হকি ফেডারেশনে নির্বাচন হচ্ছে না

আবদুস সাদেকেই ভরসা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ জানুয়ারি ২০১৮, শুক্রবার
অনেক জল্পনা-কল্পনার পর হকি ফেডারেশনের মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে এডহক কমিটি গঠন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। জাতীয় ক্রীড়া পরিষদ (২০ এ) (বি) ধারায় ৩১ সদস্যের এই অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক হয়েছেন সাদেক। এ নিয়ে তৃতীয়বার হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক হলেন জাতীয় দলের সাবেক এই তারকা। ১৯৮২ ও ২০১৫ সালের পর আবার তার হাতেই পড়লো বড় এ দায়িত্ব। টানা দুই মেয়াদে সাধারণ সম্পাদক হয়ে আব্দুস সাদেক প্রাথমিকভাবে ছয় মাসের পরিকল্পনা চূড়ান্ত করেছেন। গতকাল এই বর্ষীয়ান সংগঠক বলেন, ‘আমি তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক হলাম।
যখন হকির কেউ হাল ধরার থাকে না, তখন আমাকে দায়িত্ব নিতে হয়। আমি শুরুতে চাইবো দ্রুত যেন দলবদল হয়। ঘরোয়ার পাশাপাশি আন্তর্জাতিক কার্যক্রমে যেন গতিশীলতা আসে, সেদিকে দৃষ্টি দিতে হবে।’
গঠনতন্ত্রে সংশোধন নিয়ে কথা বললেন এই সংগঠক, ‘সাধারণ সম্পাদকের পদ নিয়ে কাড়াকাড়ি চলে। গঠনতন্ত্রে সংশোধনী এনে তাই বিসিবি কিংবা বাফুফের মতো কমিটি করার লক্ষ্য আছে। হয় পরিচালক নির্ভর হকি, নয়তো বেতনভুক্ত সাধারণ সম্পাদক রেখে কমিটি হবে। এতে হকিতে দলাদলি-রেষারেষি কমে যাবে। এমন পথ বের করে আমি পদ ছেড়ে দিবো।’ বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হয়েছে আগেই। এশিয়া কাপ ও বন্যার কারণে নতুন কমিটি গঠন করতে দেরি হচ্ছিল। নির্বাচন নাকি অ্যাডহক কমিটি, এ নিয়ে সংগঠকদের মধ্যে দ্বিধা কাজ করছিল। শেষ পর্যন্ত অ্যাডহক কমিটি গঠন করে দিলো ক্রীড়া পরিষদ।
নতুন কমিটিতে জায়গা হয়নি আগের কমিটিতে থাকা একাধিক সংগঠকের। সহসভাপতি শফিউল্লাহ আল মুনীর, যুগ্ম সম্পাদক আনভীর আদেল, সদস্য কামরুল ইসলাম কিসমত, রফিকুল ইসলাম কামাল, মামুনুর রশীদ, হাজী হুমায়ুন ও আরিফুল হক প্রিন্স হারিয়েছেন জায়গা। তাদের জায়গায় নতুন কমিটিতে সুযোগ পেয়েছেন মমিনুল হক সাঈদ, প্রতাপ শঙ্কর হাজরা, সাজেদ এ আদেল, মাহবুবুল এহসান রানা ও মাহবুব হারুনসহ একাধিক কর্মকর্তা।
নতুন এডহক কমিটিতে যারা আছেন
সভাপতি: এয়ার চিফ মার্শাল আবু এসরার (সরকার কর্তৃক মনোনীত), সহসভাপতি: ড. মাহফুজুর রহমান, সাজেদ এ আদেল, রশিদ শিকদার, প্রতাপ শংকর হাজরা, একেএম মমিনুল হক সাঈদ; সাধারণ সম্পাদক: আবদুস সাদেক, যুগ্ম সম্পাদক: মো. মাহবুবুল আহসান রানা, মো. বদরুল ইসলাম দিপু; কোষাধ্যক্ষ: কাজী মনিরুজ্জামান, সদস্য: ইউসুফ আলী, আহমেদ রিপন, আনোয়ার হোসাইন খান, রফিকুল ইসলাম, মোসাদ্দেক হোসাইন চৌধুরী পাপ্পু, মো. ইউসুফ, তৌফিকুর রহমান রতন, শফিকুল ইসলাম টিটু, সৈয়দ তারিকুল ইসলাম শান্ত, নাজিরুল ইসলাম নাজু, নজরুল ইসলাম, মাহবুব হারুন, আহমেদ আসিফুল হাসান, আলমগীর আলম, মোস্তফা জামান পপি, আবু মোহাম্মদ নুরুর রহমান দুর্বার, খাজা তাহের লতিফ আদেল, টুটুল কুমার নাগ, এমএম দেলোয়ার হোসেন, হারুন আর রশিদ রিংকু।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইভীকে হাসপাতালে দেখে আসলেন ওবায়দুল

তিস্তা কূটনীতিতে চোখ ঢাকার

শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

দারুণ শুরু বাংলাদেশের

ভারতের সুপ্রিম কোর্টে ফেলানী হত্যার রিট শুনানি ফের পেছালো

যশোরে বিএনপি নেতা অমিতের বক্তব্যে তোলপাড়

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

‘বিষয়টি নিয়ে আমি বেশ উত্তেজিত’

পাঁচ দশকের দীর্ঘ লড়াই

ভিডিও দেখে অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে

‘অতিষ্ঠ হয়ে প্রেমিককে ছুরিকাঘাত’

ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সময় লাগবে ৯ বছর!

মত প্রকাশের স্বাধীনতা সীমিত, আক্রমণের শিকার নাগরিক সমাজ

মেয়র আইভী হাসপাতালে

জিয়াউর রহমানের ৮২ তম জন্মবার্ষিকী আজ