জাবিতে কনজ্যুমার ইয়ুথ’র সভাপতি শরীফ, সম্পাদক আহসান

শিক্ষাঙ্গন

জাবি প্রতিনিধি | ২ ফেব্রুয়ারি ২০১৮, শুক্রবার
ভোক্তা অধিকার বিষয়ক বেসরকারি সংস্থা ‘কনসাস কনজ্যুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ২০১৮ কার্যবষের জন্য নবগঠিত কমিটিতে মো. শরীফ হোসেনকে (পাবলিক হেলথ, ৪৪ ব্যাচ) সভাপতি এবং আহসান হাবিব (পাবলিক হেলথ, ৪৪ ব্যাচ)কে সাধারন সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়েছে।

শুক্রবার সিওয়াইবির কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি মাহী মাহফুজ এ কমিটি ঘোষণা করেন। এসময় কমিটির বিদায়ী সভপতি সোহরাওয়াদী শুভ ও সেক্রেটারি মোস্তফা সায়েম উপস্থিত ছিলেন।

কমিটির অন্যান্য পদে রয়েছেন- সহ-সভাপতি মোরশেদ আলম হৃদয় (বায়োকেমিস্ট্রি, ৪৩ ব্যাচ), জহিরুল ইসলাম বাবর (কম্পিউটার সায়েন্স, ৪৩ ব্যাচ), আরিফুর রহমান (বায়োকেমিস্ট্রি, ৪৩ ব্যাচ),পিপাসা ঘোষ পূজা (প্রতœতত্ত্ব্র, ৪৩ ব্যাচ),আবিদ সুলতানা (সরকার ও রাজনীতি, ৪২ ব্যাচ), যুগ্ম সাধারণ সম্পাদক-মো. কামরুজ্জামান (পাবলিক হেলথ, ৪৪ ব্যাচ), আদীব মুনিম আরিফ (প্রাণিবিদ্যা, ৪৩ ব্যাচ), সাব্বির আহমেদ (গণিত, ৪৪), সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব (গণিত, ৪৪ব্যাচ), সহ-সাংগঠনিক সম্পাদক মোসাইব কাওসার (কম্পিউটার সায়েন্স, ৪৫ব্যাচ), কোষাধ্যক্ষ রুস্তুম আলী রাজু (প্রতœতত্¦, ৪৪ ব্যাচ), সহ-কোষাধ্যক্ষ আমির হামজা (রসায়ন, ৪৪ ব্যাচ), দপ্তর সম্পাদক খলিলুর রহমান (ভূগোল ও পরিবেশ, ৪৫ ব্যাচ), সহ-দপ্তর সম্পাদক রাজু (গণিত, ৪৫ ব্যাচ), তথ্য-প্রযুক্তি সম্পাদক আলকামা আজাদী (দর্শন, ৪৬ ব্যাচ), সহ- তথ্য-প্রযুক্তি সম্পাদক সাইফুল ইসলাম (পাবলিক হেলথ, ৪৫ ব্যাচ), মিডিয়া ও প্রকাশনা সম্পাদক আবু সাঈদ (ভূগোল ও পরিবেশ, ৪৫ ব্যাচ), সহ- মিডিয়া ও প্রকাশনা সম্পাদক ইকতিয়ার উদ্দিন (ভূতত্ত্ব বিজ্ঞান, ৪৬ ব্যাচ), পরিকল্পনা ও গবেষণা বিষায়ক সম্পাদক সারা আহমেদ আয়শা (পাবলিক হেলথ, ৪৪ব্যাচ) সহ- পরিকল্পনা ও গবেষণা বিষায়ক সম্পাদক আল তারিক মিঞা (প্রান রসায়ন ও অনুপ্রান বিজ্ঞান, ৪৪ব্যাচ), আইন ও বিজ্ঞান বিষায়ক সম্পাদক মেহেদী হাসান (প্রান রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান, ৪৩ব্যাচ), প্রচার সম্পাদক রাইসুল ইসলাম রিমন (পাবলিক হেলথ এন্ড ইনফেরমেশন, ৪৪ব্যাচ), সহকারী প্রচার সম্পাদক মেহেদী (আই আই টি ৪৬ ব্যাচ), খেলাধূলা ও সাস্কৃতিক বিষায়ক সম্পাদক আল ইমরান (পাবলিক হেলথ এন্ড ইনফেরমেশন, ৪৪ব্যাচ), সহ-খেলাধূলা ও সাস্কৃতিক বিষায়ক সম্পাদক শরীফুল ইসলাম (পাবলিক হেলথ, ৪৫ব্যাচ), সমাজ কল্যান বিষায়ক সম্পাদক জহুরুল ইসলাম (পাবলিক হেলথ, ৪৪ব্যাচ) প্রশিক্ষন বিষায়ক সম্পাদক আবু হানিফ (পরিসংখ্যান ৪৫ব্যাচ), সহ- প্রশিক্ষন বিষায়ক সম্পাদক শাহরিয়ার (পাবলিক হেলথ, ৪৫ব্যাচ)। এছাড়া কািমটিতে ৩২ জন কার্যকরী সদস্য রয়েছেন।

উল্লেখ্য, 'কনসাস কনজুমার্স সোসাইটি' (সিসিএস) জাতীয় পর্যায়ে ভোক্তা অধিকার বাস্তায়নে ও জনসচেতনা সৃষ্টিতে দীর্ঘ দিন কাজ করে যাচ্ছে। সিসিএস এর যুব শাখা 'কনজুমার ইয়ুথ বাংলাদেশ' (সিওয়াইবি)র পক্ষ থেকে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম পরিচালনা করছে।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

রায়ের কপি এখনো মেলেনি

আগাম নির্বাচনের কথা ভেসে বেড়াচ্ছে

৭ই মার্চ বড় জমায়েত করতে চায় আওয়ামী লীগ

গণস্বাক্ষরের মাধ্যমে গণসংযোগে বিএনপি

যুক্তরাজ্যের কার্গো নিষেধাজ্ঞা প্রত্যাহার

চীন-ভারত দ্বন্দ্বে পুঁজিবাজারে অস্থিরতা

রোহিঙ্গা প্রত্যাবাসনের আগে আরসা দমন করতে চায় মিয়ানমার

জনতার হাতে আটক সেই খুনি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রস্তাব

শেষ বেলায়ও লজ্জা

শাবি শিক্ষার্থীকে অর্ধনগ্ন করে রাতভর নির্যাতন

জামিনকে আটকে রাখতে ফন্দি-ফিকির করছে সরকার: রিজভী

কলম্বোতে মাতৃভাষা দিবস উদযাপনের যৌথ প্রস্তুতি

‘অপরিচিত পুরুষের সাথে যখন ফেসবুকে পরিচয় হলো’

পুঁজিবাজার ও আর্থিক খাতের বিপর্যয়ে অর্থমন্ত্রীর পদত্যাগ দাবী