শ্রীমঙ্গলে মাছের মেলায় মানুষের ঢল

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৪ জানুয়ারি ২০১৮, রোববার
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌষ-সংক্রান্তি উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও নতুন বাজারে পৌর সুপার মার্কেটে দিনব্যাপী মাছের মেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিবছর পৌষ- সংক্রান্তিতে এ মাছের মেলাটি অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছর একটি বাগাই মাছের দাম উঠেছে ৪৫ হাজার টাকা তবুও বিক্রেতা লোভনীয় এ মাছটি বিক্রি করেননি। শনিবার সকাল থেকেই এ মাছের মেলায় দেশীয় প্রজাতির বিভিন্ন বড় বড় মাছ কিনতে বিত্তশালী থেকে মধ্যবিত্তরা দল বেঁধে আসছেন। সকাল থেকে মেলায় হাজার হাজার মানুষের ঢল নামে। মেলায় মাছের দাম একটু বেশি হলেও উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রচুর লোক সমাগম হচ্ছে এ মেলায়।
মাছের এ মেলাটি একদিনের জন্য বসলেও মেলা চলবে রোববার দুপুর পর্যন্ত। মেলায় বোয়াল, বাগাই, বড় আকৃতির আইড়, চিতল, গজাড়, রুই, কাতলাসহ নানা প্রজাতির আকর্ষণীয় মাছ নিয়ে আসছেন বিক্রেতারা।
এছাড়াও দেশি পুঁটি, চিংড়ি, কৈ, চাপিলা, চান্দা মাছ উঠেছে ব্যাপক হারে। মেলাটির প্রধান আকর্ষণ মাছ হলেও এতে নতুনবাজারের দু’পাশের মার্কেটের লাগোয়া সড়কে কৃষি উপকরণ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, ভোগপণ্য, আখ, শিশুদের খেলনাও ছিল উল্লেখযোগ্য। মেলায় সরেজমিন ঘুরে দেখা যায়, প্রায় ৩ শতাধিক বিক্রেতা অংশ নিয়েছেন নতুনবাজারে মাছের মেলায়। বড় বড় মাছের সঙ্গে অনেকে দেশীয় নানা প্রজাতির ছোট মাছও নিয়ে এসেছেন বিক্রেতারা। বেচাকেনাও চলছে ধুমছে। প্রতিটি দোকানের সামনে মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। কেউ মাছের দাম হাঁকাচ্ছেন আবারও কেউ কিনছেন। অনেকে পরিবার-পরিজন নিয়ে এসেছেন মেলায়। মাছ ছাড়াও তারা মেলায় উঠা হরেক রকমের দোকানে ভিড় জমাচ্ছেন। বিভিন্ন ধরনের খাবার আর শিশুদের জন্য খেলনা আর নারীদের জন্য বিভিন্ন প্রসাধনীসহ সাজ-গোজের জিনিস কিনছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন