জাল ডলারসহ নাইজেরিয়ার নাগরিক আটক

অনলাইন

ফেনী প্রতিনিধি | ১১ ফেব্রুয়ারি ২০১৮, রোববার, ১০:৫৯ | সর্বশেষ আপডেট: ৩:২৫
ফেনীর ছাগলনাইয়া জাল ডলারসহ সাবিনাস সিনেডো (৪৪) নামের এক নাইজেরিয়ার নাগরিককে আটক করেছে পুলিশ। শনিবার রাতে ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় গ্রামের হাজি বাড়ি থেকে তাকে আটক করা হয়।
ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এম মোর্শেদ জানান, ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় গ্রামের হাজি বাড়ির অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তা জালাল উদ্দিনের (৬৮) অনলাইনে ব্যবসা করার সুবাদে নাইজেরিয়ার নাগরিক সিনেডোর সঙ্গে পরিচয় হয়। সিনেডো টাকার বিনিময়ে ডলার ও স্বর্ণ বাবদ ১৫ লাখ টাকা তার ব্যাংক অ্যাকাউন্টে পাঠাতে বললে এই টাকা জালাল গত মাসে পাঠিয়ে দেয়। টাকা পাঠানোর এক মাসের মধ্যে সিনেডো কোনো যোগাযোগ না করায় জালাল বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। এরপর জালাল বিভিন্ন মাধ্যমে সিনেডোর সাথে যোগাযোগ করতে সক্ষম হলে সিনেডো ডলার ও স্বর্ণ নিয়ে ঢাকা অবস্থান করবে বলে জালালকে জানায়।
পরে জালাল কৌশলে সিনেডোকে শনিবার বিকেলে তার গ্রামের বাড়িতে নিয়ে আসে। এসময় সিনেডোর হাতে থাকা একটি লকার তল্লাশি করলে তাতে ডলার সাইজের ১২টি বান্ডেল পাওয়া যায়।

পুলিশ আরো জানায়, চলতি বছরের ১২ জানুয়ারি বাংলাদেশে আসার জন্য নাইজেরিয়ার নাগরিক সাবিনাস সিনেডোর ভিসা ইস্যু হয়। গত ২৪ জানুয়ারি সে বাংলাদেশে আসে। পুলিশ জাল ডলার, রঙ, পাসপোর্ট, মোবাইল ফোনসহ দুটি ব্যাগ জব্দ করে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।
ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার জানান, কাস্টমস কর্মকর্তা জালাল একজন সচেতন লোক হয়ে কীভাবে প্রতারণার শিকার হলেন তা খতিয়ে দেখা হচ্ছে।
[এমকে]



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অপারেশন গর্ডিয়ান নট নরসিংদীতে ২ জঙ্গি নিহত

সরকারের দিকে তাকিয়ে ইসি

সিলেট থেকে ঐক্যফ্রন্টের মাঠের কর্মসূচি শুরু

চ্যারিটেবল মামলায় রায় ২৯শে অক্টোবর

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্ত গণমাধ্যমের জন্য বড় হুমকি’

মনোনয়ন জুটবে কার ভাগ্যে

সম্পাদক পরিষদের সাত দফায় একাত্মতা সুপ্রিম কোর্ট বারের

চার দিনের সফরে সৌদি আরবে গেলেন প্রধানমন্ত্রী

৯টি ধারা সংশোধনী চেয়ে লিগ্যাল নোটিশ

গাজীপুরে ভোটের মাঠে আওয়ামী লীগ, মামলার বোঝা নিয়ে এলাকা ছাড়া বিএনপি

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, বাতিলের দাবিতে অনশন

গ্যাসের দাম বাড়েনি ভর্তুকি দেবে সরকার

জাতীয়করণকৃত কলেজে আত্তীকরণে নতুন প্রস্তাব

‘নির্বাচন কমিশন নিরাপত্তা পরিষদ না’

মহাষ্টমী আজ

‘#মি টু’ এর বিপরীতে ‘#হিম টু’