ওয়ালটনের নতুন আকর্ষণীয় ডিজাইনের ফোরজি স্মার্টফোন বাজারে

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ১০ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার, ৬:২৬
দেশীয় ব্র্যান্ড ওয়ালটন বাজারে ছেড়েছে আকর্ষণীয় ডিজাইনের নতুন ফোরজি স্মার্টফোন। ‘প্রিমো আরএইচ৩’ মডেলের সুদৃশ্য এই ফোনটিতে রয়েছে প্রয়োজনীয় ও অত্যাধুনিক সব ফিচার। দামটাও হাতের নাগালে। ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, নতুন এই হ্যান্ডসেটে ব্যবহৃত হয়েছে ৫ ইঞ্চির অন সেল আইপিএস এইচডি ডিসপ্লে। পর্দার রেজুলেশন ১২৮০ বাই ৭২০ পিক্সেল। রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে।

ফোনটির উচ্চগতি নিশ্চিতে আছে ৬৪-বিট সম্পন্ন ১.২৫ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। উন্নত পারফরমেন্সের জন্য এতে ব্যবহৃত হয়েছে ২ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম। গ্রাহককে উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে আছে মালি-টি৭২০। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে এই ফোনে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
‘প্রিমো আরএইচ৩’ মডেলের ফোনটির পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত এফ ২.০ অ্যাপারচার সাইজের ৮ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। সামনের ক্যামেরাও ৮ মেগাপিক্সেলের। বিএসআই সেন্সরযুক্ত এই ক্যামেরার অ্যাপারচার এফ ২.২। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ রয়েছে বিভিন্ন আকর্ষণীয় মোড।
প্রয়োজনীয় পাওয়ার-ব্যাকআপের জন্য এতে আছে ২,৬০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ফোনটির সুরক্ষায় এর ফ্রন্টে রয়েছে সুপার ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে ব্যবহারকারী ছাড়া আর কেউ ফোন আনলক করতে পারবে না। এতে ফোনের তথ্য থাকবে সুরক্ষিত।
ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি ও ফোরজি সমর্থন করে। অ্যান্ড্রয়েড নোগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনটিতে পাওয়া যাবে দারুণ কিছু অতিরিক্ত ফিচার। ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার থাকায় চার্জ সাশ্রয় হবে। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।
কানেক্টিভিটির জন্য এতে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, হটস্পট, ওটিএ ও ওটিজি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক এবং রেকর্ডিংসহ এফএম রেডিও।
কালো রঙের ফোনটি সারা দেশে বিস্তৃত ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটে পাওয়া যাচ্ছে। দাম মাত্র ৯ হাজার ৬৯০ টাকা। ফোনটিতে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মোহাম্মদ জাফর ইকবাল

২০১৮-০২-১০ ০৮:৫১:৫০

খুব সুন্দর মোবাইল এর ডিজাইন আমরা চাই আরো নতুন নতুন ব্রান্ড দাম ও সহনীয় পর্যায়ে রাখুন দেখবেন আপনারা এগিয়ে যাবেন ধন্যবাদ

আপনার মতামত দিন

খালেদার জন্য নাস্তা নিয়ে কারা ফটকে নেত্রীরা, অনুমতি মেলেনি

রাশিয়ায় চার্চে গুলিতে নিহত ৫, আইএসের দায় স্বীকার

শ্রীংলকায় নতুন রাজনৈতিক সঙ্কটের আশঙ্কা

‘নির্বাচন সুষ্ঠু করতে সজাগ থাকতে হবে’

তৈরি পোশাক শিল্পে স্বয়ংক্রিয় রোবটের হানা

ইতালির নির্বাচনে অভিবাসী বিরোধী প্রচারণা

চট্টগ্রামে আগুনে পুড়েছে বিএনপি নেতার ফার্নিচার শো-রুম

‘পরাজয়ের ভয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে সরকার’

মঙ্গলগ্রহে মিশনের জন্য প্রস্তুতি নিচ্ছে ইসরাইল

গণভবনে ভুলবশত গুলি ছুটে আহত এসপিবিএন সদস্য

রোহিঙ্গাদের তালিকা যাচাই বাছাই করবে মিয়ানমার, তারপর প্রত্যাবর্তন

ত্রিপুরার মানুষ কোন পরিবর্তনের রায় দিলেন তাই নিয়ে প্রবল আলোচনা

টেকনাফ সড়ক দুর্ঘটনায় নিহত ৩

ব্রিটেনে হারানো বাজার ফিরে পাবে বাংলাদেশ?

‘কমে গেছে নাটকের বাজেট ও গল্পের মান’

ব্যাংকে টাকার টানাটানি