নবাবগঞ্জে বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

‘বঙ্গমাতা আবাহনী ক্লাবকে সহযোগিতা করেছিলেন’

এক্সক্লুসিভ

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ১৪ জানুয়ারি ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ৩:২৪
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, শুধু স্বাধীনতা যুদ্ধই নয় খেলাধুলায়ও বঙ্গমাতা ফজিলাতুননেছার অন্যতম ভূমিকা ছিল। গতকাল বিকালে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়নভিত্তিক বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট কৈলাইল ইউনিয়ন বনাম যন্ত্রাইল ইউনিয়নের ফাইনাল খেলার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এইচ টি ইমাম বলেন, স্বাধীনতা যুদ্ধে বঙ্গমাতা ফজিলাতুননেছা বঙ্গবন্ধুকে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। এছাড়া তিনি তার সন্তান শেখ কামালকে খেলাধুলায় উদ্বুদ্ধ করেছেন। যার ফলে আজ আবাহনী ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়া, বঙ্গমাতার নামে খেলার আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।
অনুষ্ঠানে উদ্বোধক প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, শেখ কামাল যখন আবাহনী ক্লাবটি গড়েন তখন তার সঙ্গে আমিও ছিলাম। প্রথম বঙ্গমাতা তার ছেলে শেখ কামালকে আবাহনী ক্লাবের অর্থনৈতিক সহযোগিতা করেছিলেন।
স্থানীয় এমপি (ঢাকা-১ আসন) অ্যাডভোকেট সালমা ইসলাম প্রধান বক্তা হিসেবে বলেন, দেশে যুবকদের খেলাধুলায় উদ্বুদ্ধ করলে মাদক নেশা থেকে তারা বিরত থাকবে। বঙ্গমাতা স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুকে যে সহযোগিতা করেছিলেন তা সবাইকে জানতে হবে। শুধু যুদ্ধে নয়, বঙ্গবন্ধু যখন কারাবন্দি থাকতেন তখন বঙ্গমাতা নেতাকর্মীদের উপস্থিত করে রাজনৈতিক উপদেশ দিতেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মান্নান খান পৃষ্ঠা ১৭ কলাম ৫
। তিনি বলেন, বঙ্গমাতা একজন নিবেদিতপ্রাণ ছিলেন। স্বাধীনতার ইতিহাসে অন্যতম অধ্যায় তিনি। বঙ্গবন্ধু রাজনৈতিক জীবনে প্রতিটি মুহূর্তে বিভিন্ন সময় বিভিন্ন পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন। তার নামে টুর্নামেন্ট আয়োজন করায় আয়োজক কমিটিকে ধন্যবাদ জানাই। খেলাধুলার মাধ্যমে যুবসমাজ আলোর পথে ফিরে আসবে। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, কৃষক লীগ নেতা মমতাজ উদ্দিন আহমেদ প্রমুখ। খেলায় যন্ত্রাইল ইউনিয়ন ১-০ গোলে কৈলাইল ইউনিয়নকে পরাজিত করে জয়ী হয়। এর আগে প্রধান অতিথি বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট খেলার উদ্বোধন করেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কারাবন্দি বাবাকে দেখে ফেরার পথে প্রাণ গেল ছেলের

আদালতের এজিপি ফেন্সিডিলসহ আটক

ফেনীতে স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন

বিএনপি নেতা কামরুল ঢালীর বিরদ্ধে দুদকে মামলা

সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তা নিহত

পদ্মা সেতুর ৫৬ শতাংশ কাজ শেষ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ইয়াং হি লি

আইভীর সিটিস্ক্যান ও এমআরআই সম্পন্ন, রাতে প্রেস ব্রিফিং

‘যথাসময়ে সহায়ক সরকারের রূপরেখা দেব’

পর্নো তারকা অলিভিয়ার মৃত্যু

বিরোধীদের নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের আলোচনা শুরু করছে পাকিস্তান সরকার

অধিভুক্তদের ঢাবির পরিচয়পত্র নয়

ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়ে সিদ্ধান্ত নেবে সুপ্রিম কোর্ট

ময়মনসিংহে কলেজ ছাত্র নিহতের ঘটনায় মামলা

কাতার ২০২২ সালের বিশ্বকাপ আয়োজন করতে পারবে?

যুক্তরাষ্ট্রে অচলাবস্থার নেপথ্যে