কুমিল্লায় কবি ও আবৃত্তিকারের মিলনমেলা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ১৩ জানুয়ারি ২০১৮, শনিবার
 কুমিল্লার নামকরা সাহিত্য-সংস্কৃতি বিষয়ক সংগঠন উষসী পরিষদের তিন যুগপূর্তি আজ। এ উপলক্ষে নগরীর বীরচন্দ্র নগর মিলনায়তনে ‘কুমিল্লা কবিতা উৎসব’ ও বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এ উৎসব ভারত ও বাংলাদেশের শতাধিক কবি ও আবৃত্তিকারের অংশগ্রহণে মিলন মেলায় পরিণত হবে বলে আশা করছেন আয়োজকরা।  
জানা যায়, ‘কবিতা হোক জীবন ও সুন্দরের জন্য’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে উষসী’র ৩৬ বছর পূর্তিতে কুমিল্লায় প্রথমবারের মতো দেশ-বিদেশের কবিদের নিয়ে বর্ণাঢ্য আয়োজনের ‘কুমিল্লা কবিতা উৎসব’ উপলক্ষে আজ বিকাল ৪টায় নগরীতে আনন্দ র‌্যালি, টাউন হলের বীরচন্দ্র নগর মিলনায়তনে আলোচনা সভা, স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উৎসব উদযাপন কমিটির সমন্বয়কারী ও কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি রমিজ খান জানান- এ উৎসবে ভারতের কলকাতা থেকে কবি আরিয়া বেগম ও আগরতলা থেকে শুভ্রজিৎ ভট্টাচার্য্য, অভি কুমার দে, অপাংশু দেবনাথ, গোবিন্দ ধর এবং ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ছাড়াও বিভিন্ন স্থানের শতাধিক কবি ও আবৃত্তিকার অংশগ্রহণ করবেন। এ উপলক্ষে কুমিল্লা টাউন হল দুই দেশের বরেণ্য কবি, সাহিত্যিক, সংগীত শিল্পী ও আবৃত্তিকারের অংশগ্রহণে এক মিলন মেলায় পরিণত হবে।
উৎসবের উদ্বোধন করবেন কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বিপিএম। এতে প্রধান অতিথি থাকবেন সাবেক এআইজিপি মালিক খসরু। অনুষ্ঠানে আমন্ত্রিত অন্যান্য অতিথিরা হলেন ড. নেয়ামত উল্লাহ ভূঁইয়া, অধ্যক্ষ সৈয়দা বিলকিস আরা বেগম, ডা. ইকবাল আনোয়ার, মনসুর আহমেদ, কবি ও নাট্যকার ইসহাক খান, এমএ খান জুয়েল ও হুমায়ুন কবীর। উৎসবে কবি, সংগীত শিল্পী ও আবৃত্তিকারসহ তিন জনকে সম্মাননা স্মারক প্রদান করা হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইভীকে হাসপাতালে দেখে আসলেন ওবায়দুল

তিস্তা কূটনীতিতে চোখ ঢাকার

শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

দারুণ শুরু বাংলাদেশের

ভারতের সুপ্রিম কোর্টে ফেলানী হত্যার রিট শুনানি ফের পেছালো

যশোরে বিএনপি নেতা অমিতের বক্তব্যে তোলপাড়

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

‘বিষয়টি নিয়ে আমি বেশ উত্তেজিত’

পাঁচ দশকের দীর্ঘ লড়াই

ভিডিও দেখে অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে

‘অতিষ্ঠ হয়ে প্রেমিককে ছুরিকাঘাত’

ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সময় লাগবে ৯ বছর!

মত প্রকাশের স্বাধীনতা সীমিত, আক্রমণের শিকার নাগরিক সমাজ

মেয়র আইভী হাসপাতালে

জিয়াউর রহমানের ৮২ তম জন্মবার্ষিকী আজ