এবার লোগানের ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন বন্ধ

তথ্য প্রযুক্তি

অনলাইন ডেস্ক | ১০ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার
পল লোগানের ইউটিউব চ্যানেল থেকে বিজ্ঞাপন সাময়িকভাবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। আর এ সিদ্ধান্তের কারণ হিসেবে পলের আচরণকে দায়ী করছে ইউটিউব।
এর আগে ডিসেম্বরর মাসে জনপ্রিয় ইউটিউবার পল লোগান জাপানের কথিত সুইসাইড ফরেস্টে একটি মরদেহ নিয়ে ভিডিও প্রকাশ করেন। ওই ভিডিওর কারণে ব্যাপক সমালোচিত হন তিনি এবং ইউটিউব তার চ্যানেলটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে তিনি এই ঘটনার প্রেক্ষিতে ক্ষমা চান এবং আবার ইউটিউবে ফিরে আসেন।
ফিরে আসার পরে তিনি আরেকটি ভিডিও প্রকাশ করে বিপাকে পড়েছেন।
ওই ভিডিওতে তিনি একটি মৃত ইঁদুরের ওপর টেজার (বৈদ্যুতিক শক উৎপাদনকারী যন্ত্র) ব্যবহার করেন এবং টুইটারে ডিটারজেন্ট ক্যাপসুল খাওয়ার বিষয়ে একটি মজার টুইট করেন।
এই ভিডিওটির পর ইউটিউব বলেছে, তার অ্যাকাউন্টটি অন্যান্য ইউটিউবারদের ওপর খারাপ প্রভাব ফেলবে। জাপানের সুইসাইড ফরেস্ট নিয়ে ভিডিও বানানোর পরে তার চ্যানেলটি গুগল প্রেফারড প্রোগ্রাম থেকে বাদ দেয়া হয়। আর এবার তার চ্যানেল থেকে সকল বিজ্ঞাপন সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ইউটিউব।
১লা ফেব্রুয়ারি ইউটিউবের প্রধান কার্যনির্বাহী সুশান ওজচিচকি বলেন, জনপ্রিয় একজন ইউটিউবারের এরূপ শোচনীয় ব্যবহার ইউটিউবের জনপ্রিয়তার জন্য ক্ষতির কারণ হতে পারে। ইউটিউব এখন ভিডিও প্রস্তুতকারীদের জন্য নীতিমালা উন্নয়নের বিষয়টি অগ্রাধিকার দিচ্ছে।
ইউটিউবে ফিরে পল বলেছিলেন, আমি জানি এখন আমি যাই করি না কেন, সেটা সমালোচিত হবে। আমি আবার নেতিবাচক প্রতিক্রিয়া পাবো। কেননা আমি খুবই বিপরীতধর্মী ধ্যানধারণার মানুষ। হয় আপনি আমাকে ভালোবাসবেন অথবা ঘৃণা করবেন।’

সূত্র: বিবিসি

[পিসি/এইচএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাজশাহীতে বাস চাপায় স্কুলছাত্রীসহ নিহত তিন

১ কোটি ৬৯ লাখ টাকার স্বর্ণের বার জব্দ

হজে যাওয়া হল না ৬০৬ জনের

এবার ইডেন কলেজ ছাত্রী লুমা গ্রেপ্তার

‘ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে আমরা সৃষ্টির পতাকা উড়াই’

খালেদার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শঙ্কা

‘জাতির পিতার স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব’

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট

বৃদ্ধের লালসার শিকার বিধবা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সেদিন ৩২ নম্বরের দৃশ্য কেমন ছিল?

আজ বন্ধ থাকছে যেসব সড়ক

স্যার কথা বলবেন বলে তুলে নেয়া হয় ইমিকে

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

‘এই প্রশ্নটা শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গেছি’

শোকাবহ ১৫ই আগস্ট আজ