দিনাজপুরে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস অভিযোগে আটক ৪জন

অনলাইন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে | ১০ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার, ৯:৩৭
দিনাজপুরে এসএসসি গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ।
পুলিশ জানায়,দিনাজপুরের চিরিরবন্দরে এসএসসি পরীক্ষা শুরুর একঘন্টা আগেই পরীক্ষা কেন্দ্রের বাইরে ফাঁস হওয়া গণিত পরীক্ষার হুবুহু প্রশ্নপ্রত্র পরীক্ষার্থীদের কাছে সরবরাহকালে রেজওয়ান আলীকে (২৩ আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী। চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী তাকে হাতে-নাতে ধরে ফেলে পুলিশের কাছে সোপর্দ করে এবং মোবাইল ফোনটি কেড়ে নেয়। পরীক্ষা শুরু পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাইল ফোনে সরবরাহকৃত প্রশ্নপত্রের সাথে পরীক্ষার প্রশ্নপত্রের হুবুহু মিল খুজে পায়। পরে রেজওয়ানের স্বীকার উক্তি মতো খায়রুল ইসলাম (২৫) নামে এক যুবককে আটক করেছে উপজেলা প্রশাসন। আটকৃকৃত ওই যুবককে পুলিশের কাছে সোপর্দ করা হলে তার স্বীকারোক্তি অনুযায়ী আরও ৩ জনকে আটক করেছে পুলিশ। আটককৃত খায়রুল ইসলাম চিরিরবন্দর উপজেলার গলাহার গ্রামের লতিফুর রহমানের ছেলে। সে দিনাজপুর সরকারী কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র।
গণিত খ সেটের প্রশ্নপত্র ফাঁস, বিতরণ ও প্রকাশ করার সময় চিরিরবন্দর থানার আউলিয়াপুকুর ইউনিয়নের গলাহার গ্রামের মোকছেদ আলীর ছেলে রেজওয়ান আলীকে (২৩) আটকের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মনজুরুল হক ও থানা পুলিশের সহযোগিতায় একই গ্রামের লতিফুর রহমানের ছেলে দিনাজপুর সরকারী কলেজের বি এ ২য় বর্ষের ছাত্র খায়রুল ইসলাম (২৪)কে আটক করা হয়।
পরে তাদের দু’জনের তথ্য মতে,শনিবার বিকেলে দিনাজপুর শহর থেকে বোচাগঞ্জ উপজেলার মুড়িয়ালা দিঘরী গ্রামের আব্দুল আজিজের ছেলে দিনাজপুর কেবিএম কলেজের ইংরেজি ২য় বর্ষের ছাত্র আব্দুস সানি (২৩) ও একই উপজেলার দিঘরী গ্রামের বাবুল আকতারের ছেলে দিনাজপুর সরকারী কলেজের গণিত ১ম বর্ষের ছাত্র শামিউল আলীম শাওনকে (২১) আটক করে।
আটককৃত রেজওয়ান জানায়. সে কেন্দ্রের সামনে পরিক্ষা শুরুর পূর্বে মোবাইল মেসেঞ্জারের মাধ্যমে আমেনা- বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুলের পরিক্ষার্থীদের প্রশ্নপত্র বলে দেয়ার সময় ইউএনও তাকে আটক করে। পরবর্তিতে পরিক্ষা শুরুর পর পরিক্ষা কেন্দ্রে গিয়ে প্রশ্নের হুবহু মিল থাকায় দিনাজপুর জেলা প্রশাসকের নির্দেশত্রমে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বাদি করে ১৯৮০ সালের ৪২ নং পাবলিক পরিক্ষার ৪/৯ ধারায় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৬, তাং ১০-০২-২০১৮ইং। ঘটনাটি ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এবার বহিষ্কার হচ্ছেন বি চৌধুরী!

ইসির বৈঠকে কূটনীতিকদের উদ্বেগ আসছেন ইইউ’র দুই বিশেষজ্ঞ

বিদায় রুপালি গিটারের ফেরিওয়ালা

তিনদিনে ডিজিটাল আইনে ১৬ মামলার আবেদন

সিলেটে সমাবেশের অনুমতি মিলেনি

জনমতের প্রকৃত প্রতিফলন দেখতে চায় যুক্তরাষ্ট্র

আওয়ামী লীগ মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না

মহানবীর রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

সাড়ে ১৭ হাজার কোটি টাকার বাণিজ্য ঘাটতি

আওয়ামী লীগে স্বস্তি বিএনপিতে টানাপড়েন

আঞ্জু জানেন না স্বামী বেঁচে নেই

শেষ কলামেও গণমাধ্যমের স্বাধীনতার কথা লিখেছেন খাসোগি

সিলেটে চেয়ারম্যানপুত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা

ঢাকায় আকবরের নেটওয়ার্ক

এমপি রানার জামিন নামঞ্জুর

এরশাদের দিকে তাকিয়ে নেতাকর্মীরা