ছোট পর্দায় আজ

বিনোদন

| ১২ জানুয়ারি ২০১৮, শুক্রবার
এটিএন বাংলায় ‘গানের মানুষ’
নতুন বছরে এটিএন বাংলায় সমপ্রচার শুরু হয়েছে সংগীতানুষ্ঠান ‘গানের মানুষ’। এ অনুষ্ঠানে দেশের স্বনামধন্য ও জনপ্রিয় কণ্ঠশিল্পী এবং কলাকুশলীরা পর্যায়ক্রমে অংশগ্রহণ করবেন। তারা নিজের লেখা, সুরারোপিত বা গাওয়া গান পরিবেশন করবেন অনুষ্ঠানে। কোনো সংগীত পরিচালক বা গীতিকার অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকলে তার সৃষ্ট গান অন্য শিল্পী আগত অতিথির উপস্থিতিতে পরিবেশন করবেন। সেক্ষেত্রে গান পরিবেশনের বেলায় গীতিকার বা সুরকারের ইচ্ছাকেই প্রাধান্য দিয়ে গান পরিবেশন করবেন শিল্পী। গান লেখা, সুর করা ও স্টুডিওতে রেকর্ডিং তথা গান তৈরির নেপথ্যের গল্পও উঠে আসবে অতিথি এবং সঞ্চালকের আলাপচারিতায় ‘গানের মানুষ’ অনুষ্ঠানের মাধ্যমে।
অনুষ্ঠানে আজকের পর্বের অতিথি শিল্পী দিলরুবা খান। নানা কথোপকথনের সঙ্গে এ অনুষ্ঠানে তিনি গেয়েছেন মোট ৯টি গান। হাসান চৌধুরীর উপস্থাপনা ও মুকাদ্দেম বাবুর পরিচালনায় অনুষ্ঠানটি প্রচার হবে আজ রাত ৮টায় এটিএন বাংলায়।
চ্যানেল আইতে ‘বেসিক আলী’
জনপ্রিয় কার্টুন চরিত্র ‘বেসিক আলী’র টেলিভিশন সিরিজ প্রচার হচ্ছে চ্যানেল আইতে। এতে বেসিক আলী চরিত্রে অভিনয় করছেন তৌসিফ। আর তার বিপরীতে রিয়া চরিত্রে সাবিলা নূর। অন্যান্য চরিত্রে আছেন আবদুল্লাহ রানা (তালিব আলী), বিজরী বরকতুল্লাহ (মলি আলী), সাবিলা নূর (রিয়া), মীর নওফেল আশরাফি জিসান (হিল্লোল), রিফাত জাহান (নেচার) এবং আনন্দ আজিম (ম্যাজিক)। কার্টুনটিতে পাঠক এক দশকেরও বেশি সময় ধরে মজে আছেন। বেসিক আলী লিখেছেন সাংবাদিক শাহরিয়ার খান। আর নির্মাণ করেছেন কাজল আরেফিন। চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।
এনটিভিতে ‘বিপরীত তমসায়’
নাট্যাচার্য সেলিম আল দীনের নবম মৃত্যুবার্ষিকী আগামী ১৪ই জানুয়ারি। ১৯৪৯ সালের ১৮ই আগস্ট তিনি ফেনীর সোনাগাজী উপজেলায় জন্মগ্রহণ করেন এবং ২০০৮ সালের ১৪ই জানুয়ারি ঢাকায় পরলোক গমন করেন। এই গুণী নাট্যকারের প্রয়াণ দিবসের প্রাক্কালে আজ রাত ৯টা ০৫ মিনিটে এনটিভি প্রচার করবে তার গল্প অবলম্বনে নির্মিত নাটক ‘বিপরীত তমসায়’। শুভাশিষ সিনহার চিত্রনাট্য রচনায় নাটকটি পরিচালনা করেছেন হাসান রেজাউল। অভিনয় করেছেন সুমাইয়া শিমু, ওমর আয়াজ অনি, ফকরুল বাসার, এটিএম রাসেল প্রমুখ।
বাংলাভিশনে ‘আমাদের মনের কথা’
প্রতিনিয়তই আমাদের আশপাশে ঘটে চলেছে নানা ধরনের অপরাধ। সেই সব অপরাধী কিংবা যারা ভুক্তভোগী তাদের কথা শুনব আমরা ‘আমাদের মনের কথা’ অনুষ্ঠানে। এতে আজকের বিষয় ‘ভুয়া নামজারি’। বিস্তারিত জানতে দেখুন ‘আমাদের মনের কথা’। শামীম শাহেদের উপস্থাপনায় ‘আমাদের মনের কথা’র এই পর্বটি বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ৯টা ৫ মিনিটে।
মাছরাঙা টেলিভিশনে ‘সেরা রাঁধুনী ১৪২৪’
আজ থেকে মাছরাঙা টেলিভিশনের পর্দায় আসছে রান্নাবিষয়ক রিয়েলিটি শো ‘সেরা রাঁধুনী ১৪২৪’। দেশের অন্যতম বৃহৎ এই রিয়েলিটি শো’র পঞ্চম আসর এটি। সারা দেশ থেকে অংশগ্রহণ করা বিপুলসংখ্যক প্রতিযোগীর মধ্য থেকে প্রাথমিকভাবে বাছাইকৃত ৪০ জন রন্ধনশিল্পী নিয়ে আয়োজন করা হবে গ্রুমিং সেশন। সেখান থেকে ১৬ জন প্রতিযোগী সুযোগ পাবেন মূল রাউন্ডে। দেশের সেরা রান্না বিশেষজ্ঞদের মাধ্যমে বাছাই করা এই প্রতিযোগীরা পর্যায়ক্রমে বিভিন্ন ধাপের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। এবারের মূল বিচারক হিসেবে আছেন বিশিষ্ট রন্ধনশিল্পী নাহিদ ওসমান ও শুভব্রত মৈত্র। উপস্থাপনায় আছেন নাবিলা ইসলাম। জেড আই ফয়সাল ও মনিরুজ্জামানের প্রযোজনায় অনুষ্ঠানটি ধারাবাহিকভাবে প্রচার হবে প্রতি শুক্র ও শনিবার রাত ৯টায়।
দেশ টিভিতে কনসার্ট: উন্নয়ন ও সাফল্যের ৪ বছর
বর্তমান সরকারের চার বছর উপলক্ষে সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে আজ রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ‘উন্নয়ন ও সাফল্যের চার বছর’ শীর্ষক কনসার্ট। থাকবে জেমস্‌ (নগর বাউল), দলছুট, সোলস্‌, মমতাজ, চিরকুট ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিবেশনা। অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে (যঃঃঢ়://িি.িভড়ঁৎঃযু বধৎপবষবনৎধঃরড়হ.পড়স) যে কেউ কনসার্টটিটে উপস্থিত থাকতে পারবেন। ডা. নুজহাত চৌধুরী এবং তানিয়া হোসেনের উপস্থাপনা এবং আলমগীর হোসেনের প্রযোজনায় কনসার্টটি দেশ টিভিতে সরাসরি সম্প্রচার হবে আজ বিকাল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত।
দীপ্ত টিভিতে ‘অলি’
দীপ্ত টিভিতে চলছে চার্লস্‌ ডিকেন্সের ‘অলিভার টুইষ্ট’ গল্প অবলম্বনে ধারাবাহিক নাটক ‘অলি’। শনি থেকে বৃহস্পতি সন্ধ্যা ৬টা ৩০মিনিটে ও রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হয় এ ধারাবাহিক নাটক। নাটকটির কাহিনী রচনায় আহমেদ খান হীরক ও জুনায়েদ হোসেন, পরিচালনায় রাকেশ বসু এবং লাইন প্রডিউসার তানভীর সানি। অভিনয়ে আছেন শান্ত (অলি), ডলি জোহর, এফ এস নাঈম, সানজিদা প্রীতি, আজিজুল হাকিম, ইন্তেখাব দিনার, আলোক, রোমানা স্বর্ণা, নরেশ ভূঁইয়া, লুৎফর রহমান জর্জ, আদনান ফারুক হিল্লোল, মৌসুমী হামিদ, লাইলা হাসান, নোভা ফিরোজ, শতাব্দী ওয়াদুদ, সানজিদা মিলা, মাসুদ মহিউদ্দিন, রাইসুল ইসলাম আসাদ, শিল্পী সরকার অপু, শামীমা নাজনীন এবং কাজী উজ্জ্বল।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন