প্রগতিশীল ছাত্রজোট। আজ রোববার ঢাকা বিশ^বিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়। দাবি আদায়ে আগামী ২৫শে ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় ঘোরাও করা হবে বলেও ঘোষণা করে ছাত্রজোট। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রজোটের সমন্বয়ক গোলাম মোস্তাফা।
এসময় তিনি বলেন, প্রশ্নফাঁস হবে কি হবে না এটি নির্ভর করে প্রশাসনের নিয়ন্ত্রণের উপর। তারা এর দায়িত্বে থাকে।
ফলে প্রশ্নফাঁসের দায় স্ব স্ব পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের। আর প্রধান কর্তা ব্যক্তি হিসেবে এর সমস্ত দায় শিক্ষামন্ত্রীকেই নিতে হবে। গোলাম মোস্তাফা বলেন, এই শিক্ষামন্ত্রী শিক্ষার গুণগত মান বৃদ্ধিতো দূরের কথা শিক্ষাব্যবস্থাকে অন্তঃসার শুণ্য করেছে। শতভাগ পাশের পরিসংখ্যান করতে গিয়ে প্রশ্নফাঁসের ঘটনাকে উস্কে দিচ্ছে। শিক্ষাখাতে ঘুষ-দুর্নীতির ফসরা বসিয়েছে। তিনি এসব দুর্নীতির কথা নিজেই স্বীকার করে বলেছেন, তিনি নিজেও ঘুষ খান বলে স্বীকার করেছেন। আর তার কাছে আমাদের শিক্ষা ব্যবস্থা কোনভাবেই নিরাপদ না। স্বঘোষিত দুর্নীতিবাজ ব্যক্তি হিসেবে তার কোন নৈতিক ভিত্তি নেই শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালনের।
এসময় তিনি প্রগতিশীল ছাত্রজোটের পক্ষে তিন দফা দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন। তিন দফা দাবির মধ্যে রয়েছে- অবিলম্বে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ; প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচার করা; শিক্ষাখাতে ঘুষ ও দুর্নীতির সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার করা। আর দুই দিনের কর্মসূচির মধ্যে রয়েছে- ১৪ই ফেব্রুয়ারি প্রশ্নফাঁস বন্ধসহ তিন দফা দাবিতে সারাদেশে বিক্ষোভ এবং ২৫শে ফেব্রুয়ারি বেলা ১২টায় শিক্ষামন্ত্রণালয় ঘেরাও।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা, ছাত্র ইউনিয়ন সভাপতি জি এম জিলানী শুভ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (আরেক অংশ) সভাপতি ইমরান হাবিব রুমন, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবার কবীর, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মন্ত্রীদের বেতন ১০ ভাগ কমালেন মাহাথির

চার মাসে ১২১২ খুন

হৃদয়ভাঙা মৃত্যু

দেশ ছেড়ে পালাচ্ছে শীর্ষ মাদক ব্যবসায়ীরা

ওআইসিতে স্থায়ী পর্যবেক্ষক দেয়ার চিন্তা

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরো ৮

রোডম্যাপের ধারেকাছেও নেই ইসি

বেসিক ব্যাংক কেলেঙ্কারি তদন্ত কর্মকর্তাদের হাইকোর্টে তলব

রাজধানীতে দিনভর দুর্ভোগ

খালেদা জিয়ার জামিন শুনানি ফের আজ

পাঠ্যবই ছাপা নিয়ে বেকায়দায় এনসিটিবি

জবিতে কোটা আন্দোলনের নেতাকে ছাত্রলীগের মারধর

সিলেটে রাস্তা দখল করে ‘গাড়ি স্ট্যান্ড’: ভোগান্তি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হবে ৮ই জুলাই

‘মাদক সম্রাট সংসদেই আছে, তাদের ফাঁসি দিন’

ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা