তবুও বড় হার মধ্যাঞ্চলের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জানুয়ারি ২০১৮, শনিবার
ক্রিজে দৃঢ়তা দেখালেন মধ্যাঞ্চলের লেজের দিকের ব্যাটসম্যানরা। ইনিংসের শেষ তিন উইকেটে গতকাল মধ্যাঞ্চলের স্কোর বোর্ডে যোগ হয় ১২২ রান। আট নম্বরে ব্যাট হাতে ৬১ রানের ইনিংস খেলেন অধিনায়ক মোশাররফ হোসেন। তবুও বড় হার দেখলো ওয়ালটন মধ্যাঞ্চল। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির আসর বাংলাদেশ ক্রিকেট লীগে (বিসিএল) বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় ছিল ওয়ালটন মধ্যাঞ্চল। লেজের দিকে অধিনায়ক মোশাররফ হোসেনের ব্যাটিং নৈপুণ্যে সে লজ্জা এড়ানো গেলেও শেষ পর্যন্ত বড় হারই দেখে তারা।
বিসিএলের প্রথম রাউন্ডে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে ৯ উইকেটে জয় কুড়ালো বিসিবি উত্তরাঞ্চল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল ম্যাচের শেষ দিনে উত্তরাঞ্চলকে ৭০ রানের টার্গেট দেয় ওয়ালটন মধ্যাঞ্চল। ৯ উইকেট হাতে রেখে মাত্র ১২.১ ওভারে টার্গেট পার করে উত্তরাঞ্চল। আগের দিন ২৩৪/৭ সংগ্রহ নিয়ে খেলা শেষ করেছিল মধ্যাঞ্চল। এতে সেঞ্চুরি (১০৫ রান) হাঁকান রকিবুল হাসান। কিন্তু  ইনিংস ব্যবধানে হারের লজ্জা এড়াতে ম্যাচের শেষ দিনে ৩৫ রানের প্রয়োজন ছিল মধ্যাঞ্চলের। তবে ইনিংসের শেষ তিন উইকেটে মধ্যাঞ্চলের সংগ্রহে যোগ হয় ১৩৭ রান। আগের দিন দলীয় ২১৯ রানে সপ্তম উইকেট খোয়ায় মধ্যাঞ্চল।
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১৮৮ রানে গুঁড়িয়ে যায় মধ্যাঞ্চলের ইনিংস। বল হাতে চার উইকেট নেন উত্তরাঞ্চলের স্পিন তারকা আরিফুল ইসলাম। দ্বিতীয় ইনিংসেও তিন উইকেট নেন আরিফুল। তবে দ্বিতীয় ইনিংসে ২৪.৪ ওভারের স্পেলে ৭১ রানে চার উইকেট নেন বাঁ-হাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ। সিলেটে জবাবে ৪৫৭/৯ সংগ্রহ নিয়ে ইনিংস ঘোষণা করে বিসিবি উত্তরাঞ্চল। ব্যাট হাতে ১৫৮ রানের ইনিংস খেলেন উত্তরাঞ্চলের অধিনায়ক জহুরুল ইসলাম অমি। উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধীমান ঘোষ করেন ৯৩ রান। মধ্যাঞ্চলের বল হাতে চার উইকেট নেন জাতীয় দল থেকে বাদ পড়া পেসার তাসকিন আহমেদ।
পূর্বাঞ্চল-দক্ষিণাঞ্চলের খেলা ম্যাড়ম্যাড়ে ড্র
ম্যাড়ম্যাড়ে ড্রতেই শেষ হলো ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের খেলা। আর শেষ দিনের সেরা ঘটনাটি ছিল সোহাগ গাজীর পাঁচ উইকেট শিকার। বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিসিএল) গতকাল ম্যাচের চতুর্থ ও শেষ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯৩/৪ সংগ্রহ নিয়ে খেলা শেষ করে পূর্বাঞ্চল। সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে এর আগে ৩৯৫ রানে থামে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের প্রথম ইনিংস। আগের দিন সেঞ্চুরি হাঁকান তুষার ইমরান ও মোসাদ্দেক হোসেন। এতে ৩১৮/৫ সংগ্রহ নিয়ে ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষ করে দক্ষিণাঞ্চল। আর গতকাল উইকেট দেয়ার আগে আল আমিন ৪৯ ও অধিনায়ক নুরুল হাসান সোহান করেন ৪৭ রান। পূর্বাঞ্চলের বল হাতে ২৪.৫ ওভারের স্পেলে ৮৫ রানে পাঁচ উইকেট নেন অফস্পিনার সোহাগ গাজী। বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু নেন তিন উইকেট। এর আগে অধিনায়ক মুমিনুল হকের ক্যারিয়ার সেরা ইনিংস (২৫৮ রান) ও সাত নম্বরে ব্যাট হাতে জাকির হাসানের সেঞ্চুরির (১১৯)  সুবাদে প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের সংগ্রহ পৌঁছে ৫৪৬ রানে।  প্রথম ইনিংসে ব্যক্তিগত ২০ রানে বোল্ড হন পূর্বাঞ্চলের ওপেনার লিটন কুমার দাস। আর গতকাল ইনিংস শেষে ৫১ রানে অপরাজিত থাকেন তিনি।
সংক্ষিপ্ত স্কোর
পূর্বাঞ্চল-দক্ষিণাঞ্চল
টস: পূর্বাঞ্চল, ব্যাটিং
পূর্বাঞ্চল: ৫৪৬ ও ৯৩/৪ (লিটন দাস ৫১*, রাজ্জাক ৩/৪০)
দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস: ৩৯৫ (আল আমিন ৪৯, সোহান ৪৭, সোহাগ গাজী ৫/৮৫, নাজমুল অপু ৩/১২৭)। ফল: ড্র
ম্যাচ সেরা : মুমিনুল হক
মধ্যাঞ্চল-উত্তরাঞ্চল
টস: উত্তরাঞ্চল, ফিল্ডিং
মধ্যাঞ্চল: ১৮৮ ও ৩৫৬  (মোশাররফ হোসেন ৬১*, শুভ ৪/৭১, আরিফুল ৩/৫০)।
উত্তরাঞ্চল: ৪৫৭/৯ ডি. ও ৭০/১
ফল: বিসিবি উত্তরাঞ্চল ৯ উইকেটে জয়ী
ম্যাচ সেরা : জহুরুল ইসলাম



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কলেজে এসকেলেটর বিলাস, ৪৫৪ কোটি টাকার প্রকল্প

ইইউয়ে পোশাক রপ্তানিতে প্রবৃদ্ধি ধরে রেখেছে বাংলাদেশ

ফাইনালে বাংলাদেশ হাথুরুকেও জবাব

আইভীর অবস্থা স্থিতিশীল, দেখতে গেলেন কাদের

শামীম ওসমানের বক্তব্যে তোলপাড় নানা প্রশ্ন

বঙ্গবন্ধু বলেছিলেন ‘সভাপতি হলে তুই মাত করে দিবি’

চট্টগ্রামে বেপরোয়া অর্ধশত কিশোর গ্যাং

তুরাগতীরে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

দু’দলের সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা

পিয়াজের কেজি এখনো ৬৫-৭০ টাকা

নির্বাচন চাইলে সরকার আপিল বিভাগে যেতো

‘বাংলাদেশ ক্রমেই সংকুচিত হয়ে আসছে’

‘শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দি মানুষ’

ফেনীতে সাড়ে ১৩ হাজার ইয়াবাসহ আটক ১

ছেলেকে হত্যার পর মায়ের স্বীকারোক্তি

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিখোঁজ