পেস বোলিংয়ে জোর শ্রীলঙ্কার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ জানুয়ারি ২০১৮, রোববার
বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে শক্তিশালী দল নিয়েই মাঠে নামতে যাচ্ছে শ্রীলঙ্কা। সফরের প্রথম টেস্টের জন্য গতকাল ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। পেসার সুরঙ্গা লাকমালকে প্রথমবারের মতো সহ-অধিনায়ক করা হয়েছে। ঘোষিত এ দলে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান কুশাল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা। তবে বাংলাদেশের বিপক্ষে এ সিরিজের জন্য পেস বোলিংয়ের উপর জোর দিয়েছে লঙ্কান টিম ম্যানেজমেন্ট। এ জন্য দলে নেয়া হয়েছে পেসার দুশমন্ত চামিরা এবং ২০ বছর বয়সী লাহিরু কুমারাকে।
প্রথমবারের মতো দলে অফস্পিনার আকিলা ধনঞ্জয়াকে রাখা হয়েছে। একজন সীমিত ওভারের খেলোয়াড় হিসেবে লঙ্কান দলে অভিষেক হয় ধনঞ্জয়ার। ভারতের বিপক্ষে শেষ হওয়া সিরিজে বেশ উজ্জ্বল ছিলেন তিনি। প্রথম শ্রেণিতে ২৮.৩১ গড়ে তিনি উইকেট পেয়েছেন ৯৮টি। চামিরা, কুমারা, ধনঞ্জয়ার সঙ্গে রয়েছেন অভিজ্ঞ পেসার সুরঙ্গা লাকমাল। গতবছর দুর্দান্ত বল করেছেন লাকমাল। এজন্য তাকে সহ-অধিনায়ক বানানো হয়েছে। দলে স্পিনার রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরা এবং লাকশান সান্দাকানকেও রাখা হয়েছে। ডান হাতি পেসার লাহিরু গামাগেকেও রাখা হয়েছে স্কোয়াডে। তবে দল থেকে বাদ পড়েছেন সাদিরা সামারাবিক্রমা, দাসুন শানাকা এবং লাহিরু থিরিমান্নে। ভারত সফরে ব্যর্থ হওয়ায় তাদের দল থেকে বাদ দেয়া হয়। তবে অলরাউন্ডার অ্যাসেলা গুনারত্নে ও ব্যাটসম্যান কুশাল পেরেরাকে ওয়ানডে দলে রাখা হলেও টেস্ট দল থেকে বাদ দেয়া হয়েছে।
লঙ্কানদের হয়ে দায়িত্ব নেয়ার পর প্রথম পরীক্ষাতে হাথুরুসিংহের প্রতিপক্ষ বাংলাদেশ। তিনি দীর্ঘদিন বাংলাদেশের কোচের দায়িত্ব পালন করেছেন। লঙ্কান দলের দায়িত্ব নেয়ার পর দল নির্বাচনে স্বাধীনতা দেয়া হয়েছে হাথুরুকে। এজন্য নিজের পছন্দ অনুযায়ী লঙ্কান দলের বোলিং-ব্যাটিং উভয় বিভাগেই বেশ পরিবর্তন আনছেন। বাংলাদেশ-শ্রীলঙ্কা আর জিম্বাবুয়েকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজ শুরু হবে আগামীকাল থেকে। এরপরই বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে লঙ্কানরা। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ৩১শে জানুয়ারি চট্টগ্রামে।
স্কোয়াড: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দানুশকা গুণাথিলাকা, কুশাল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, রোশেন সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, দুশমন্ত চামিরা, লাকশান সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, লাহিরু গ্যামাগে এবং লাহিরু কুমারা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন