২০২০ পর্যন্ত রিয়ালেই থাকছেন জিদান

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জানুয়ারি ২০১৮, শনিবার
রিয়াল মাদ্রিদে চুক্তির মেয়াদ আরো ৩ বছর বাড়ালেন জিদান। ২০২০ পর্যন্ত দলটির কোচ হিসেবে থাকছেন তিনি। বুধবার রিয়ালের এ চুক্তিপত্রে স্বাক্ষর করেন জিদান। সম্প্রতি রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে জিদানের কিছুটা মনোমালিন্য চলছে বলে গুঞ্জন ছড়ায় বিভিন্ন গণমাধ্যম। জিদানকে না জানিয়ে অ্যাথলেটিক বিলবাওয়ের গোলরক্ষক কেপা আরিজোবালাকে দলে নেয়ায় মূলত এ সমস্যার সৃষ্টি হয় বলে ধারণা। রিয়াল মাদ্রিদে চার নম্বর গোলরক্ষক হিসেবে রয়েছেন জিদান পুত্র লুকা জিদান।
আরিজোবালাকে নেয়ায় রিয়ালের মূল স্কোয়াডে গোলরক্ষকের সংখ্যা দাঁড়ালো ৫-এ। তাই দল থেকে বাদ পড়তে পারেন লুকা জিদান। তৃতীয় গোলরক্ষক হিসেবে দলে থাকা স্পেন অনূর্ধ্ব-১৭ দলের মোহম্মদ রামোস রিয়ালের হয়ে চলতি মৌসুমে দারুণ কৃতিত্ব দেখিয়েছেন। গত অক্টোবরে অভিষেকের পর রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লীগ ও লা লিগাসহ মোট ১০ ম্যাচে অংশ নেন রামোস। তার খেলা ১০ ম্যাচের ৭টিতে জয়, ২টিতে হার ও এক ম্যাচে ড্র করে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে লুকা জিদানের খেলা ৬ ম্যাচে ৩ হার, ২ জয় ও একটিতে ড্র করে তারা। সবদিক
বিবেচনা করলে রিয়াল মাদ্রিদের মূল দল থেকে জিদান পুত্রেরই বাদ পড়ার সম্ভাবনা বেশি। এছাড়া চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদেরও ফর্ম ভালো যাচ্ছে না। লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে পরিষ্কার ১৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে জিদানের শিষ্যরা। গত সপ্তাহে কোপা দেল রে’র প্রথম লেগে পুচকে দল নুমানচিয়ার সঙ্গে ড্র করে মাদ্রিদিস্তারা। তবে রিয়ালের হয়ে এ পর্যন্ত সব প্রতিযোগিতায় ৮টি শিরোপা জয়ের কৃতিত্ব রয়েছে জিদানের। চুক্তির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিদান বলেন, চুক্তি নিয়ে কখনোই চিন্তা করি নাই। আমি রিয়ালের হয়ে এখনো প্রত্যেকটি ম্যাচ উপভোগ করি। আমি মানছি যে, আমার এবং রিয়ালের বর্তমান সময়টা ভালো যাচ্ছে না। তবে এ খারাপ সময় থেকে উত্তরণের জন্য আমি এবং আমার দলের সবাই কঠোর পরিশ্রম করে যাচ্ছি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইভীকে হাসপাতালে দেখে আসলেন ওবায়দুল

তিস্তা কূটনীতিতে চোখ ঢাকার

শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

দারুণ শুরু বাংলাদেশের

ভারতের সুপ্রিম কোর্টে ফেলানী হত্যার রিট শুনানি ফের পেছালো

যশোরে বিএনপি নেতা অমিতের বক্তব্যে তোলপাড়

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

‘বিষয়টি নিয়ে আমি বেশ উত্তেজিত’

পাঁচ দশকের দীর্ঘ লড়াই

ভিডিও দেখে অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে

‘অতিষ্ঠ হয়ে প্রেমিককে ছুরিকাঘাত’

ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সময় লাগবে ৯ বছর!

মত প্রকাশের স্বাধীনতা সীমিত, আক্রমণের শিকার নাগরিক সমাজ

মেয়র আইভী হাসপাতালে

জিয়াউর রহমানের ৮২ তম জন্মবার্ষিকী আজ