আন্দোলনের মুখে ভর্তির সিদ্ধান্ত

বাংলারজমিন

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি | ১৪ জানুয়ারি ২০১৮, রোববার
বাহুবলে জাতীয়করণের তালিকাভুক্ত দীননাথ ইনস্টিটিউশন মডেল হাইস্কুলে ভর্তিবঞ্চিত শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পিছু হটলো কর্তৃপক্ষ। পুনরায় ভর্তি পরীক্ষা গ্রহণের মাধ্যমে বঞ্চিত শিক্ষার্থীদের ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল অপরাহ্নে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি এ সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য অলিউর রহমান অলি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রণয় চন্দ্র দেব জানিয়েছেন। এর আগে সকাল ১০টা থেকে বঞ্চিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বিদ্যালয়ের শহীদমিনারের পাদদেশে অবস্থান ধর্মঘট পালন করে। এ পরিপ্রেক্ষিতে দুপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভায় মিলিত হয়। কমিটির সভাপতি আব্দুর রেজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্যরা অংশ নেন।
আন্দোলনরত ছাত্র ও অভিভাবকরা বলছেন, মনগড়া মতে ভর্তি পরীক্ষার নামে আড়াই শতাধিক শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চয়তার অন্ধকারে ঢেলে দিয়েছে অবিবেচক কর্তৃপক্ষ।


উপজেলা সদরের আশপাশে ৫ বর্গকিলোমিটার এলাকায় আর কোনো মাধ্যমিক বিদ্যালয় না থাকায় তারা পড়েছেন বিড়ম্বনায়। এ অবস্থায় ভর্তিবঞ্চিত শিক্ষার্থীদের ভর্তি করা না হলে প্রয়োজনে তারা বিদ্যালয় ফটকে তালা ঝুলিয়ে দেওয়ার হুমকিও দিচ্ছেন।
গত ৭ই জানুয়ারি ওই বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছুদের জন্য ভর্তিপরীক্ষা নেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। এ পরীক্ষায় অংশ নেয়ার জন্য ৬১৫ শিক্ষার্থী ফরম সংগ্রহ করলেও শেষ পর্যন্ত পরীক্ষায় অংশ নেয় ৫২১ জন। এর মধ্যে ৩৭৬ জনকে কৃতকার্য ঘোষণা করা হয়। অবশিষ্ট ১৪৫ জন অকৃতকার্য হয়। এছাড়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি আরো শতাধিক শিক্ষার্থী।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন