১২ দল নিয়েই হবে স্বাধীনতা কাপ

কঠিন গ্রুপে মোহামেডান

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ জানুয়ারি ২০১৮, শুক্রবার
ফুটবল মৌসুমের শেষ টুর্নামেন্টে স্বাধীনতা কাপে শক্ত গ্রুপে পড়েছে ঢাকা মোহামেডান। ‘এ’ গ্রুপে তাদের প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘ডি’ গ্রুপে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর সঙ্গে আছে প্রিমিয়ার লীগের নবাগত দল সাইফ স্পোর্টিং ও আরামবাগ ক্রীড়া সংঘ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) গতকাল টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। এতে ‘সি’ গ্রুপে আছে গত আসরের রানার্সআপ আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও টিম বিজেএমসি। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লীগ শেষ হবে আগামী শনিবার।
আগামী ?বুধবার থেকে লীগে খেলা ১২ দল নিয়েই মাঠে গড়াবে স্বাধীনতা কাপ। এবারের প্রতিযোগিতায় বিদেশি খেলোয়াড়দের না রাখার কথা আগেই জানিয়েছিল বাফুফে। বাফুফের পেশাদার লীগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী সংবাদ সম্মেলনে জানান প্রতিটি দলই অংশ নেয়ার ব্যাপারে তাদেরকে নিশ্চয়তা দিয়েছে। ‘অনেক বাধা-বিপত্তির মধ্য দিয়ে প্রিমিয়ার লীগ শেষ হতে যাচ্ছে। এবার শেষ পর্যন্ত শিরোপা নিষ্পত্তি ও রেলিগেশনের লড়াই হয়েছে। আমরা যে বর্ষপঞ্জি দিয়েছিলাম, সেখানে বলা হয়েছিল, লীগ শেষের পর স্বাধীনতা কাপ হবে। সেটা এখন মাঠে গড়ানোর অপেক্ষায়।’
১২ দলের অংশ নেয়ার ব্যাপারে বাফুফের এই সিনিয়র সহ-সভাপতি বলেন, সবাই অংশ নেয়ার বিষয়টি নিশ্চিত করেছে। আগেই আমরা বলেছি, এবার বিদেশি খেলোয়াড়দের সুযোগ দেয়া হবে না। আমরা একটু ডিফারেন্ট স্পিরিটে যেতে চাইছি। এ কারণে বিদেশি খেলোয়াড়দের রাখা হয়নি এবং ক্লাবগুলোও রাজি হয়েছে। স্বাধীনতা কাপে অংশ নেয়ার জন্য প্রতিটি দল দুই লাখ করে টাকা পাবে। চ্যাম্পিয়ন দল পাঁচ লাখ ও রানার্সআপ দল তিন লাখ করে প্রাইজমানি পাবে।
আগামী ২৩শে জানুয়ারি এএফসি কাপের বাছাইয়ে সাইফ স্পোর্টিংয়ের ম্যাচ থাকার কারণে স্বাধীনতা কাপের সূচিতে পরিবর্তন হবে বলেও জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। ‘সাড়ে ৩টা, ৫-৪৫ মিনিটে খেলা হবে স্বাধীনতা কাপের গ্রুপ পর্যায়ের ম্যাচ। যদি কোনো দিক গ্রুপে একটি ম্যাচ থাকে, তাহলে সেটা ৪টায় শুরু হবে। কোনো দিন দুইটা, কোনোদিন একটা ম্যাচ থাকবে। সাইফ স্পোর্টিংকে এএফসি কাপে পুরো শক্তি নিয়ে খেলার সুযোগ করে দিতে ফিক্সচারে কিছুটা পরিবর্তনও হবে’- বলেন তিনি।
কোন গ্রুপে কোন দল
গ্রুপ-এ: মোহামেডান স্পোর্টিং, রহমতগঞ্জ, শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
গ্রুপ-বি: ফরাশগঞ্জ স্পোর্টিং, মুক্তিযোদ্ধা,  ব্রাদার্স ইউনিয়ন।
গ্রুপ-সি: টিম বিজেএমসি, শেখ রাসেল ক্রীড়া চক্র,  আবাহনী লিমিটেড।
গ্রুপ-ডি: সাইফ স্পোর্টিং, আরামবাগ ক্রীড়া সংঘ, চট্টগ্রাম আবাহনী লিমিটেড।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইভীকে হাসপাতালে দেখে আসলেন ওবায়দুল

তিস্তা কূটনীতিতে চোখ ঢাকার

শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

দারুণ শুরু বাংলাদেশের

ভারতের সুপ্রিম কোর্টে ফেলানী হত্যার রিট শুনানি ফের পেছালো

যশোরে বিএনপি নেতা অমিতের বক্তব্যে তোলপাড়

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

‘বিষয়টি নিয়ে আমি বেশ উত্তেজিত’

পাঁচ দশকের দীর্ঘ লড়াই

ভিডিও দেখে অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে

‘অতিষ্ঠ হয়ে প্রেমিককে ছুরিকাঘাত’

ফল প্রকাশের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সময় লাগবে ৯ বছর!

মত প্রকাশের স্বাধীনতা সীমিত, আক্রমণের শিকার নাগরিক সমাজ

মেয়র আইভী হাসপাতালে

জিয়াউর রহমানের ৮২ তম জন্মবার্ষিকী আজ